চুল পড়ে যাচ্ছে? ঘরোয়া সমাধান শেয়ার করলেন ভাগ্যশ্রী

বাড়িতে তৈরি তেলের রহস্য ফাঁস করেছেন ভাগ্যশ্রী। এই তেল তৈরি করতে প্রয়োজন কারি পাতা, পেঁয়াজ কুচি এবং নারকেল তেল। কীভাবে তৈরি করবেন?

চুল পড়ে যাচ্ছে? ঘরোয়া সমাধান শেয়ার করলেন ভাগ্যশ্রী
ভাগ্যশ্রী।
Follow Us:
| Updated on: Mar 03, 2021 | 5:49 PM

গুগল বলছে তাঁর বয়স ৫২। তিনি অর্থাৎ বলিউড অভিনেত্রী (Actress) ভাগ্যশ্রী (Bhagyashree)। যদিও তাঁকে দেখে বয়সের আন্দাজ পাওয়া সম্ভব নয়। তাঁর ফ্যাশন স্টেটমেন্ট ফলো করেন অনেকেই। চুলের ফ্যাশন নিয়ে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সরাসরি অনুরাগীদের সঙ্গে যোগাযোগ করেছেন অভিনেত্রী। চুল পড়ে যাওয়ার সমস্যা নতুন নয়। তা থেকেই রক্ষা পাওয়ার ঘরোয়া উপায় বাতলে দিয়েছেন ভাগ্যশ্রী স্বয়ং।

ভাগ্যশ্রীর কথায়, “বিশ্বজুড়ে সকলেরই চুল পড়ে যাওয়ার সমস্যা রয়েছে। চুল পড়ে যাওয়া বন্ধ করার হাজার খানেক ওষুধ রয়েছে। আরও হাজার খানেক ওষুধ রয়েছে চুল গজানোর। কিন্তু শুধুমাত্র পুষ্টিকর খাবার এর সমাধান করতে পারে।”

আরও পড়ুন, আপনারা ম্যানিকুইন দেখেন তো দোকানে… সব তো কালোই হয়: পরমা ঘোষ

ভাগ্যশ্রী আরও জানান, চুল পড়ে যাওয়া কমাতে শরীরে বায়োটিন, ফোলেট, সালফার, জিঙ্ক, ভিটামিন এ, ভিটামিন ডি, ভিটামিন বি১২-এর মতো উপাদান বৃদ্ধির প্রয়োজন। তবে ব্যক্তি বিশেষে কার শরীরে কোন উপাদানের ঘাটতি, তা একজন চিকিৎসকই বলতে পারবেন।

চুলের যত্ন বলতেই, তেল দেওয়ার কথা বলেন বাড়ির মায়েরা। বহু রূপ বিশেষজ্ঞও এই টোটকাই দেন। সেই টোটকা ফলো করেন ভাগ্যশ্রীও। তাঁর কথায়, “চুলে তেল দিলে গোড়া শক্ত হয়। এ তো পুরনো ঐতিহ্য। সপ্তাহে অন্তত একদিন চুলে তেল মাসাজ করার চেষ্টা করি। এতে চুল পড়া কমে।”

বাড়িতে তৈরি তেলের রহস্য ফাঁস করেছেন ভাগ্যশ্রী। এই তেল তৈরি করতে প্রয়োজন কারি পাতা, পেঁয়াজ কুচি এবং নারকেল তেল।

আরও পড়ুন, গরমের সময় কোন কোন পোশাকে ফ্যাশনেবল হয়ে উঠবেন?

কীভাবে তৈরি করবেন? প্রথমে একটি পাত্রে নারকেল তেল গরম করে নিন। এর মধ্যেই দিয়ে দিন পেঁয়াজ কুচি এবং কারি পাতা। পেঁয়াজের মধ্যে থাকা সালফার এবং কেরাটিন, কারি পাতার মধ্যে থাকা বিটা-ক্যারোটিন চুলের গোড়া মজবুত করবে। চুল পড়া কমাবে। আঁচ কমিয়ে তেল বাদামি হয়ে গেলে বন্ধ করে দিন। ঠাণ্ডা করে একটা বোতলে রেখে দিন। মাথায় ভাল করে এই তেল মাসাজ করার এক ঘণ্টা পরে শ্যাম্পু করে নিন। ভাগ্যশ্রীর দেওয়া এই ঘরোয়া টোটকা কাজে লাগাতে পারেন আপনিও।