Homemade Night Cream: উজ্জ্বল ফর্সা ত্বক চাই? বাড়িতেই বানিয়ে নিন এই জাফরান নাইট ক্রিম

Saffron Night Cream: এই ক্রিম ব্যবহার করে ত্বকে ট্যানের সমস্যা থেকে মুক্তি পাবেন। এছাড়াও ওই ক্রিমচি আপনাকে ক্ষতিকারক UV রশ্মির ক্ষতি থেকেও রক্ষা করে। ত্বকের উজ্জ্বলতা বাড়িয়ে ফর্সা করতেও দারুণ সাহায্য করে এই জাফরান নাইট ক্রিম।

Homemade Night Cream: উজ্জ্বল ফর্সা ত্বক চাই? বাড়িতেই বানিয়ে নিন এই জাফরান নাইট ক্রিম
বাড়িতে বানানো নাইট ক্রিম
Follow Us:
| Edited By: | Updated on: Sep 10, 2023 | 10:46 AM

বিশ্বের অন্যতম দামী মশলার মধ্যে অন্যতম জাফরান, ত্বকের জন্যও ভাল। জাফরান ত্বকে প্রাকৃতিক উজ্জ্বলতা আনতে সাহায্য় করে। স্বাস্থ্যকর ত্বক পাওয়ার জন্য অনেকেই জাফরান যুক্ত বিউটি প্রোডাক্ট ব্যবহার করেন। কিন্তু এসব পণ্যের বেশিরভাগই রাসায়নিক পদার্থে পূর্ণ। তাই অনেকসময়ই এই ধরনের পণ্য ত্বকের উপর খারাপ প্রভাব ফেলে। তাই বাজার চলতি পণ্যের উপর ভরসা না করে ঘরেই জাফরান দিয়ে নাইট ক্রিম তৈরি করতে পারেন। জানুন কীভাবে তৈরি করবেন….

এই ক্রিমটি তৈরি করা খুবই সহজ এবং এটি বহার করলে ত্বক সংক্রান্ত নানা সমস্যা দূর হয়।

তৈরির পদ্ধতি:

২ চামচ অ্যালোভেরা জেল নিন। ২০ টির মতো জাফরান নিন। এক চামচ বাদাম তেল নিন, তাতে ২ টি ভিটামিন ই ক্যাপসুল এবং ১ চামচ গোলাপ জল নিন। এবার জাফরানগুলি টিস্যু পেপারে দিয়ে মুখ বন্ধ করে বন্ধ করুন। এবার এক মিনিট খালি তাওয়ায় গরম করুন। এবার এই কাগজটি খুলে জাফরান বের করে নিন। এবার এই জাফরানটি অ্যালোভেরার মিশ্রণের মধ্যে দিন। তাহলেই তৈরি হয়ে যাবে আপনার জাফরান নাইট ক্রিম।

কী-কী উপকার করে এই ক্রিম?

ডার্ক সার্কেলের সমস্যা-

খারাপ জীবনযাপনের কারণে অনেকের চোখের নিচে কালো দাগ পড়ে। এমন পরিস্থিতিতে এই ক্রিম ব্যবহার উপকারী প্রমাণিত হতে পারে। জাফরান ওষুধের মতো কাজ করে। এটি ডার্ক সার্কেল কমাতে সাহায্য করে।

দাগ দূর করে- অনেক সময় ব্রণ মুখে জেদি দাগ রেখে যায়। এমন অবস্থায় এই ক্রিমটি ব্যবহার করলে ত্বকের দাগ দূর হয়। এবং মুখে প্রাকৃতিক উজ্জ্বলতা আনে।

ব্রণ সাড়ায়- জাফরানে এমন উপাদান রয়েছে ব্রণের মতো সমস্যা থেকে মুক্তি দেয়। এই ক্রিমটিতে ব্যবহৃত ভিটামিন ই তেল এবং অ্যালোভেরা ত্বকের নানা উপকার করে। আর ব্রণর সমস্যাকে নির্মূল করতে সাহায্য করে।

উজ্জ্বল ত্বকের জন্য- জাফরানের অ্যান্টি-অক্সিডেন্ট বৈশিষ্ট্য রয়েছে। এই ক্রিমটি নিয়মিত ব্যবহারে আপনার ত্বকে প্রাকৃতিক উজ্জ্বলতা আসবে।

ট্যান দূর করে- এই ক্রিম ব্যবহার করে ত্বকে ট্যানের সমস্যা থেকে মুক্তি পাবেন। এছাড়াও ওই ক্রিমচি আপনাকে ক্ষতিকারক UV রশ্মির ক্ষতি থেকেও রক্ষা করে। ত্বকের উজ্জ্বলতা বাড়িয়ে ফর্সা করতেও দারুণ সাহায্য করে এই জাফরান নাইট ক্রিম।

রাতে পরিষ্কার জল দিয়ে মুখ দিয়ে এই ক্রিম লাগিয়ে ঘুমোতে যান। সকালে উঠে মুখ ধুয়ে নিলেই কাজ শেষ।