বাড়িতেই সহজে ঠোঁট পরিচ্ছন্ন রাখবেন কীভাবে?

আইব্রো শেপ করা হোক বা আপার লিপ, পার্লারে গিয়ে বিশেষজ্ঞদের সাহায্যে মুখের অবাঞ্ছিত লোম তুলে ফেলার রুটিনে আমরা সকলেই অভ্যস্ত। কিন্তু আপনি চাইলে ঘরোয়া কিছু পদ্ধতির মাধ্যমে বাড়িতেও আপার লিপ পরিচ্ছন্ন করতে পারেন।

বাড়িতেই সহজে ঠোঁট পরিচ্ছন্ন রাখবেন কীভাবে?
ঘরোয়া কিছু পদ্ধতির মাধ্যমে বাড়িতেও আপার লিপ পরিচ্ছন্ন করতে পারেন।
Follow Us:
| Updated on: Feb 05, 2021 | 8:09 PM

সাজ সতেরোর (beauty tips) প্রাথমিক শর্ত পরিচ্ছন্ন থাকা। মুখের অবাঞ্ছিত লোম তুলে ফেলাটা তার মধ্যে অন্যতম। আইব্রো শেপ করা হোক বা আপার লিপ, পার্লারে গিয়ে বিশেষজ্ঞদের সাহায্যে মুখের অবাঞ্ছিত লোম তুলে ফেলার রুটিনে আমরা সকলেই অভ্যস্ত। কিন্তু আপনি চাইলে ঘরোয়া কিছু পদ্ধতির মাধ্যমে বাড়িতেও আপার লিপ পরিচ্ছন্ন করতে পারেন। কী কী ভাবে আপার লিপ পরিষ্কার করা সম্ভব, সে বিষয়েই সাজেশন দেওয়ার চেষ্টা করলাম আমরা।

১) পরিমাণ মতো হলুদ গুঁড়ো এবং দুধ একসঙ্গে মিশিয়ে একটা পেস্ট তৈরি করুন। ঠোঁটের উপরিভাগে লাগিয়ে শুকিয়ে নিন। এরপর ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন। নিয়মিত এই প্যাক লাগালে আপার লিপের গ্রোথ কমে যাবে।

আরও পড়ুন, বিয়ের কনেকে কেমন ডিজাইনের মেহেন্দি মানাবে ভাল?

২) ডিমের সাদা অংশের সঙ্গে ময়দা এবং চিনি মিশিয়ে একটা প্যাক তৈরি করুন। ঠোঁটের উপর লাগিয়ে অন্তত ৩০ মিনিট রেখে দেওয়ার পর ঘষে প্যাক তুলে ঠাণ্ডা জলে ধুয়ে নিন।

৩) লেবুর সঙ্গে চিনি মিশিয়ে প্রাকৃতিক স্ক্রাবার তৈরি করুন। ঠোঁটের উপরে এই মিশ্রণ অন্তত ১৫ মিনিট লাগিয়ে রেখে ধুয়ে ফেলুন। ভাল ফল পেতে সপ্তাহে অন্তত পাঁচদিন এই মিশ্রণ আপার লিপে লাগান।

৪) ইয়োগার্ট এবং ময়দার মিশ্রণ আপার লিপ তুলে ফেলার ক্ষেত্রে কার্যকরী। সপ্তাহে অন্তত তিনদিন ঠোঁটের উপরে এই মিশ্রণ লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে সাধারণ জলে ধুয়ে ফেলুন।

আরও পড়ুন, ত্বক টানটান রাখতে স্ট্রবেরি কীভাবে ব্যবহার করবেন?

৫) ময়দার সঙ্গে হলুদ গুঁড়ো মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করুন। প্রয়োজনে সামান্য জল মিশিয়ে নিন। এই মিশ্রণ ঠোঁটে লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে ধুয়ে ফেলতে হবে। আপার লিপ তোলার ক্ষেত্রে খুবই কার্যকরী।