টিকিট পেয়ে ‘স্বস্তি’তে রবীন্দ্রনাথ, সিঙ্গুরে মাষ্টারমশাই’কে প্রার্থী মানতে নারাজ বিজেপির একাংশ

রবিবার বিজেপির (BJP) কেন্দ্রীয় কার্যালয় থেকে তৃতীয় ও চতুর্থ দফার ভোটের যে তালিকা প্রকাশ করা হয়, সেখানে দেখা যায় সিঙ্গুরে প্রার্থী হচ্ছেন রবীন্দ্রনাথ ভট্টাচার্য।

টিকিট পেয়ে 'স্বস্তি'তে রবীন্দ্রনাথ, সিঙ্গুরে মাষ্টারমশাই'কে প্রার্থী মানতে নারাজ বিজেপির একাংশ
পছন্দ হয়নি সিঙ্গুরের বিজেপি প্রার্থী। বিক্ষোভ দলীয় কর্মীদের।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 14, 2021 | 7:39 PM

হুগলি: প্রার্থী তালিকায় নাম না থাকায় তৃণমূল ছেড়েছিলেন সিঙ্গুরের ‘মাষ্টারমশাই’ রবীন্দ্রনাথ ভট্টাচার্য (Rabindranath Bhattacharjee)। বিজেপি তাঁকে প্রার্থী করে সেই সিঙ্গুরেই পাঠিয়েছে। কিন্তু প্রার্থী তালিকা ঘোষণা হতে না হতেই সিঙ্গুরে ‘রবীন্দ্রনাথ-বিরোধী’ সুর। সেই সুর চড়িয়েছেন খোদ বিজেপি কর্মীরাই। এমনকী ক্ষোভে বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষককে আটকে রাখারও অভিযোগ উঠেছে। স্বভাবতই এই ঘটনায় অস্বস্তি দলের অন্দরে।

প্রার্থী ঘোষণার আগেই তৃণমূলের তরফে ঘোষণা করা হয়েছিল, দলে যাঁরা তুলনামূলক বয়সে প্রবীণ, তাঁরা এবার পিছন থেকে ভোটে লড়বেন। প্রার্থী করা হবে না। এ ঘোষণার পরই যে দু’জন সব থেকে বেশি ক্ষোভ প্রকাশ করেছিলেন, তাঁদের মধ্যে একজন শিবপুরের বিদায়ী বিধায়ক জটু লাহিড়ি, অপরজন সিঙ্গুরের বিদায়ী বিধায়ক রবীন্দ্রনাথ ভট্টাচার্য। পরে দু’জনই দল ছেড়ে বিজেপিতে যান।

আরও পড়ুন: রুখা শুখা আসানসোলে প্রচারের ফাঁকেই সায়নী শিখলেন পুদিনার চাটনি

রবিবার বিজেপির কেন্দ্রীয় কার্যালয় থেকে তৃতীয় ও চতুর্থ দফার ভোটের যে তালিকা প্রকাশ করা হয়, সেখানে দেখা যায় সিঙ্গুরে প্রার্থী হচ্ছেন রবীন্দ্রনাথ ভট্টাচার্য। স্বভাবতই এই ঘোষণায় খুশি রবীন্দ্রনাথ। তবে ঘোষণার পরই তীব্র ক্ষোভে ফেটে পড়েন সিঙ্গুর বিজেপির একাংশ। কোনওভাবেই তাঁরা ‘মাষ্টারমশাই’কে প্রার্থী হিসাবে মানতে নারাজ। তাঁদের স্পষ্ট দাবি, “আজকের মধ্যে সিঙ্গুরের প্রার্থী বদল করতে হবে।”

এদিকে রবীন্দ্রনাথ বলছেন, বিজেপির প্রার্থী ঘোষণার পর তাঁর মনে খানিক স্বস্তি বোধ করছি। পাশাপাশি তিনি যোগ করেন, বিজেপির কয়েকটি নীতির বিরুদ্ধে প্রতিবাদ করেছিলেন, দলের বিরুদ্ধে নয়। এখন সেই বিজেপির সহায়তায় মানুষের প্রতি বঞ্চনা ও দুর্নীতির বিরুদ্ধে লড়াই করতে চান বলে মন্তব্য করেছেন রবীন্দ্রনাথ।