RG Kar: চালু হচ্ছে ‘তিলোত্তমা ক্লিনিক’, হোয়াটসঅ্যাপ নম্বর চালু করলেন জুনিয়র ডাক্তাররা

RG Kar Junior Doctors: আন্দোলনের পথ থেকে এখনই সরে আসছেন না চিকিৎসকরা। তাঁরা জানিয়েছেন, আগামী ২ সেপ্টেম্বর জুনিয়র ডাক্তারদের তরফে লালবাজার অভিযানের ডাক দেওয়া হয়েছে।

RG Kar: চালু হচ্ছে 'তিলোত্তমা ক্লিনিক', হোয়াটসঅ্যাপ নম্বর চালু করলেন জুনিয়র ডাক্তাররা
আরজি করের সামনে অপেক্ষায় রোগীImage Credit source: PTI
Follow Us:
| Edited By: | Updated on: Aug 31, 2024 | 7:19 AM

কলকাতা: গত ৯ অগস্ট তরুণী চিকিৎসকের মৃত্যুর পর থেকে অবস্থানে বসেছেন জুনিয়র ডাক্তাররা। চিকিৎসক হিসেবে নিরাপত্তা কোথায়, এই প্রশ্ন তুলেই বিক্ষোভ দেখাচ্ছেন একাধিক সরকারি মেডিক্যাল কলেজ ও হাসপাতালের চিকিৎসকরা। সুপ্রিম কোর্ট আবেদন করার পরও অবস্থানে অনড় সেই চিকিৎসকেরা। এবার পরিষেবা চালু করার কথা ঘোষণা করল জুনিয়র ডাক্তাররা। ‘তিলোত্তমা’র মৃত্যুর বিচার চেয়ে আর কী কী করা হবে, সেই কর্মসূচির কথাও ঘোষণা করা হয়েছে শুক্রবার।

পরিষেবা শুরু হলেও, তা আপাতত হাসপাতালে চালু হচ্ছে না। শুরু হচ্ছে টেলি মেডিসিন পরিষেবা। নির্যাতিতাকে স্মরণ করে এই পরিষেবার নাম দেওয়া হয়েছে ‘তিলোত্তমা ক্লিনিক।’ রোগীদের যোগাযোগ করার জন্য চারটি হোয়াটসঅ্যাপ নম্বর চালু করেছেন জুনিয়র ডাক্তাররা। সেই চারটি নম্বর হল- ৮৭৭৭৫৬৫২৫১, ৮৭৭৭৫৬৯৩৯৯, ৮৭৭৭৫৭৯৫১৭ ও ৬২৯০৩২৬০৭৯। শনিবার থেকে শুরু হচ্ছে এই পরিষেবা।

এছাড়া আগামী রবিবার সকাল ১০ টা থেকে দুপুর ২ টো পর্যন্ত মেডিক্যাল কলেজ সংলগ্ন এলাকায় স্বাস্থ্য শিবির করা হবে। তবে মূল চিকিৎসা পরিষেবা কবে শুরু করবেন, সে বিষয়ে কিছু জানানো হয়নি।

এই খবরটিও পড়ুন

তবে আন্দোলনের পথ থেকে এখনই সরে আসছেন না চিকিৎসকরা। তাঁরা জানিয়েছেন, আগামী ২ সেপ্টেম্বর জুনিয়র ডাক্তারদের তরফে লালবাজার অভিযানের ডাক দেওয়া হয়েছে। মূলত পুলিশ কমিশনারের পদত্যাগের দাবিতেই হবে ওই অভিযান।

এছাড়া আগামী ৪ সেপ্টেম্বর মোমবাতি মিছিলে সবাইকে অংশ নেওয়ার আহ্বান জানানো হয়েছে। বলা হয়েছে, ওইদিন রাত ৯টা থেকে ১০টা পর্যন্ত ঘরের আলো নিভিয়ে মোমবাতি নিয়ে সবাই বাইরে আসুন।