Skin Care Tips: তপ্তদিনে ত্বকের পরিচর্চায় ভেজা টিস্যু ব্যবহার করা কতটা উপযুক্ত?

Skin Care Tips: তপ্তদিনে ত্বকের পরিচর্চায় ভেজা টিস্যু ব্যবহার করা কতটা উপযুক্ত?

Benefits of Wet Wipes: সাধারণত এই জলযুক্ত ওয়াইপগুলি ত্বকের যেকোনও সমস্যা থেকে দূরে রাখতে, ত্বককে সুন্দর ও নমনীয় করে তুলতেই নয়, মন ও শরীরকেও সুস্থ-সতেজ করতে তুলতে সাহায্য করে।

TV9 Bangla Digital

| Edited By: dipta das

May 12, 2022 | 6:24 PM

করোনা অতিমারির সময় থেকেই মানুষ না চাইতেও অনেক কিছু শিখে নিয়েছে। বাইরে বের হলে মাস্ক ও স্যানিটাইজার বাধ্যতামূলক। সঙ্গে ব্যাগে এক্সট্রা হিসেবে অনেকেই বহন করতেন ভেজা টিস্যু। করোনা থেকে বাঁচতে ও নিজেকে নিরাপদে রাখতে এইটুকু সচেতনতা দরকার। তবে এটাই প্রথম নয়। অতিমারির আগেও অধিকাংশ মহিলার ব্যাগে জায়গা করে নিয়েছিল ভেজা টিস্যু। তখন মারণভাইরাসের দাপাদাপি ছিল না যদিও, তবে ত্বককে রিফ্রেশ করার জন্য এই ভিজে ওয়াইপগুলি দারুণ কাজে দেয়। স্বাস্থ্যের কথা যখন আসছেই তখন, ত্বকের স্বাস্থ্যের জন্য এই টিস্যুগুলি কতটা প্রয়োজনীয়, তা একঝলকে দেখে নেওয়া যাক। সাধারণত এই জলযুক্ত ওয়াইপগুলি ত্বকের যেকোনও সমস্যা থেকে দূরে রাখতে, ত্বককে সুন্দর ও নমনীয় করে তুলতেই নয়, মন ও শরীরকেও সুস্থ-সতেজ করতে তুলতে সাহায্য করে। তাই এই ওয়েট টিস্যু বাওয়েট ওয়াইপসগুলির কিছু উপকারিতা রয়েছে…

চটপট ফেসিয়াল করতে- ক্রমাগত রোদের মধ্যে থাকলে বা কর্মক্ষেত্রে ব্যস্ততার মধ্যে থাকলে স্বাভাবিকভাবে ত্বকে নিস্তেজ ও প্রাণহীন চেহারা ধারণ করে। এই অবস্থায় নিজেকে ব্রেক দিতে মুখের মধ্যে প্রাণ ফেরাতে একটি ঠান্ডা ও ভিজে ওয়াইপ ব্যবহার করতে পারেন। তাতে ত্বকের মাইক্রো-ফেসিয়াল সার্ভিস দিয়ে ত্বকের আর্দ্রতা ও সতেজভাব আনতে পারেন।

ত্বককে পরিস্কার রাখে- ভেজা ওয়াইপ ত্বকের ময়লা ও জঞ্জাল দূর করে পরিস্কার করে। কারণ বাইরের ক্ষতিকারক দূষণ ও ইউভি রশ্মিতে ত্বকের উপর হালকা ধুলো ও ময়লার আস্তরণ পড়ে যায়। চটপট ত্বকের ময়েশ্চারাইজেশের জন্য ও ত্বকে পুষ্টি জোগাতে সাহায্য করে।

ত্বককে ঠান্ডা রাখতে সাহায্য করে- বিশেষত গরম কালে ত্বককে আরাম দিতে এই ভিজে টিস্যুগুলি দারণ কাজে দেয়। বাজারে নানা রকম ফ্লেভারের টিস্যু পাওয়া যায়। মিন্ট, মেন্থলের নির্যাস মিশ্রিত ফেসিয়াল ত্বকতে তাত্‍ক্ষনিক ঠান্ডা করতে দারুণ কাজ করে। গ্রীষ্মের প্রখর তাপ থেকে মুক্তি পেতে ব্যাগে সঙ্গে রাখুন।

মেকআপ মুছে ফেলতে- প্রতিদিন মুখের মেকআপ পরিস্কার করা অপরিহার্য কাজগুলির মধ্যে একটি। চটপট মেকআপ মুছে ফেলতে ভেজা টিস্যু ব্যবহার করতে পারেন। ক্লিনিজিং তো বটেই, ত্বককে ময়েশ্চারাইজ করতেও কাজে লাগে।

ট্যানিং রোধ করতে- সূর্যের তাপে ত্বকে যদি বেশি ট্যানিং পড়ে যায় তাহলে ত্বকের স্বাভাবিক করে তুলতে এই ওয়াইপগুলি দারুণ কাজে দেয়। নিয়মিত ভেজা টিস্যু দিয়ে পরিস্কার করলে ত্বকের ট্যানিং দূর হয়ে যায়।

এই খবরটিও পড়ুন

ব্রণ থেকে রক্ষা করতে- নিয়মিত ভেজা ওয়াইপ ব্যবহার করতে ত্বকে ব্রণ ও অন্যান্য দূষ্ণ সম্পর্কিচ সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। দূষণের ময়লা ও ধুলো ত্বকে ব্রণর প্রবণতা বাড়িয়ে তোলে। ত্বককে নিয়মিত পরিস্কার রাখলে তা নিয়ন্ত্রণে থাকে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA