Nail Health: নখের ভাল রাখতে অলিভ অয়েল ও রসুনের পেস্ট দারুণ কার্যকরী! কীভাবে তৈরি করবেন, জানুন এখানে…

নখ চিবানোর অভ্যাস ত্যাগ করতে হবে। দিনে দুবার করে নখে ময়েশ্চারাইজার ব্যবহার করতে হবে। নখের ব্যাপারে আলাদা যত্ন নিতে গরম নারকেল তেলের মধ্যে কিছুক্ষণ আঙ্গুল ডুবিয়ে রাখুন।

Nail Health: নখের ভাল রাখতে অলিভ অয়েল ও রসুনের পেস্ট দারুণ কার্যকরী! কীভাবে তৈরি করবেন, জানুন এখানে...
নখের যত্ন

মুখের ত্বক, হাত ও পায়ের যত্নের পাশাপাশি নখেরও বিশষ যত্ন নেওয়া উচিত। রসুন ও অলিভ অয়েলের মিশ্রণ নাকি স্বাস্থ্যকর নখের জন্য অব্যর্থ টোটকা। প্রাচীন কাল থেকেই এই ঘরোয়া টোটকা ব্যবহারেত চল রয়েছে। তবে নখ ভাল রাখতে সবসময় সুন্দর রাখতে নখ কেটে ফেলুন। নখ আর্দ্র রাখতে দিনে দুবার করে , ঘুমানোর আগে রসুন ও অলিভ অয়েলের পেস্ট ব্যবহার করতে পারেন।

বলিউড ও হলিউডের নায়িকাদের মতোন সুন্দর নখ পেতে কে না চায়! উত্‍সবের মরসুমে নিজেকে সাজিয়ে তুলে বর্তমানে ম্যানিকিওর ও এক্সটেনশন করতে বেশি পছন্দ করছেন মহিলারা। কিন্তু পার্লারে গিয়ে নখের যত্নের জন্য আলাদা সময় খরচ করার দরকার নেই। প্রাকৃতিকভাবে সুন্দর, স্বাস্থ্যকর ও লন্বা নখের জন্য বাড়ির হেঁসেলেই রয়েছে সেই উপকরণ।

এক সপ্তাহের মধ্যে স্বাস্থ্যকর, উজ্জ্বল ও মজবুত নখের জন্য একটি প্রাকৃতিক পেস্ট ব্যবহার করতে পারেন। একটু দুর্গন্ধ হলেও এর ফলাফল কিন্তু মারাত্মক। পেট্রোলিয়াম জেলি, নারকেল তেল ও পছন্দের ময়েশ্চারাইজার নখের যত্নের জন্য ভাল। কিন্তু সেরার উপকার পেতে অলিভ অয়েল ও রসুমের মিশ্রণই হল আদর্শ।

গোলাপী, সুন্দর দেখতে নখের জন্য এই দুই উপকরণের মিশ্রণ কিন্তু দারুণ কার্যকরী। আগেকার দিনে এইভাবে নখের যত্ন নেওয়া হত। কিন্তু কীভাবে এই প্রাকৃতিক পেস্টটি ব্যবহার করবেন, তা জেনে নিন…

স্বাস্থ্যকর নখের জন্য রসুন ও অলিভ অয়েলের মিশ্রণ

রসুন ভাল করে পরিস্কার করে ধুয়ে রাখুন। এরপর রসুনকে ছোট ছোট টুকরো করে কেটে রাকুন। এবার একটি প্যানের মধ্যে ২ টেবিল চামচ অলিভ অয়েল গরম করুন। তাতে কেটে রাখা রসুন যোগ করে গরম করে নিন। মনে রাখবেন অলিভ অয়েলের মধ্যে রসুন ভাজবেন না। শুধু দুটি উপাদান একসঙ্গে গরম করতে হবে।

গরম করা হয়ে গেলে সেটি ঠান্ডা করতে দিন। দিনে দুবার ব্যবহার করলে উপকার পাবেন বেশি, তবে রাতের বেলায় ঘুমানোর আগে নখের কিউটিকলসে দুই উপাদানের মিশ্রণ লাগিয়ে নিন। অল্প বিস্তর মাসাজ করুন।

সকালে গন্ধ থেকে মুক্তি পেতে ভালভাবে ধুয়ে ফেলুন।

নখ কীভাবে সুন্দর রাখবেন

– সবসময় নখ কাটা বা ছেঁটে ফেলা উচিত।

– নখ চিবানোর অভ্যাস ত্যাগ করতে হবে। দিনে দুবার করে নখে ময়েশ্চারাইজার ব্যবহার করতে হবে।

– নখের কিউটিকলস পরিস্কার ও সুন্দর রাখুন।

– ভাল ব্র্যান্ডের নেলপলিশ ব্যবহার করুন।

– ২ সপ্তাহের বেসি নেল পলিশ লাগাবেন না।

– নখের ব্যাপারে আলাদা যত্ন নিতে গরম নারকেল তেলের মধ্যে কিছুক্ষণ আঙ্গুল ডুবিয়ে রাখুন।

আরও পড়ুন: Glycolic Acid: উজ্জ্বল ও সুস্থ ত্বক পেতে চান? প্রতিদিনের ত্বকের যত্নে ‘ম্যাজিক’ আনতে এই একটি উপাদানই যথেষ্ট!

Click on your DTH Provider to Add TV9 Bangla