Dumdum Airport: বিমানে উঠবেন যাত্রী, ব্যাগে চার রাউন্ড কার্তুজ! কলকাতা বিমানবন্দরে এরপর যা হল…

Kolkata: ওই কার্তুজ ব্যাগে কী করে এল, কোনও বৈধ অনুমতি ছিল কি না সমস্ত বিষয়ে জানার চেষ্টা করেন তদন্তকারীরা।

Dumdum Airport: বিমানে উঠবেন যাত্রী, ব্যাগে চার রাউন্ড কার্তুজ! কলকাতা বিমানবন্দরে এরপর যা হল...
কার্তুজ উদ্ধার।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 04, 2023 | 1:52 PM

কলকাতা: কলকাতা বিমানবন্দরে (Netaji Subhash Chandra Bose International Airport) যাত্রীর ব্যাগে কার্তুজ। এই ঘটনায় একজনকে আটক করেছে সিআইএসএফ। কলকাতা আন্তর্জাতিক বিমানবন্দরে ওই যাত্রীর ব্যাগে কেন কার্তুজ রাখা ছিল, এই কার্তুজ নিয়ে তিনি কোথায় যাচ্ছিলেন, কী উদ্দেশে তা সঙ্গে রাখা ছিল খতিয়ে দেখছে সিআইএসএফ। বিমানবন্দর সূত্রে খবর, শুক্রবার রাত ৮টা ১৫ নাগাদ এয়ার এশিয়ার বেঙ্গালুরুগামী বিমান ধরার জন্য ওই যাত্রী বিমানবন্দরে যান। ওই যাত্রীর হাতে একটি ব্যাগ ছিল। সেই হ্যান্ড ব্যাগ পরীক্ষার সময়ই তাতে ধাতব কিছুর উপস্থিতি ধরা পড়ে। এরপরই ব্যাগ খুলে তল্লাশি করতে গিয়ে দেখা যায় চার রাউন্ড কার্তুজ পড়ে রয়েছে।

ওই কার্তুজ ব্যাগে কী করে এল, কোনও বৈধ অনুমতি ছিল কি না সমস্ত বিষয়ে জানার চেষ্টা করেন তদন্তকারীরা। তবে ওই ব্যক্তি বৈধ কাগজ দাখিল করতে না পারায় নেতাজি সুভাষচন্দ্র আন্তর্জাতিক বিমানবন্দর থানার পুলিশের হাতে তাঁকে তুলে দেওয়া হয়। জানা গিয়েছে, এক আত্মীয়কে নিয়ে বেঙ্গালুরুতে যাচ্ছিলেন ওই ব্যক্তি।

বিমানবন্দর সবসময়ই কড়া নিরাপত্তার চাদরে মোড়া। তবে এরমধ্যেও বিভিন্ন সময়ে চমকে দেওয়ার মতো ঘটনা ঘটে। বিভিন্ন অবৈধ জিনিস পাচারের চেষ্টার আগে ধরা পড়েন পাচারকারী। সোনা থেকে টাকা কিংবা অন্যান্য দামী ধাতু পাচারের চেষ্টার অভিযোগ উঠেছে বিভিন্ন সময়। গত বছরই কার্তুজ নিয়ে ধরা পড়েছিলেন একজন। গত বছর সেপ্টেম্বর মাসের ঘটনা। ছ’মাসের মধ্যে আবারও এই অভিযোগ। ঘটনা খতিয়ে দেখছে তদন্তকারীরা।