গরমের সময় কোন কোন পোশাকে ফ্যাশনেবল হয়ে উঠবেন?

গ্রীষ্মপ্রধান দেশ আমাদের। সেই ভাবেই ওয়ার্ড্রোব সাজানো থাকে। কয়েকটা দিন শীত পোশাকের ওম মেখে নেওয়ার পর এখন আবার গরমের জন্য ওয়ার্ড্রোব গুছিয়ে নেওয়ার পালা।

গরমের সময় কোন কোন পোশাকে ফ্যাশনেবল হয়ে উঠবেন?
Follow Us:
| Updated on: Feb 24, 2021 | 7:55 PM

বিকেলের দিকে হালকা হাওয়া ভুলিয়ে দিচ্ছে সারা দিনের ক্লান্তি। অথবা দুপুরের শিফটে অফিসে ঢোকার পর এসির আরাম শরীরকে চাঙ্গা করে তুলছে। ঠিক এ সবই এখন হচ্ছে কলকাতায়। অর্থাৎ ধীরে ধীরে গরম পড়ছে শহরে।

গ্রীষ্মপ্রধান দেশ আমাদের। সেই ভাবেই ওয়ার্ড্রোব সাজানো থাকে। কয়েকটা দিন শীত পোশাকের (fashion) ওম মেখে নেওয়ার পর এখন আবার গরমের জন্য ওয়ার্ড্রোব গুছিয়ে নেওয়ার পালা। কোন কোন পোশাকে গরমে ফ্যাশনেবল হবেন সহজেই, তারই একটা ধারণা দেওয়ার চেষ্টা করলাম আমরা।

১) ভাল কোয়ালিটির জিনস, সঙ্গে মানানসই টপ গুছিয়ে নিন। স্লিভলেস টপ গরমের জন্য আদর্শ। বিভিন্ন রঙের ট্যাঙ্ক টপ, ক্রপ টপ সংগ্রহে রাখুন।

আরও পড়ুন, আপনারা ম্যানিকুইন দেখেন তো দোকানে… সব তো কালোই হয়: পরমা ঘোষ

২) লং অথবা শর্ট ড্রেসে নিজেকে সাজান। গরমের জন্য বেছে নিন ফ্লোরাল প্রিন্ট। আপনি যে ধরনের ড্রেসে স্বচ্ছন্দ, সুন্দর ভাবে ক্যারি করতে পারবেন, সেটাই পরুন।

৩) সাদা, অফ হোয়াইট, লেমন ইয়লো, বেবি পিঙ্ক, পাউডার ব্লু, মিন্ট গ্রিনের মতো প্যাস্টেল শেডের পোশাক বেছে নিন গরমের জন্য। চোখের আরাম। হালকা রং পরেও আরাম পাবেন।

৪) সুতি বা লিনেনের কিছু ওভার সাইজ শার্ট সংগ্রহে রাখুন। হালকা রঙের শার্ট ফিটিংস জিনস দিয়ে পরলেই আপনাকে ফ্যাশনেবল দেখতে লাগবে।

আরও পড়ুন, বিয়েবাড়ি যাচ্ছেন, জানেন কোন রঙের পোশাক ফ্যাশনে ইন?

৫) গরমের জন্য বড় ঘের দেওয়া স্কার্ট বা হারেম প্যান্ট ট্রাই করুন। একেবারে ফিটিংস নয়, বরং কিছুটা আলগা রেখেই তৈরি করুন পোশাক। গরমের জন্য আরাম দেবে।

৬) যদি শাড়ি আপনার পছন্দের পোশাক হয়, তাহলে খাদি, লিনেন, সুতির মতো ফ্যাব্রিক বেছে রাখুন। তসর, সিল্ক, মুগার মতো ফ্যাব্রিক গরমে না পরাই ভাল।

৭) ব্লাউজের ক্ষেত্রেও এক্সপেরিমেন্ট করতে পারেন এই ঋতুতে। শাড়ির সঙ্গে কনট্রাস্ট ব্লাউজ তৈরি করে রাখুন। আরামদায়ক ফ্যাব্রিকের ডিজাইনার ব্লাউজ পরুন।

আরও পড়ুন, ট্র্যাডিশনাল নয়, বরং বিয়ের কনেরা ট্রাই করুন অন্য ধরনের বেনারসী