Kartik Aaryan: নায়িকাদের মতো নায়কদেরও রয়েছে স্কিনকেয়ার সিক্রেট! ত্বকের পরিচর্চায় কার্তিক কী করেন, জানেন?

শরীর সুস্থ রাখতে ও ত্বকের দেখভালের জন্য কঠোর ডায়েট রুটিন মেনে চলেন। ব্রেকফাস্ট, দুপুরের খাবার ও রাতের খাবার ছাড়া প্রতিদিন তিনি ৭-৮বার খাবার খান।

Kartik Aaryan: নায়িকাদের মতো নায়কদেরও রয়েছে স্কিনকেয়ার সিক্রেট! ত্বকের পরিচর্চায় কার্তিক কী করেন, জানেন?
Follow Us:
| Edited By: | Updated on: Dec 05, 2021 | 9:54 PM

বলিউড অভিনেত্রীদের মতো সিনেমার হিরোরাও ত্বকের যত্নের ব্যাপারে ব্যাপক রুটিন ফলো করেন। তবে আমরা শুধুমাত্র বলিউডের প্রথমসারির নায়িকাদের সৌন্দর্যের আসল রহস্যের কারণ জানার ব্যাপারেই আগ্রহ প্রকাশ করি। কিন্তু সিনেমার পর্দায় নিজের ত্বককে অসাধারণ দেখানোর জন্য নায়করাও প্রতিদিন ত্বকের পরিচর্চার দিকে খেয়াল রাখেন। সুন্দর ও হ্যান্ডসাম চেহারার পাশাপাশি ত্বকের ব্যাপারে সংবেদনশীল হোন। রণবীর কাপুর থেকে শুরু শাহিদ কাপুর ও কার্তিক আরিয়ান, সকলেই ত্বকের পরিচর্চার জন্য নায়িকাদের মতো না হলে বেশ কিছু সময় ব্যয় করেন।

বলিউডের সুদর্শন নায়কদের মধ্যে কার্তিক আরিয়ান অন্যতম। বাস্তব জীবনের পাশাপাশি সোশ্যাল মিডিয়াতে রয়েছে অসংখ্য ফ্যান ফলোয়িং। সুন্দর হাসি, সুঠাম দেহ ও অভিনয় দক্ষতা তাঁকে সকলের কাছে জনপ্রিয় করে তুলেছে।

নতুন না হলেও বেশ কয়েকমাস আগে নিজের ইন্সটাগ্রাম পেজে ত্বকের গোপন রহস্যের টিপস শেয়ার করেছিলেন। বক্স অফিসে সিনেমার হিটের সংখ্যা যেমন ঊর্দ্ধমুখী, তেমনি ত্বকের যত্নের দিকেও তিনি বেশ খুঁতখুঁতে। নিজের ত্বকের সুস্থতা ও দেখভালের জন্য একটি সাক্ষাতকারে জানিয়েছিলেন, তিনি দিনে পাঁচ লিটার জল পান করেন। তার ফলে ত্বক সতেজ ও উজ্জ্বল থাকে। শুধু ত্বকের জন্যই নয়, শরীর সুস্থ রাখতেও প্রচুর পরিমাণে জল পান করা প্রয়োজন।

পতি পত্নি অউর ওহ সিনেমা মুক্তির আগে ইন্সটাগ্রামে একটি পোস্ট শেয়ার করেছিলেন। যেখানে তিনি লিখেছিলেন, ‘আমার সৌন্দর্যের রহস্য হল ঘুম। ঘুমের মাধ্যমেই সৌন্দর্য পরিপূর্ণতা পায়। সব ধরনের টোটকার থেকে এটি হল সহজ ও ভাল উপায়।’

অভিনেতা আরও শেয়ার করে জানিয়েছিলেন, শরীর সুস্থ রাখতে ও ত্বকের দেখভালের জন্য কঠোর ডায়েট রুটিন মেনে চলেন। ব্রেকফাস্ট, দুপুরের খাবার ও রাতের খাবার ছাড়া প্রতিদিন তিনি ৭-৮বার খাবার খান।

সকাল ৮.১৫ নাগাদ ঘুম থেকে উঠে খাবার খান ঠিক আধঘণ্টা পর। প্রতিদিনের খাবারে প্রচুর পরিমাণে প্রোটিন থাকে। তবে তাতে শর্করা ও ফ্য়াটের মাত্রা কম থাকে। অভিনেতা আরও বলেছিলেন, ছোট খাবার যেমন এক বাটি মুসুর ডাল, তেল চাড়া রান্না করা সবজির বাটি হল ডায়েটের একটি অংশ।

আরও পড়ুন: Hair Loss Problems: শীতকালে চুল পড়া বন্ধ করতে বিদেশি পণ্য নয়, আয়ুর্বেদ টোটকাতে ভরসা রাখুন