Hair Spa: ঘরোয়া উপকরণেই সারুন হেয়ার স্পা, কাজ হবে এক্কেবারে সাঁলোরই মত

Summer Hair Care: যেদিন চুলে স্পা করবেন তার আগে চুলে ভাল করে তেল মালিশ করে রাখুন। ২ ঘন্টা রেখে ভাল করে শ্যাম্পু করে নিতে হবে। এবার অ্যাপেল সাইডার ভিনিগার আর অ্যালোভেরা জেল একসঙ্গে মিশিয়ে নিয়েও চুলে লাগাতে পারেন

Hair Spa: ঘরোয়া উপকরণেই সারুন হেয়ার স্পা, কাজ হবে এক্কেবারে সাঁলোরই মত
বাড়িতে এভাবেই নিন চুলের যত্ন
Follow Us:
| Edited By: | Updated on: May 19, 2023 | 5:23 PM

গরম দূষণে ভীষণ ভাবে ক্ষতি হচ্ছে আমাদের চুলের। চুল রুক্ষ্ম হয়ে যাওয়া, চুল পড়ে যাওয়া, খসখসে হয়ে যাওয়া একাধিক সমস্যা দেখা যায়। এবার রোজ রোজ চুলে তেল দিয়ে বেরনো সম্ভব নয়। প্রয়োজনে শ্যাম্পু করতেই হয়। রোজ শ্যাম্পু করলেও আবার চুল রুক্ষ্ম হয়ে যায়। কেশবতী কন্যার মত একঢাল লম্বা চুল আজকাল আর হয় না। রোজ এই হেয়ার স্টাইল, হেয়ার ওয়াশের জন্য অনেক সময় নষ্ট হয়, যে সময়টা প্রায় জনের কাছে থাকে না। চুলে স্রেফ বেনি বেঁধে স্টাইলিং এখন আর প্রায় কেউ করে না বললেই চলে। এখন স্ট্রেটনিং এর যুগ। কেরাটিন ট্রিটমেন্ট,  হেয়ার স্ট্রেটনিং, স্মুথনিং এসব চলতেই থাকে। এবার এই সব কেমিক্যাল চুলের জন্য একেবারেই ভাল নয়। তবে ঝাঁ চকচকে চুলের লোভে সকলেই ছোটেন সাঁলো ট্টিটমেন্টের দিকে।

সাঁলো ট্রিটমেন্ট করা সব সময় সম্ভব হয় না। কারণ তা বেশ খরচাসাপেক্ষ। সাঁলোর ট্রিটমেন্ট ঠিকমতো না হলে চুলের গ্রোথও ভাল হয় না। চুলের ক্ষতিই বরং বেশি। আর তাই এই গরমে বাইরে পয়সা খরচা না করে বাড়িতেই সেরে ফেলতে পারেন হেয়ার স্পা।  একেবারে প্রফেশনাল লুক পাবেন। কোনও রকম তফাত দেখতে পাবেন না। দেখে নিন কী ভাবে বানাবেন ঘরোয়া এই হেয়ার স্পা।

যেদিন চুলে স্পা করবেন তার আগে চুলে ভাল করে তেল মালিশ করে রাখুন। ২ ঘন্টা রেখে ভাল করে শ্যাম্পু করে নিতে হবে। এবার অ্যাপেল সাইডার ভিনিগার আর অ্যালোভেরা জেল একসঙ্গে মিশিয়ে নিয়েও চুলে লাগাতে পারেন। এবার তা ১ ঘন্টা চুলে রেখে তারপর ভাল করে ধুয়ে নিন। চুলে যদি কোকোনাট অয়েল আর ক্যাস্টর অয়েল একসঙ্গে মিশিয়ে লাগাতে পারেন তাহলে খুব ভাল কাজ হবে। এই তেল লাগানোর পর চুলে শ্যাম্পু করে নিন। এবার চুল ভাল করে মুছে লাগিয়ে নিন এই প্যাক।  ফ্যান সহ ভাত, ১ চামচ কর্নফ্লাওয়ার, এক চামচ নারকেল তেল আর এক চামচ অলিভ অয়েল একসঙ্গে মিশিয়ে নিন। ভাত ফ্যান থেকে ঝারিয়ে নিন। এবার তা ঠাণ্ডা করে অল্প ফ্যান মিশিয়ে ব্লেন্ডারে ভাল করে পেস্ট করে নিন। এবার তার সঙ্গে বাকি উপকরণ মিশিয়ে স্পা এর জন্য ক্রিম বানিয়ে নিন।

এছাড়াও এই ভাবে বানিয়ে নিতে পারেন স্পা ক্রিম। অ্যালোভেরা জেল, টকদই, গ্লিসারিন ১ চামচ, মধু, নারকেল তেল, মেয়োনিজ একসঙ্গে ভাল করে মিশিয়ে নিন। এবার তা দিয়ে বাড়িতেই সারুন হেয়ার স্পা।