Weather: আবারও ধেয়ে আসছে ঝড়-বৃষ্টি, ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া; দুই বঙ্গেই তুমুল দুর্যোগ

Weather Update: ৩১ তারিখে দক্ষিণবঙ্গে ৫০-৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া-সহ বৃষ্টি হবে। বৃহস্পতিবার পুরুলিয়া, বাঁকুড়া, মেদিনীপুর, ঝাড়গ্রামে বৃষ্টির সম্ভাবনা।

Weather: আবারও ধেয়ে আসছে ঝড়-বৃষ্টি, ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া; দুই বঙ্গেই তুমুল দুর্যোগ
ঝড়বৃষ্টির পূর্বাভাস।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 30, 2023 | 7:10 PM

কলকাতা: চৈত্রের শেষবেলায় ফের ঝড়বৃষ্টির (Weather Update) পূর্বাভাস। শুক্রবার ও শনিবার দুই বঙ্গেই বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। ৩১ মার্চ ও ১ এপ্রিল দক্ষিণবঙ্গ এবং উত্তরবঙ্গে ঝড় বৃষ্টি হবে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই ঝড় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। সঙ্গে ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে বলে পূর্বাভাস হাওয়া অফিসের। পশ্চিমাঞ্চলের জেলা পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বর্ধমান, মুর্শিদাবাদ এবং নদিয়াতে শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে। ১ তারিখ থেকে বৃষ্টির পরিমাণ কমবে। ৩ তারিখ থেকে আকাশ পরিষ্কার হলে বাড়বে তাপমাত্রা।

শুক্রবারও উত্তরবঙ্গে হাওয়ার গতি থাকবে প্রতি ঘণ্টায় ৪০ থেকে ৫০ কিলোমিটার এবং ১ তারিখ থেকে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে উত্তরবঙ্গে। জেলার বিভিন্ন জায়গায় ঝড়বৃষ্টি হবে। দক্ষিণবঙ্গে ১ তারিখ থেকে হাওয়ার গতি থাকবে ৩০ থেকে ৪০ কিলোমিটার। বৃষ্টিপাতও হবে।

৩১ তারিখে দক্ষিণবঙ্গে ৫০-৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া-সহ বৃষ্টি হবে। বৃহস্পতিবার পুরুলিয়া, বাঁকুড়া, মেদিনীপুর, ঝাড়গ্রামে বৃষ্টির সম্ভাবনা। শুধু পুরুলিয়া ও বাঁকুড়াতে শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে। ৩১ মার্চ এবং ১ এপ্রিল দিনের তাপমাত্রা অনেকটাই কমে যাবে। তাপমাত্রা নামবে প্রায় ৩ থেকে ৪ ডিগ্রি। ২ তারিখ থেকে ধীরে ধীরে তাপমাত্রা বাড়বে।