মায়ের সংগ্রহের কোন কোন পোশাক পরে সহজেই ফ্যাশন করতে পারেন মেয়েরাও?

কটা তালিকা তৈরির চেষ্টা করলাম আমরা। দেখুন তো, আপনারও এমন অভিজ্ঞতা হয়েছে কি না।

মায়ের সংগ্রহের কোন কোন পোশাক পরে সহজেই ফ্যাশন করতে পারেন মেয়েরাও?
অপর্ণার শাড়িতে বহুবার নিজেকে সাজিয়েছেন কঙ্কনা।
Follow Us:
| Updated on: Dec 16, 2020 | 12:27 PM

আলমারি ভর্তি পোশাক (clothing)। অথচ কোথাও যাওয়ার আগে আলমারি খুলে সামনে দাঁড়িয়ে মনে হয়, কিছুই তো তেমন নেই! কোনটা পরব? এই দ্বন্দ্বে ভুগেছেন, এমন মহিলার সংখ্যা নেহাত কম নয়। যখনই মনে হয়, আমার তো কিছুই তেমন নেই। তখনই মায়ের আলমারির দিকে হাত বাড়ানোটা মেয়েদের অভ্যেস। মায়ের সংগ্রহের পোশাকেই তখন মেয়ে হয়ে ওঠেন কেতাদুরস্ত। মায়ের সংগ্রহ থেকে খুব সহজে কোন কোন জিনিস সব মেয়েরাই নিতে পারবেন, তার একটা তালিকা তৈরির চেষ্টা করলাম আমরা। দেখুন তো, আপনারও এমন অভিজ্ঞতা হয়েছে কি না।

শাড়ি

মায়েদের আলমারি ভর্তি শাড়ি (saree)। কত বছর ধরে একটু একটু করে পছন্দের শাড়িতে ওয়ার্ড্রোব সাজিয়েছেন মা। সিল্ক, তসর, খাদি, শিফন কত অপশন সেখানে। কোনওটা ভারী কাজের। কোথাও বা সূক্ষ্ম ফুলকারি। তার মধ্যে থেকেই বেছে নিতে পারেন একটা। আপনার পছন্দের রং নিশ্চয়ই পাবেন। তবে মায়ের ব্লাউজ নয়। শার্ট বা হাইনেক সোয়েটারের সঙ্গে ট্রাই করুন। লুকটাই বদলে যাবে। একইসঙ্গে সাজে ধরা থাকবে মায়ের আদল।

আরও পড়ুন, ব্রাঞ্চ হোক বা পার্টি, কেমন ব্লাউজ পরবেন?

সালোয়ার কুর্তা

আপনার মা যদি সালোয়ারে বেশি স্বচ্ছন্দ হন, তাহলে মায়ের সংগ্রহে রকমারি কুর্তা থাকবেই। সেটাই মিক্স অ্যান্ড ম্যাচ করে পরতে পারেন। মায়ের কুর্তার সঙ্গে ট্রাই করুন আপনার পালাজো বা স্কার্ট। আর যদি মায়ের সালোয়ার কামিজ বেছে নেন, তাহলে ওড়নার বদলে স্কার্ফ ক্যারি করতে পারেন। অন্য রকম দেখতে লাগবে।

mom-daughter

সাজে থাকুক মায়ের ছোঁয়া।

ব্লেজার, জ্যাকেট

নিজের সংগ্রহের ব্লেজার বা জ্যাকেট পরতে পরতে একঘেয়েমি চলে এলে মায়ের জ্যাকেট ট্রাই করুন। সঙ্গে পরুন ফিটিংস জিনস। আর মায়ের ব্লেজার পরতে চাইলে নিজের জুতোর সঙ্গে কনট্রাস্ট করুন।

আরও পড়ুন, শাড়ি, ব্লাউজের কনট্রাস্টই ফ্যাশন ট্রেন্ড

শাল

শীতের সময় সোয়েটার বা পুলওভারের পাশাপাশি হালকা চাদর মেয়েরা ক্যারি করেন। কিন্তু মায়ের সংগ্রহের পশমিনা শাল পরে দেখুন। এথনিক পোশাকের সঙ্গে দারুণ মানাবে। ওয়েস্টার্ন আউটফিটের সঙ্গে বেল্ট দিয়ে স্টাইলাইজ করুন মায়ের পশমিনা।