Money Recover: ২০ লক্ষ টাকা-সহ এসটিএফের জালে উত্তর প্রদেশের প্রৌঢ়

Money Recover: কিছুদিন আগেই দক্ষিণ কলকাতার গড়িয়াহাট থেকে প্রায় ১ কোটি টাকা উদ্ধার করা হয়।

Money Recover: ২০ লক্ষ টাকা-সহ এসটিএফের জালে উত্তর প্রদেশের প্রৌঢ়
ধৃত শাহিদ।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 28, 2023 | 12:05 AM

কলকাতা: ফের শহরে উদ্ধার লক্ষাধিক টাকা। সোমবার কলকাতা পুলিশের এসটিএফ (STF) গোপন সূত্রে খবর পেয়ে এই টাকা উদ্ধার করে। এদিন বেলা ১টা ৪৫ নাগাদ এই অভিযান চলে। একজনকে গ্রেফতারও করা হয়। টাকা পাচারের অভিযোগ রয়েছে ওই ব্যক্তির বিরুদ্ধে। উত্তর প্রদেশের বাসিন্দা তিনি। ওই ব্যক্তির কাছ থেকে সবক’টিই ৫০০ টাকার নোট পাওয়া গিয়েছে। সেই টাকা বাজেয়াপ্ত করেছে পুলিশ। পুলিশ জানিয়েছে, শাহিদের বয়স ৫৫। উত্তর প্রদেশের রামপুরের বাসিন্দা তিনি। সাউথ পোর্ট থানার স্ট্র্যান্ড রোড এলাকায় ওই ব্যক্তি কী করতেন, এই ঘটনায় আর কে কে যুক্ত, এই ঘটনার শিকড় কতদূর তা খতিয়ে দেখা হচ্ছে। গত কয়েকদিনে একাধিকবার গোপন সূত্রে খবর পেয়ে হানা দিয়েছে পুলিশ। কোথাও লক্ষ লক্ষ টাকা মিলেছে। কোথাও আবার টাকার পরিমাণ কোটি ছুঁয়েছে। মঙ্গলবার ধৃতকে ব্যাঙ্কশাল কোর্টে তোলা হবে।

শহরে নগদ উদ্ধার দেখতে দেখতে চোখ সওয়া হয়ে গিয়েছে সাধারণ মানুষের। গত জুলাইয়ে টালিগঞ্জে অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাট থেকে কোটি কোটি নগদ টাকা উদ্ধার হয়। এনফোর্সমেন্ট ডিরেক্টরেট অর্পিতার ডায়মন্ড সিটির ফ্ল্যাট থেকেই ২২ কোটি টাকা পেয়েছিল। এরপর বেলঘরিয়ার বাড়িতে আরও কয়েক কোটি। সবমিলিয়ে প্রায় ৫০ কোটির কাছাকাছি নগদ।

কিছুদিন আগেই দক্ষিণ কলকাতার গড়িয়াহাট থেকে প্রায় ১ কোটি টাকা উদ্ধার করা হয়। একটি গাড়ি থেকে এই বিপুল টাকা উদ্ধার করে কলকাতা পুলিশের গুন্ডা দমন শাখা ও এসটিএফের গোয়েন্দারা। গ্রেফতারও করা হয় দু’জনকে। এই টাকার সঙ্গে হাওয়ালা যোগের অনুমান ছিল তদন্তকারীদের।

তার আগে পার্ক স্ট্রিটে একটি গাড়ি থেকে উদ্ধার হয় ১ কোটি ৩ লক্ষ ৪৪ হাজার ৪০০ টাকা। একটি গাড়িতে ওই টাকা নিয়ে যাওয়া হচ্ছিল। নিউ আলিপুর থানা এলাকা থেকে আসে গাড়িটি। এসটিএফের হাতে গ্রেফতারও হন একজন। তার আগে বালিগঞ্জ থেকে ৮ ফেব্রুয়ারি ১ কোটি ৪০ লক্ষ টাকা উদ্ধার হয়। এই টাকাও উদ্ধার করে ইডি।