মাত্র ২টি উপাদান দিয়ে তৈরি ফেসপ্যাকেই ফিরবে মুখের মসৃণ ও জেল্লাভাব!

করোনার জেরে ফের একবার ঘরবন্দি দশা কাটাতে চলেছে মানুষ। তাই এবার থেকে কী কী করবেন তার একটা তালিকা বানিয়ে ফেলতে পারেন। প্রথমেই ত্বকের পরিচর্চা দিয়ে শুরু করতে পারেন। ড্রাই স্কিন হলে মুখের জেল্লা ভাব আনবেন কীভাবে, তার অত্যন্ত সহজ ও দুর্দান্ত ফেসপ্যাকের হদিস দেওয়া হল এখানে...

মাত্র ২টি উপাদান দিয়ে তৈরি ফেসপ্যাকেই ফিরবে মুখের মসৃণ ও জেল্লাভাব!
ছবিটি প্রতীকী
Follow Us:
| Updated on: May 07, 2021 | 5:44 PM

পরিস্কার, ছোপমুক্ত ও ঝকঝকে ত্বক পেতে কে না চায়? করোনার দ্বিতীয় তরঙ্গের জেরে ফের একবার ঘরবন্দি দশা কাটাচ্ছে ভারত। গত বছর করবেন ভেবেই করা হয়ে ওঠেনি। এবারের সুযোগ কাজে লাগিয়ে নিজের ত্বককে প্যাম্পার করুন। রুক্ষ ত্বকের সমস্যাকে দূর করে মাখনের মতো তুলতুলে ত্বকের অধিকারী হতে ২ টি দুর্দান্ত ফেসপ্যাক ব্যবহার করতে পারেন।

অ্যাভোকাডো আর কলা- এই দুটি ফেসপ্যাকের জন্য অত্যন্ত উপকারী। রুক্ষ ও নিস্তেজ হয়ে পড়া ত্বকের পরিচর্চার জন্য অ্যাভোকাডো ও কলা ব্যবহার করতে পারেন।

কীভাবে তৈরি করবেন

একটি গোটা অ্যাভোকাডো ও একটি কলা একসঙ্গে ব্লেন্ড করুন। দরকার পড়লে অল্প পরিমাণে জল দিতে পারেন। হাত দিয়ে বা ব্রাশে করে গোটা মুখে ও গলায় লাগান। শুকিয়ে গেলে হালকা গরম জলে মুখ ধুয়ে নিন। সপ্তাহে দুবার এই ফেসপ্যাক লাগান। এক সপ্তাহ পরেই মুখের জেল্লা ফিরে পাবেন। শুধু তাই নয়, মাখনের মতো সিল্কি ও তুলতুলে নরম ত্বকের অধিকারী হবেন আপনি।

অ্যাভোকাডের মধ্যে রয়েছে বেটা কারোটিন, লেসিথিন, ভিটামিন ও ফ্যাটি অ্যাসিড। যা ত্বককে তৈলাক্ত করার জন্য একদম পারফেক্ট। মসৃণ ও সিল্কের মতো ত্বক পেতে অ্যাভোকাডো ব্যবহার করতে পারেন।

অন্যদিকে কলা ত্বককে হাইড্রেট করতে সাহায্য করে। ত্বকের উপর কালো দাগ দূর করতে কলার ফেসপ্যাক যথেষ্ট উপকারী। মুখের ত্বকে জেল্লা ফেরাতে কলার গুণ অনেক।