Incredible India: অতিমারির পর ভ্রমণের পরিকল্পনা করছেন? চলে যান দেশের এই সেরা গন্তব্যগুলিতে

বিদেশের থেকে দেশের বিভিন্ন জনপ্রিয় দর্শনীয় স্থানগুলি ঘুরে দেখার ইচ্ছে ও পরিকল্পনা সকলেরই থাকে। পোস্ট-প্যানডেমিকের পর যে যে জায়গাগুলি ঘুরে দেখার জন্য সেরা সুযোগ রয়েছে, তার একটি লিস্ট দেওয়া হল, দেখে নিন একনজরে...

Incredible India: অতিমারির পর ভ্রমণের পরিকল্পনা করছেন? চলে যান দেশের এই সেরা গন্তব্যগুলিতে
Follow Us:
| Edited By: | Updated on: Feb 11, 2022 | 10:05 AM

করোনার বিস্তার শুরু করার পর থেকেই সারা দেশে ভ্রমণের উপর দারুণ প্রভাব ফেলেছে। প্রায় দুবছরের কাছাকাছি হয়ে গিয়েছে, যেখানে ভ্রমণের উপর একটা আতঙ্ক শুরু হয়েছে। যদিও আন্তর্জাতিক সীমান্তগুলি ধীরে ধীরে ভ্রমণের জন্য ফেল খুলতে শুরু করেছে। তাই দেশের আভ্যন্তরীণ ট্যুরের জন্য এবার ভ্রমণে সুযোগ হওয়ার সম্ভাবনা রয়েছে। কারণ বিদেশের থেকে দেশের বিভিন্ন জনপ্রিয় দর্শনীয় স্থানগুলি ঘুরে দেখার ইচ্ছে ও পরিকল্পনা সকলেরই থাকে। পোস্ট-প্যানডেমিকের পর যে যে জায়গাগুলি ঘুরে দেখার জন্য সেরা সুযোগ রয়েছে, তার একটি লিস্ট দেওয়া হল, দেখে নিন একনজরে…

কেরালা

মনোমুগ্ধকর রাজ্যটিতে সৈকত, গ্রামীণ আকর্ষণ এবং পশ্চিমঘাটের অপূর্ব পাহাড়ের জন্য পরিচিত। অতিমারির পর কেরালা আপনার ভ্রমণের জন্য একটি দুর্দান্ত সুযোগ হতে পারে।

স্পিতি ভ্যালি

ঠান্ডা মরুভূমিতে এই দর্শনীয় গন্তব্য হল এক ধরণের আধ্যাত্মিক জাগরণের হাতছানি। যেখানে পরাবাস্তব ল্যান্ডস্কেপের নাক্ষত্রিক দৃশ্য আপনাকে মহাশূন্যে ভেসে নিয়ে যেতে পারে।

মেঘালয়

এই উত্তর-পূর্ব রাজ্যে একটি ভ্রমণ অবশ্যই আপনাকে সমস্ত অসুস্থতা থেকে মুক্তি দিতে পারে। মেঘালয়ে দুর্ভেদ্য জঙ্গল, অসামান্য রুট ব্রিজ, নদী এবং আরও অনেক কিছু রয়েছে। এই রাজ্যের প্রতি একটি আলাদা অনুভূতি পেতে পারেন।

দার্জিলিং

হিমালয়ের পাহাড় আপনাকে ডাকছে, তাই এই সময় হিমালয়ের পূর্ব অংশে ঘুরে আসুন। চা বাগান, পাহাড়ি রাস্তা, কাঞ্চনজঙ্ঘা স্বৈর্গীয় দৃশ্যে এবং পথের ধারে ছড়িয়ে ছিটিয়ে থাকা আনন্দগুলিকে মনের গভীরে রেখে দিতে চাইলে দার্জিলিং হল সেরা জায়গা।

বারাণসী

প্রাচীন শহরটিকে বিশ্বজুড়ে হিন্দুদের জন্য অন্যতম পবিত্র বলে মনে করা হয়। বারাণসী ভ্রমণ আধ্যাত্মিকতার একটি জগৎ উন্মোচন করবে।

উদয়পুর

রাজকীয় ভ্রমণের স্বাদ নিতে উদয়পুর ভ্রমণ আমাদের অনেকটা মানসিক শান্তি দেবে। রাজস্থানী গন্তব্য সবসময়ই সৌন্দর্য এবং জাঁকজমকে ভরা। পিচোলা লেকের কাছে মন ভাল করতে চাই এক কাপ ধোঁয়া ওঠা চা।

লাদাখ

দেশের ভ্রমণকারীদের তালিকায় লাদাখ সবসময়ই শীর্ষে থাকে। মহিমান্বিত পর্বতশ্রেণী, এবং প্রাচীন মঠগুলি অজান্তেই এক বার্তা দেয়।

আরও পড়ুন: Andaman & Nicobar Island: ভেসে যেতে আর বাধা নেই, খুলছে দক্ষিণ আন্দামানের পর্যটনস্থলের দরজা!