Naomi Osaka: প্রথমবার মিয়ামি ওপেনের সেমিফাইনালে ওঠার চ্যালেঞ্জ ওসাকার

এ বারের কোয়ার্টার ফাইনালে ওসাকার প্রতিপক্ষ আমেরিকার সর্বোচ্চ ব়্যাঙ্কে থাকা ড্যানিয়েলি কলিন্স (Danielle Collis)। বর্তমানে বিশ্বের ১১ নম্বরে আছেন কলিন্স।২০১৯ সালের অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে পৌঁছে সবার নজরে এসেছিলেন কলিন্স।

Naomi Osaka: প্রথমবার মিয়ামি ওপেনের সেমিফাইনালে ওঠার চ্যালেঞ্জ ওসাকার
ট্রফির লক্ষ্য অবিচল নাওমি ওসাকা।Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 29, 2022 | 4:25 PM

মিয়ামি: এই নিয়ে পরপর দু’বার মায়ামি ওপেনের (Miami Open) কোয়ার্টার ফাইনালে বিশ্বের প্রাক্তন এক নম্বর নাওমি ওসাকা (Naomi Osaka)। প্রি-কোয়ার্টারে আমেরিকার অ্যালিসন রিস্কের বিরুদ্ধে স্ট্রেট সেটে জিতলেন ওসাকা। ৯২ মিনিটের লড়াইয়ে ওসাকা জিতলেন ৬-৩, ৬-৪ সেটে। আমেরিকার অ্যালিসনের বিরুদ্ধে এর আগে মাত্র দুটি ম্যাচে খেলেছিলেন জাপানের (Japan) টেনিস তারকা। একটি ম্যাচ জিতেছিলেন, হার একটি ম্যাচে। টেনিস মহলের মতে এ বার শুধু সেমিফাইনালে ওঠাই নয়, প্রথমবার মায়ামি ওপেন চ্যাম্পিয়ন হওয়ার হাতছানি রয়েছে তাঁর সামনে। গত বছর যখন মায়ামিতে এসেছিলেন ওসাকা, তখন তিনি বিশ্বের দু’নম্বর। কিন্তু টানা ২৩টি ম্যাচ জেতা ওসাকাকে হারতে হয়েছিল কোয়ার্টার ফাইনালে। এ বার টানা তিনটি ম্যাচ জিতে ও একটি ওয়াক ওভার পেয়ে মায়ামি ওপেনের শেষ চারে নাওমি ওসাকা।

এ বার বিশ্বের ৭৭ নম্বরে আছেন জাপানের টেনিস তারকা। অস্ট্রেলিয়ান ওপেন (Australian Open) ও ইন্ডিয়ান ওয়েলসে খুব বেশি এগোতে পারেননি। তবে মায়ামিতে অন্য ছন্দে পাওয়া যাচ্ছে নাওমিকে। টেনিস মহলের মতে, তিনি এখন অনেক বেশি হালকা মেজাজে আছেন। নিজের খেলা উপভোগ করছেন। আগের বারের থেকে পিছিয়ে থাকলেও অনেক বেশি চনমনে। টেনিস মহলের মতে ওসাকার এই পরিবর্তনের অন্যতম কারিগর তাঁর টিমের থেরেপিস্ট।

চলতি মায়ামি ওপেনে হার্ড রক স্টেডিয়ামে, যে তিনটে ম্যাচ খেলেছেন ওসাকা, তার মধ্যে একটাও সেটে হারেননি। এর মধ্যে অস্ট্রেলিয়ার অস্ত্র শর্মা, তারকা অ্যাঞ্জেলি কেরবার ও অ্যালিসন রিক্সকে হারিয়েছেন ওসাকা। তৃতীয় রাউন্ডে ওয়াক ওভার পাওয়ায় শারীরিক ধকলও অন্যদের থেকে অনেকটা কম জাপানের তারকা টেনিস খেলোয়াড়ের। এ বারের কোয়ার্টার ফাইনালে ওসাকার প্রতিপক্ষ আমেরিকার সর্বোচ্চ ব়্যাঙ্কে থাকা ড্যানিয়েলি কলিন্স (Danielle Collis)। বর্তমানে বিশ্বের ১১ নম্বরে আছেন কলিন্স।২০১৯ সালের অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে পৌঁছে সবার নজরে এসেছিলেন কলিন্স। চলতি বছর অস্ট্রেলিয়ান ওপেনের রানার্সও হয়েছেন নাওমি ওসাকা।

আরও পড়ুন : IPL 2022: আইপিএল জিতলে এবিডিকে উৎসর্গ করবেন তাঁর কোন ঘনিষ্ঠ বন্ধু?

আরও পড়ুন : IPL 2022: ধনশ্রী থেকে লুইস আইপিএলের ডাগআউটে রাজস্থান রয়্যালসের সুন্দরীরা