Menoka Gambhir: অভিষেকের শ্যালিকাকে বিমানে উঠতে ‘বাধা’, ফিরতে হল বিমানবন্দর থেকে

ED: ইডির নোটিস ছিল, মেনকা গম্ভীর রাজ্যের বাইরে যেতে পারবেন না। কিন্তু তারপরও এদিন ব্যাঙ্ককে যাচ্ছিলেন মেনকা, এমনই সূত্রের দাবি।

Menoka Gambhir: অভিষেকের শ্যালিকাকে বিমানে উঠতে 'বাধা', ফিরতে হল বিমানবন্দর থেকে
বিমানের সামনে ঘুড়ি। বিপদ থেকে বাঁচলেন যাত্রীরা। ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 11, 2022 | 12:10 AM

কলকাতা: কলকাতা বিমানবন্দরে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের শ্যালিকাকে বিমানে যেতে ‘বাধা’ দেওয়ার অভিযোগ উঠল। অভিষেকের শ্যালিকা মেনকা গম্ভীরকে কলকাতা বিমানবন্দরে বাধা দেওয়ার অভিযোগ ওঠে শনিবার। অভিবাসন দফতরের আধিকারিকরা তাঁকে আটকান বলে সূত্রের খবর। বিমানবন্দর সূত্রে জানা গিয়েছে, এদিন ৬টা ৪৫ নাগাদ বিমানবন্দরে যান মেনকা। রাত ৯টা ১০-এর বিমানে ব্যাঙ্ককে যাওয়ার কথা ছিল তাঁর। এদিকে কয়লা পাচার সংক্রান্ত মামলায় ইডি তাঁকে তলব করেছে। তাই তাঁকে বাধা  দেওয়ার পাশাপাশি খবর দেওয়া হয় ইডিকেও। প্রায় ২ ঘণ্টা বিমান বন্দরে বসেছিলেন তিনি। মেনকা কোথায়, কেন যাচ্ছিলেন সেটাই জানতে চান আধিকারিকরা। এরপর অভিবাসন দফতরের আধিকারিকরা তাঁকে বিমানে উঠতে দেননি বলেই খবর। বিমানবন্দর থেকে বাড়ির পথে ফিরে যান মেনকা।

কয়লা পাচার সংক্রান্ত মামলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পাশাপাশি অভিষেকের স্ত্রী রুজিরা নারুলা বন্দ্যোপাধ্যায়, তাঁর শ্যালিকা মেনকা গম্ভীরকেও ইতিমধ্যেই একাধিকবার নোটিস পাঠিয়েছে ইডি। অভিষেক ইডির দফতরেও যান। তবে অভিষেকের ক্ষেত্রে আবেদনের ভিত্তিতে ইতিমধ্যেই সুপ্রিম কোর্ট জানিয়ে দিয়েছে, অভিষেক প্রয়োজনে বাইরে যেতে পারেন। তবে মেনকা গম্ভীর এরকম কোনও আবেদন নিয়ে আদালতে যাননি বলেই সূত্রের খবর। তাঁর কাছে এরকম কোনও অনুমতি নেই কোর্টের।

সূত্রের খবর, তাই এদিন বিমান বন্দরে অভিবাসন দফতর তাঁকে বিমানে উঠতে বাধা দেয়। ইডিকেও জানানো হয় বিষয়টি। এরপরই ব্যাঙ্কক যাত্রা থেকে বিরত করা হয় তাঁকে। সূত্রের খবর, ইডির স্পষ্ট নির্দেশ ছিল মেনকা যেন রাজ্যের বাইরে না যান। সোমবার ফের তাঁকে ইডি দফতরে হাজিরা দিতে বলা হয়েছে।