ট্র্যাডিশনাল নয়, বরং বিয়ের কনেরা ট্রাই করুন অন্য ধরনের বেনারসী

স্বরলিপি ভট্টাচার্য

স্বরলিপি ভট্টাচার্য |

Updated on: Jan 17, 2021 | 6:47 PM

আপনি যদি হালকা বেনারসীর খোঁজ করেন, তাহলে বেছে নিতে পারেন এই তিন ধরনের শাড়ি।

ট্র্যাডিশনাল নয়, বরং বিয়ের কনেরা ট্রাই করুন অন্য ধরনের বেনারসী
কেমন হবে আপনার বিয়ের শাড়ি?

বিয়ের কনের ফ্যাশন (fashion)? অবশ্যই বেনারসী শাড়ি (saree)। অনেকেই এখন বেনারসীর বদলে স্পেশ্যাল দিনের জন্য অন্য ধরনের শাড়ি বেছে নিচ্ছেন ঠিকই। কিন্তু বেনারসীর কদর আলাদা। ট্র্যাডিশনাল ভাবে সাজতে চাইলে বেনারসী মাস্ট। কিন্তু অনেকেই শাড়ি সামলাতে পারেন না। তাই হালকা ধরনের বেনারসীর খোঁজ করেন। আপনি যদি হালকা বেনারসীর খোঁজ করেন, তাহলে বেছে নিতে পারেন এই তিন ধরনের শাড়ি।

কাতান বেনারসী

এই ধরনের বেনারসী হাতে তৈরি করেন তাঁতিরা। সিল্কের সুতোর ব্যবহারে হ্যান্ডলুমে তৈরি শাড়িই আসল কাতান। কিন্তু এখন প্রচুর শাড়ি পাওয়ারলুমেও তৈরি হচ্ছে। বেনারসীর মতো অতটা ভারী হয় না। সাধারণত কাতান শাড়ি বেশ হালকা। ফলে সামলানো সহজ। ভারী কাজের পাড় সঙ্গে জমিতে ছোট বা বড় বুটির ব্যবহারে নতুনত্ব তৈরি করেন শিল্পীরা। ট্র্যাডিশনাল রঙের বদলে বেছে নিতে পারেন দুই সুতোর মিশেলে তৈরি বাই-কালার।

আরও পড়ুন, ব্রাঞ্চ হোক বা পার্টি, কেমন ব্লাউজ পরবেন?

তসর বেনারসী

এই ধরনের শাড়ি শুধু বিয়ের কনে নন, তাঁর আত্মীয়রাও অনায়াসে পরতে পারেন। পিওর তসরের উপর তৈরি এই শাড়ি সাধারণত একটু ম্যাট লুক দেবে। যে সব কনেরা হালকা সাজ পছন্দ করেন, তাঁদের জন্য আদর্শ তসর বেনারসী। বিয়ের জমকালো বেনারসী অনেক সময় পরে আর পরতে পারেন না অনেকেই। কিন্তু তসর বেনারসী শুধু বিয়ের দিন নয়, পরেও বহু অনুষ্ঠানে অনায়াসে ক্যারি করতে পারবেন।

saree

বেছে নিন আপনার পছন্দের শাড়ি।

জর্জেট বেনারসী

ফ্যাব্রিক হিসেবে জর্জেট অনেক হালকা। যাঁদের শাড়ি সামলানোর সমস্যা, তাঁরা জর্জেট বেনারসী ট্রাই করুন। জমকালো পাড় সঙ্গে বুটির মিশেলে বেনারসীর মতোই গর্জিয়াস লুক দেবে। বিয়ের কনের সাজ ট্রেন্ডি চাইলে আপনি বেছে নিন জর্জেট বেনারসী।

আরও পড়ুন, মায়ের সংগ্রহের কোন কোন পোশাক পরে সহজেই ফ্যাশন করতে পারেন মেয়েরাও?

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla