সরকারি কর্মীদের জন্য বোনাস ঘোষণা রাজ্যের, চেয়ারে বসেই চমক মমতার

তৃতীয় সরকারের দ্বিতীয় দিনই রাজ্য সরকারি কর্মীদের জন্য বোনাসের ঘোষণা করল রাজ্য সরকার

সরকারি কর্মীদের জন্য বোনাস ঘোষণা রাজ্যের, চেয়ারে বসেই চমক মমতার
ছবি- পিটিআই
Follow Us:
| Updated on: May 06, 2021 | 7:35 PM

কলকাতা: রাজ্যে তৃতীয়বার ক্ষমতায় এসেই সরকারি কর্মচারীদের বড় সুখবর দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৃতীয় সরকারের দ্বিতীয় দিনই রাজ্য সরকারি কর্মীদের জন্য বোনাসের ঘোষণা করল রাজ্য সরকার। এ দিন একটি বিজ্ঞপ্তি জারি করে রাজ্য সরকারের পক্ষ থেকে জানানো হয়, রাজ্য সরকারি কর্মীদের ৪,৫০০ টাকার বোনাস দেওয়া হবে।

তবে শুধুমাত্র কর্মরত যারা এই উপহার তাঁদের জন্য নয়। অতি মহামারির মধ্যেও অবসরপ্রাপ্ত কর্মচারীদের জন্যও ২,৫০০ টাকার বোনাস ঘোষণা করা হয়েছে। এই বোনাস তাঁরাই পাবেন যেসব সরকারি কর্মচারীদের পেনশন ৩১ হাজার টাকার নীচে। অন্যদিকে ৪,৫০০ টাকার বোনাস সেসব কর্মচারীরাই পাবেন যারা মাসিক ৩৬ হাজার টাকা বা তার কম মাইনে পান। এই বোনাস এককালীন এবং উৎসব বোনাস হিসেবে দেওয়া হবে।

আরও পড়ুন: ভোট পরবর্তী হিংসায় মৃত ১৬ জনের পরিবারকে ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ, ঘোষণা মমতার

পাশাপাশি, যাদের মাসিক বেতন ৩৬ হাজার থেকে ৪৫ হাজার টাকা পর্যন্ত তাঁদের ক্ষেত্রে রাজ্য জানিয়েছে, সেসব কর্মচারীরা ১২ হাজার টাকা পর্যন্ত অগ্রিম বেতন নিতে পারবেন। এই অগ্রিম মাইনেও উৎসব উপলক্ষে নেওয়া যাবে। এই নিয়ে ইতিমধ্যেই নবান্নর তরফে বিজ্ঞপ্তি জারি করে দেওয়া হয়েছে। পুজোর মাসের আগেই এই বোনাস সরকারি কর্মীদের অ্যাকাউন্টে পৌঁছে যাবে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: শীতলকুচিতে নিহতদের পরিবারকে চাকরি দিলেন মমতা, তালিকায় বর্মণ পরিবারও