কেমন পোশাক পরলে আপনাকে লম্বা দেখতে লাগবে?

আপনার পরিচিত পোশাক, কিন্তু একটু বুদ্ধি করে তার ব্যবহার করলে আপনাকে একটু লম্বা দেখতে লাগবে। কী কী করতে হবে আপনাকে, দেখে নিন।

কেমন পোশাক পরলে আপনাকে লম্বা দেখতে লাগবে?
ট্রাই করুন আজই।
Follow Us:
| Updated on: Jan 06, 2021 | 2:52 PM

আপনার উচ্চতা কত? না! এই প্রশ্নের উত্তর দিতে না চাইলে কোনও আপত্তি নেই। কিন্তু আপনার উচ্চতা যদি গড় মানুষের তুলনায় কম হয়, তাহলে এই প্রতিবেদন আপনার জন্য পারফেক্ট। উচ্চতা কম বলে ফ্যাশন (fashion) করতে গিয়ে অনেকেই পিছিয়ে পড়েন। কী করে আমাকে একটু লম্বা দেখতে লাগবে, এই খোঁজ চলে নিরন্তর। সেই হদিশই দেওয়ার চেষ্টা করলাম আমরা। আপনার পরিচিত পোশাক, কিন্তু একটু বুদ্ধি করে তার ব্যবহার করলে আপনাকে একটু লম্বা দেখতে লাগবে। কী কী করতে হবে আপনাকে, দেখে নিন। ট্রাই করুন আজই।

ভার্টিকাল স্ট্রাইপ

পোশাকে স্ট্রাইপ থাকলে স্মার্ট লুক আসে। একথা একবাক্যে স্বীকার করেন অধিকাংশ ফ্যাশন ডিজাইনার। আপনার উচ্চতা কম হলে ভার্টিকাল অর্থাৎ লম্বা স্ট্রাইপ বেছে নিন। শার্ট হোক বা কুর্তি লম্বা স্ট্রাইপের হলে কিছুটা লম্বা দেখতে লাগবে আপনাকে।

হাই ওয়েস্ট জিনস

প্রতিদিনের প্রয়োজনে জিনস পরেন অনেকে। আপনার যদি উচ্চতা নিয়ে সমস্যা থাকে, হাই ওয়েস্ট জিনস ট্রাই করুন। কোমর পর্যন্ত জিনসে ঢাকা থাকায় পা লম্বা দেখতে লাগবে।

আরও পড়ুন, পুরনো শর্ট ব্ল্যাক ড্রেসে ফ্যাশন করবেন কীভাবে?

ছোট প্রিন্ট

প্রিন্টেড ড্রেস বা শাড়ি যাই পরুন না কেন, বেছে নিন ছোট প্রিন্ট। বড় পোলকা ডট, ফুল, পাতার বদলে ছোট মাছ, প্যাঁচা মোটিফ। ছোট পাতার ডিজাইন। ছোট বরফি প্রিন্ট, আজরক, বাগরু প্রিন্টের পোশাক পরুন। একটু লম্বা দেখতে লাগবে।

আরও পড়ুন, সালোয়ার পরলে এই তিন ভুল ভুলেও নয়

ওভারসাইজ পোশাক নয়

আপনি যে ধরনের পোশাকে স্বচ্ছন্দ সেটাই পরুন। কিন্তু ওভারসাইজ নয়। ফিটিংস পোশাক পরতে হবে। গাউন, শার্ট, টপ, ব্লাউজ যাই পরুন না কেন, সেটা ফিটিংস হতে হবে। লং নয়, শর্ট কুর্তি ট্রাই করুন।

আরও পড়ুন, মায়ের সংগ্রহের কোন কোন পোশাক পরে সহজেই ফ্যাশন করতে পারেন মেয়েরাও?