COVID in Kolkata : বৃহস্পতিতে কালীঘাটের বৈঠকে ছিলেন অরূপ, মন্ত্রী করোনায় আক্রান্ত হওয়ার পর বাড়ছে দুশ্চিন্তা

Aroop Biswas COVID 19 Positive: সেদিন যাঁরা যাঁরা মুখ্যমন্ত্রীর বাড়িতে উপস্থিত ছিলেন, তাঁদের প্রত্যেকের শারীরিক গতিবিধির উপর নজর রাখা হচ্ছে।

COVID in Kolkata : বৃহস্পতিতে কালীঘাটের বৈঠকে ছিলেন অরূপ, মন্ত্রী করোনায় আক্রান্ত হওয়ার পর বাড়ছে দুশ্চিন্তা
অরূপ বিশ্বাস করোনায় আক্রান্ত হওয়ার পরেই দুশ্চিন্তা বাড়ছে (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 01, 2022 | 10:22 PM

কলকাতা: রাজ্যের করোনা পরিস্থিতি ক্রমেই জটিল আকার নিতে শুরু করেছে। করোনায় আক্রান্ত হয়েছেন রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস। মৃদু উপসর্গ নিয়ে কলকাতার এক বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি। তবে তিনি ওমিক্রনে আক্রান্ত কিনা, তা এখনও জানা যায়নি।

রাজ্যের বিদ্যুৎমন্ত্রী করোনায় আক্রান্ত হওয়ার খবর প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে গিয়েছে। কারণ, ৩০ ডিসেম্বর কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাড়িতে যে দলীয় বৈঠক হয়েছিল চার পুরনিগমের নির্বাচন নিয়ে,সেই বৈঠকে উপস্থিত ছিলেন অরূপ বিশ্বাস। তার দুই দিন পর, শনিবার অরূপ বিশ্বাস করোনা আক্রান্ত হয়ে বেসরকারি হাসপাতালে ভর্তি হয়েছেন। ফলে সেদিন যাঁরা যাঁরা মুখ্যমন্ত্রীর বাড়িতে উপস্থিত ছিলেন, তাঁদের প্রত্যেকের শারীরিক গতিবিধির উপর নজর রাখা হচ্ছে।

উল্লেখ্য, শনিবারই অরূপ বিশ্বাসেj করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে। এরপর আর দেরি না করে দক্ষিণ কলকাতার এক বেসরকারি হাসপাতাল ভর্তি হন তিনি। গাড়ি থেকে নেমে পায়ে হেঁটেই হাসাপাতালে ঢোকেন তিনি। জানা গিয়েছে, ওই বেসরকারি হাসপাতালের ৩২৯ নম্বর কেবিনে ভর্তি রয়েছেন তিনি। উল্লেখ্য, হাসপাতালের করোনা ওয়ার্ডের ওই কেবিনটিতেই কয়েকদিন আগে ভর্তি ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

এদিকে বিগত কয়েকদিন ধরেই তৃণমূলের কলকাতা ও তার সংলগ্ন এলাকায় একাধিক নেতা করোনায় আক্রান্ত হচ্ছেন। কলকাতার মেয়র হিসেবে ফিরহাদ হাকিমের শপথ নেওয়ার অনুষ্ঠানে যাঁরা উপস্থিত ছিলেন, তাঁদের মধ্যে অনেকেই করোনায় আক্রান্ত হয়েছেন। সংক্রমণ ছড়িয়েছে মেয়র ফিরহাদ হাকিমের ঘরের একাধিক পুর কর্মীর।

সূত্রের খবর, ফিরহাদ হাকিমের শপথগ্রহণ অনুষ্ঠানে হাজির ছিলেন এমন প্রায় ৪০ শতাংশ মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। উত্তর কলকাতার এক বোরো চেয়ারম্যান ছাড়াও বেশ কয়েকজনের করোনা পজিটিভি ধরা পড়েছে বলে খবর। পুরনিগমের বেশ কয়েকজন কর্মীও জ্বর-জ্বর অনুভব করছেন। যাঁদের যাঁদের শরীরে উপসর্গ দেখা যাচ্ছে, তাঁদের প্রত্যেকের করোনা পরীক্ষা করানো হচ্ছে।

উল্লেখ্য, মঙ্গলবার কলকাতার মেয়র হিসেবে শপথ গ্রহণ করেন ফিরহাদ হাকিম। শপথ গ্রহণ পর্বে ছিল ঠাসা ভিড়। অধিংকাংশের মুখেই দেখা যায়নি মাস্ক। শারীরিক দূরত্ববিধিরও কোনও বালাই ছিল না। এই পরিস্থিতিতে শপথ গ্রহণ অনুষ্ঠানের পর পরই এতজন জ্বর জ্বর অনুভব করায় স্বাভাবিকভাবেই দুশ্চিন্তা বাড়ছে।

প্রাথমিকভাবে জানা গিয়েছে, মঙ্গলবার ফিরহাদ হাকিমের শপথ গ্রহণ অনুষ্ঠানে যাঁরা উপস্থিত ছিলেন, তাঁদের মধ্য়ে অনেকেই আগে থেকে অসুস্থ ছিলেন। পরে অনুষ্ঠান থেকে ফিরে, রাতে তাঁরা করোনা পরীক্ষা করিয়েছেন বলে সূত্রের খবর।