মহারাষ্ট্রের যে কোনও জেলায় যাতায়াতে লাগবে ই-পাস, কীভাবে করবেন আবেদন ?

রাজ্যের এক অঞ্চল থেকে অন্য অঞ্চলে যেতে গেলেও লাগবে ই-পাস। ইলেকট্রনিক মেশিনের সাহায্যে পাওয়া যাবে এই ট্রাভেল পাস।

মহারাষ্ট্রের যে কোনও জেলায় যাতায়াতে লাগবে ই-পাস, কীভাবে করবেন আবেদন ?
প্রতীকি ছবি
Follow Us:
| Updated on: May 31, 2021 | 9:46 PM

করোনা অতিমারিতে বেহাল জনজীবন। আবাবরও ১৫ জুন পর্যন্ত করোনা সংক্রান্ত বিধিনিষেধ বাড়ালো  মহারাষ্ট্র সরকার। রাজ্যের এক অঞ্চল থেকে অন্য অঞ্চলে যেতে গেলেও লাগবে ই-পাস। ইলেকট্রনিক মেশিনের সাহায্যে পাওয়া যাবে এই ট্রাভেল পাস।

তবে সবাই  যে এই পাস পাবে তার কোনও মানে নেই। এই পাস নিতে হলে যুক্তিসঙ্গত কারণ দেখাতে হবে যাত্রীদের। তবে সরকারি চাকরিজীবি, জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত যারা তাদের এই ই-পাসের জন্য আবেদন করতে হবে না। তবে বর্তমান নিয়ম অনুসারে এক জেলা থেকে অন্য জেলায় শুধুমাত্র জরুরি দরকারেই যাতায়াত করতে পারবে শহরের মানুষ।

এই ই-পাসের আবেদন জানাবেন কীভাবে? Covid19.mhpolice.in এই সাইটে গিয়ে আবেদন জানাতে হবে। এখান থেকে অ্যাপ্লিকেশন চলে যাবে স্থানীয় পুলিশ স্টেশনে। ই-পাস পেতে হলে উপযুক্ত পরিচয় পত্র জমা দিতে হবে। মেডিক্যাল ইমারজেন্সির জন্য যদি ভ্রমণ করলে দেখাতে হবে মেডিক্যাল রিপোর্ট।

আরও পড়ুন:আদিত্য লিখছেন ‘টাইগার-থ্রি’! ইমরান-সলমন করবেন ফাইট

তাড়াতাড়ি ই-পাস পাওয়া নির্ভর করবে গুরুত্বর বিচারে। তবে দিনের দিন কিংবা ভ্রমণের আগের দিনই পেয়ে যাবেন পাস। যেহেতু সরকারি নির্দেশিকা অনুযায়ী নির্দিষ্ট সংখ্যক যাত্রী ছাড়া ট্র্যাভেল করা যাবে না, সেক্ষেত্রে যাত্রী সংখ্যা বেশি হলে আবেদন বাতিল হয়ে যেতে পারে।