Mamata Banerjee: ‘যারা কাজ করে না, তারা বকবক করে’, বললেন মমতা, এল জুনিয়র ডাক্তারদের জবাব

Mamata Banerjee: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যের জবাব দিলেন জুনিয়র ডাক্তাররা। তাঁদের বক্তব্য, তাঁরা মানুষের সেবা করেন বলেই মানুষের দাবি তুলে ধরেছেন। তাঁরা বলেন, "মুখ্যমন্ত্রী এটা বুঝবেন, কারণ উনিও মানুষের সেবা করেন।"

Mamata Banerjee: 'যারা কাজ করে না, তারা বকবক করে', বললেন মমতা, এল জুনিয়র ডাক্তারদের জবাব
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
Follow Us:
| Edited By: | Updated on: Oct 02, 2024 | 7:01 PM

সৌরভ দত্ত

কলকাতা: আরজি কর কাণ্ডে উত্তপ্ত রাজ্য। একাধিক দাবিতে ফের পূর্ণ কর্মবিরতির ডাক দিয়েছেন জুনিয়র ডাক্তাররা। মহালয়ার দিনও রাস্তায় নেমেছেন। তাঁদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত পূর্ণ কর্মবিরতি চলবে বলে জানিয়েছেন। এই আবহে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বললেন, “যারা কাজ করে না, তারা বকবক করে।” মুখ্যমন্ত্রীর মন্তব্যের জবাব দিতে দেরি করলেন না জুনিয়র ডাক্তাররা।

বুধবার নজরুল মঞ্চে তৃণমূল কংগ্রেসের মুখপত্র জাগো বাংলার উৎসব সংখ্যার উদ্বোধন করেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেই মঞ্চ থেকে তিনি বলেন, “মা সবাইকে ভাল রাখুন। অনেক মানুষ এখনও বানভাসি রয়েছেন। তাঁদের পাশে দাঁড়ান। যতটা পারবেন, সাহায্য করবেন। আমিও আমার মতো চেষ্টা করেছি। আমার দলের সহকর্মীরা সাহায্য করেছেন।” এরপরই মুখ্যমন্ত্রী বলেন, “যারা মানুষের সেবা করে, তারা কাজটা করে নিঃশব্দে। আর যারা কাজ করে না, তারা বকবক করে। বকে বেশি। আমি চাই, কথা কম, কাজ বেশি। এটাই আমাদের উদ্দেশ্য থাকা উচিত।”

এই খবরটিও পড়ুন

আরজি কর কাণ্ডের পর অনেকেই মন্তব্য করেন, পুজোয় আছি, উৎসবে নেই। এদিন কারও নাম না করে মুখ্যমন্ত্রী বলেন, “অনেকে বলেন, কেন পুজো করব? কেন উৎসব করব? আমাদের তো বারো মাসে তেরো পার্বণ। সব কাজ করি। উৎসব ও করি। সবাইকে নিয়ে চলার মধ্যে আনন্দ রয়েছে।” একইসঙ্গে পুজোর সময় শিশু-মহিলা ও প্রবীণদের খেয়াল রাখার কথা বলেন মুখ্যমন্ত্রী। বলেন, “প্রবীণদের, শিশুদের এবং মা-বোনদের একটু খেয়াল রাখবেন। যাতে কোনও অসুবিধা না হয়।”

মুখ্যমন্ত্রীর ‘যারা মানুষের সেবা করে, তারা কাজটা করে নিঃশব্দে’ মন্তব্যের জবাব দিলেন জুনিয়র ডাক্তাররা। তাঁদের বক্তব্য, তাঁরা মানুষের সেবা করেন বলেই মানুষের দাবি তুলে ধরেছেন।

মুখ্যমন্ত্রীর মন্তব্য নিয়ে জুনিয়র ডাক্তার স্বর্ণাক্ষ ঘোষ বলেন, “আমরা তো মানুষের জন্যই দাবি জানাচ্ছি। আমরা মুখ্যমন্ত্রীর কাছে যে দাবিগুলো তুলেছিলাম, সেগুলো মানুষের জন্যই দাবি। সুতরাং মানুষের যাঁরা সেবা করেন, তাঁরা কম কথা বলেন, ব্যাপারটা ঠিক এমন নয়। মুখ্যমন্ত্রী এটা বুঝবেন, কারণ উনিও মানুষের সেবা করেন। আমরাও মানুষের সেবা করি। মানুষের জন্যই এই দাবি জানাচ্ছি। মুখ্যমন্ত্রী নিজেও মানুষের সেবা করেন বলে মানুষের হয়ে কথা বলেন। তাহলে আমরা কেন মানুষের দাবিগুলো জানাব না?” জুনিয়র ডাক্তার অনিকেত মাহাতো বলেন, “এত কথা না বলে, মাননীয়া মুখ্যমন্ত্রী আমাদের দাবিগুলো যদি মিটিয়ে দেন, তাহলে আর কোনও প্রশ্ন থাকে না।”