অত্যধিক শুষ্ক ত্বক? বাড়িতে তৈরি সিরাম ম্যাজিকের কাজ করবে

সিরাম তৈরি করার জন্য গ্লিসারিন, গোলাপ জল এবং সিরাম ব্যবহার করতে পারেন। এই তিন উপকরণ একসঙ্গে মিশিয়ে সিরাম তৈরি করুন। লেবুর মধ্যে রয়েছে ব্লিচিং উপাদান। যা ত্বককে ভিতর থেকে পরিষ্কার করবে।

অত্যধিক শুষ্ক ত্বক? বাড়িতে তৈরি সিরাম ম্যাজিকের কাজ করবে
Follow Us:
| Updated on: Mar 05, 2021 | 9:53 PM

বসন্তকাল। অদ্ভুত একটা আবহাওয়া চলছে। রাতের দিকে হালকা ঠাণ্ডা। ভোররাতে হয়তো গায়ে চাদর দিয়ে ঘুমোতে হচ্ছে আপনাকে। আর দিনভর তীব্র গরম। এই আবহাওয়ায় ত্বক রুক্ষ্ম (beauty tips) হয়ে যায়। শুষ্কতার পরিমাণ বাড়ে। অনেক বেশি আর্দ্রতার প্রয়োজন। কিন্তু তীব্র গরমের কারণে ময়শ্চারাইজারও ত্বক তেলতেলে করে দিচ্ছে।

তাহলে উপায়? উপায় নিশ্চয়ই রয়েছে। শুষ্কতার হাত থেকে ত্বককে রক্ষা করতে আপনি সিরাম ব্যবহার করতে পারেন। বাজারচলতি যে কোনও সিরাম ব্যবহার না করে সহজেই বাড়িতে তৈরি করে নিন সিরাম। কীভাবে তৈরি করবেন, সে উপায়ই বাতলে দেওয়ার চেষ্টা করলাম আমরা।

সিরাম তৈরি করার জন্য গ্লিসারিন, গোলাপ জল এবং সিরাম ব্যবহার করতে পারেন। এই তিন উপকরণ একসঙ্গে মিশিয়ে সিরাম তৈরি করুন। লেবুর মধ্যে রয়েছে ব্লিচিং উপাদান। যা ত্বককে ভিতর থেকে পরিষ্কার করবে। অন্যদিকে গ্লিসারিন এবং গোলাপ জল ত্বককে আর্দ্র করবে।

আরও পড়ুন, নেলপলিশ লাগালেই উঠে যায়, কী করলে মিলবে সমাধান?

২০ মিলিলিটার গোলাপ জল, পাঁচ ফোঁটা গ্লিসারিন এবং একটি গোটা লেবুর রস একসঙ্গে মিশিয়ে তৈরি করুন এই সিরাম। এবার একটি পাত্রে রেখে ফ্রিজে স্টোর করুন। প্রতিদিন ব্যবহার করলে ১৫ দিন পর থেকেই ম্যাজিক বুঝতে পারবেন।

তবে রূপ বিশেষজ্ঞদের মতে, আপনার ত্বক যদি অত্যধিক শুষ্ক হয়, তাহলে এই উপকরণের মধ্যে একটা ভিটামিন সি ক্যাপসুল যোগ করুন। অত্যধিক শুষ্কতা এতে নিয়ন্ত্রণ করা যাবে।

এই মিশ্রণ আরও একটি কাজে ব্যবহার করতে পারেন। মেকআপের পর মেকআপ সেটিং স্প্রে হিসেবেও ব্যবহার করতে পারেন এই সিরাম। মেকআপ সম্পূর্ণ হলে এই স্প্রে দিয়ে মেকআপ সেট করে নিলে, দীর্ঘক্ষণ তা স্থায়ী হবে।

আরও পড়ুন, ত্বক টানটান রাখতে স্ট্রবেরি কীভাবে ব্যবহার করবেন?