Madan Mitra: মুখে ব্যান্ডেজ, হাতে লেখা ‘গলায় ব্যথা, পায়ে সর্ষে’… এসএসকেএম থেকে বেরোলেন এ কোন মদন মিত্র!

SSKM: এদিন হাসপাতাল থেকে যখন মদন মিত্র বের হন তাঁর মুখে ব্যান্ডেজ বাঁধা ছিল। হাতে পেন ও রুল টানা খালি পাতা।

Madan Mitra: মুখে ব্যান্ডেজ, হাতে লেখা 'গলায় ব্যথা, পায়ে সর্ষে'... এসএসকেএম থেকে বেরোলেন এ কোন মদন মিত্র!
হাসপাতাল থেকে ছাড়া পেলেন মদন মিত্র। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 11, 2022 | 6:01 PM

কলকাতা: স্বরযন্ত্রে অস্ত্রোপচারের পর হাসপাতাল থেকে ছাড়া পেলেন মদন মিত্র। শুক্রবারই এসএসকেএম হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয় কামারহাটির তৃণমূল বিধায়ককে। চিকিৎসকেরা জানিয়েছেন, এখন মদন মিত্রের শারীরিক অবস্থা স্থিতিশীল। তাঁর ভোকাল কর্ডে একটি টিউমার ছিল। তারই অস্ত্রোপচার করা হয়। আপাতত ১০ দিন তৃণমূল বিধায়ককে কথা না বলার পরামর্শ দিয়েছেন এসএসকেএমের চিকিৎসকরা।

এসএসকেএম সূত্রে খবর, প্রথম ল্যারিঙ্গস্কপিতে মদনের গলায় একটি টিউমার দেখা গিয়েছিল। কিন্তু অস্ত্রোপচারের সময় দু’টি টিউমার দেখা যায়। আপাতত তিনি স্থিতিশীল। যেহেতু মদনের সিওপিডির সমস্যা রয়েছে, তাই চিকিৎসকেরা দু’দিন পর্যবেক্ষণে রেখেছিলেন। তাঁকে অক্সিজেন দিতে হচ্ছিল। এখন সুস্থ আছেন মদন। তাঁর শারীরিক অবস্থা খতিয়ে দেখেই হাসপাতাল থেকে ছুটি দিয়েছেন চিকিৎসকরা।

এদিন হাসপাতাল থেকে যখন মদন মিত্র বের হন তাঁর মুখে ব্যান্ডেজ বাঁধা ছিল। হাতে পেন ও রুল টানা খালি পাতা। সেখানে যেমন লেখা ছিল, ‘বাড়ি থেকে বিধানসভা যাব। আজ বাজেট।’ তেমনই লেখা ছিল, ‘আমার গলায় ব্যথা, পায়ে সর্ষে’। আপাতত কথা বলা বারণ মদনের। তবে মুখ বন্ধ থাকলে, কাজ যে তিনি চালিয়ে যাবেন এদিন পাতায়-কলমে সে বার্তাই দিলেন।

অনেকদিন ধরেই গলার সমস্যায় ভুগছিলেন কামারহাটির বিধায়ক। গত বছর মে মাসে প্রথম বিষয়টি সামনে এসেছিল। সে সময় এসএসকেএমের উডবার্ন ব্লকে ভর্তিও ছিলেন তিনি। তবে সে সময় অস্ত্রোপচারের প্রয়োজনীয়তা অনুভব করেননি চিকিৎসকরা। মদন মিত্র বুধবার রাতে হাসপাতালে ভর্তি হন। সেদিন তিনি জানিয়েছিলেন, বেশ কিছুদিন ধরেই সমস্যায় ভুগছেন তিনি। মদন জানিয়েছিলেন, “আমি চেপে রেখেছিলাম। এখন সমস্যাটা বেড়েছে। তাই নিজে থেকে ভর্তি হলাম। কথা বললে কাকের মত শব্দ বের হচ্ছে।”

আরও পড়ুন: Anubrata Mondal: ‘আদালত এ ভাবে সিবিআইয়ের হাত বাঁধতে পারে না’, খারিজ হয়ে গেল অনুব্রতর রক্ষাকবচের আবেদন

আরও পড়ুন: SSC Scam in High Court: ‘হিমশৈলের চূড়ামাত্র!’ নিয়োগ দুর্নীতির মামলা শুনে SSC-কে বলল আদালত