জরুরি অবস্থায় ব্রণ-টাক-কালো দাগ দূর করবেন কীভাবে, রইল কিছু উপায়

আপনার পরিচর্চাতেই ত্বকে ফের জেল্লা আনতে ও কালো দাগ দূর করতে কয়েকটি উপকারী ও জরুরিকালী ঘরোয়া টোটকা জেনে রাখা ভাল।

জরুরি অবস্থায় ব্রণ-টাক-কালো দাগ দূর করবেন কীভাবে, রইল কিছু উপায়
ব্রণ-টাক-কালো দাগ ঢাকবেন কীভাবে, রইল কিছু উপায়

সকালে ঘুম থেকে উঠেই যদি দেখেন ঠিক নাকের পাশে কিংবা কপালে বেশ বড়সর ব্রণ উঁকি মারছে!সারাদিনের মুডটাই যায় বিগড়ে। তড়িঘড়ি কিছু টোটকা রয়েছে, যা আপনার সেই মুহূর্তে কাজে দেবে।তবে এমন সামান্য সমস্যা তো রোজকার জীবনে লেগেই রয়েছে। আপনার পরিচর্চাতেই ত্বকে ফের জেল্লা আনতে ও কালো দাগ দূর করতে কয়েকটি উপকারী ও জরুরিকালী ঘরোয়া টোটকা জেনে রাখা ভাল।

১. হঠাত ব্রণ দেখা দিলে- ফ্রেস ও প্রাকৃতিক অ্যালোভেরার জেল একটি আইসকিউব ট্রে-র মধ্যে রেখে ফ্রিজে ঠান্ডা করতে দিন। জেলটি দমে গেলে ব্রণর চারপাশে ব্যবহার করতে পারেন। দ্রুত আরাম পাবেন। এছাড়া ব্রণের সমস্যা থেকে দ্রুত ফল পেতে এই টোটকা দারুণ কার্যকরী। দিনে বেশ কয়েকবার এই পদ্ধতি প্রয়োগ করতে পারেন।

২. নখ ভেঙে গেলে- হঠাত করে কাঠেক টেবিলের এককোণায় হাতের সাধের নখ ভেঙে যাওয়া অত্যন্ত সাধারণ একটি ঘটনা। একটি ছোট টিস্যু পেপার কেটে ভাঙ্গা নখের উপর লাগান। প্রথম ভাঙা নখের উপর স্বচ্ছ্ব বা এনামেল নেলপলিশ লাগিয়ে নিন। তারপর টিস্যু পেপারটি সঠিক জায়গায় রেখে দিন। শুকিয়ে গেলে পছন্দের নেলপলিশ লাগিয়ে নিন। নখ যে ভেঙেছে, তা কেউ বুঝতেই পারবে না।

৩. মাথায় টাকের লক্ষণ ঢাকবেন কীভাবে- মাথার মাঝকানে চুল উঠে প্রায় টাক পড়ে গিয়েছে। কিন্তু সেই টাক ঢেকে রাখবেন কীভাবে বুঝতে পারছেন না। খুব সোজা। মেয়েদের বিশেষ করে মাথার সামনের দিকে চুল উঠে গিয়ে পাতলা হয়ে যায়। ফলে মাথা ফাঁকার অংশটি ঢাকতে মাসকারা ব্রাস দিয়ে এই জায়গাটিতে বেবিহেয়ারেরমতো রূপ দিতে পারেন। কতটা ইলিউশনের মতো দেখতে লাগবে, কিন্তু বাইরে থেকে বোঝার উপায় নেই।

৪. ঠোঁট ফাটলে- কাঁচা দুধের মধ্যে ঠোঁটের মাপের একটি টিস্যু পেপার ভিজিয়ে রাখুন। এবার ওই দুধে ভেজানো টিস্যু পেপার ঠোঁটের উপর ৩-৪ মিনিট রাখুন। নরম তুলতুলে গোলাপী ঠোঁট পাবেন মাত্র পাঁচ মিনিটেই

আরও পড়ুন: Skin Care: সব ঋতুতে সব ধরনের ত্বকের জন্য চাই আলাদা ফেস প্যাক!

Click on your DTH Provider to Add TV9 Bangla