Sikkim:কোভিড বিধি তুলে পর্যটকদের জন্য খোলা সিকিম! খুশির হাওয়া ব্যবসায়ী মহলে

এমন খুশির খবরে উচ্ছ্বসিত পর্যটকরা। ফের আগের মত স্বাভাবিক অবস্থায় সিকিমের বিভিন্ন আকর্ষণীয় স্থানগুলিতে ঘুরে দেখার সুযোগ পাবেন পর্যটকরা। তবে অতিমারি এখনও শেষ হয়ে যায়নি।

Sikkim:কোভিড বিধি তুলে পর্যটকদের জন্য খোলা সিকিম! খুশির হাওয়া ব্যবসায়ী মহলে
এমন খুশির খবরে উচ্ছ্বসিত পর্যটকরা।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 15, 2022 | 9:37 AM

আর কোনও বাধা-নিষেধ রইল না। পর্যটন শিল্পে জোয়ার আনতে তুলে দেওয়া হল কোভিড সংক্রান্ত সব নিষেধাজ্ঞা। সিকিমের সরকার ঘোষণা করেছে, এখন থেকে রাজ্যে কোভিড বিধি-নিষেধ তুলে দেওয়া হয়েছে। সম্প্রতি সিকিমে কোভিড ১৯ আক্রান্তের সংখ্যা নিম্নগামী হতেই এই সাহসী পদক্ষেপ নিয়েছে সিকিম সরকার। বৃহস্পতিবার সরকারি বিবৃতিতে বলা হয়েছে, রাজ্যে কোভিড১৯ এর কেস উল্লেখযোগ্যভাবে হ্রাস পেতেই এই নিষেধাজ্ঞা তুলে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

আরটিপিসিআর রিপোর্ট নেগেটিভ ছাড়া সিকিমে প্রবেশ নিষেধ ছিল। করোনার জেরে পশ্চিমবঙ্গের সঙ্গে সিকিমের সড়কপথ এতদিন ছিল নিয়মের বেড়াজালে আবদ্ধ। আর সেই সিকিমেই নাকি কোভিডের সব নিষেধাজ্ঞা তুলে দিয়ে সকলের জন্য দ্বার খুলে দেওয়া হল। পূর্ব হিমালয়ের এই রাজ্যটি দেশের অন্যতম প্রধান আকর্ষণ তা বলাই বাহুল্য। সিকিমের সংস্কৃতির পাশাপাশি এই রাজ্যের প্রাকৃতিক সৌন্দর্য সকলকে মুগ্ধ করে। এবছর শীতের মরসুম থেকে তুষারপাত হয়েছে। কোভিডের আতঙ্কের মধ্যেও পর্যটকরা সেরা প্রাকৃতিক আকর্ষণকে চোখ ভরে দেখার সুযোগ পেয়েছিলেন। তবে এখন আর কোনও বাধা হয়ে থাকবে না। ২ বছরের যন্ত্রণা কাটিয়ে উঠার চেষ্টা চালাচ্ছে এই রাজ্য। নতুন সূচনার পথ প্রশস্ত করতে এই সাহসী পদক্ষেপ সিকিমের পর্যটন শিল্পে আরও উন্নতি ঘটবে বলে আশা প্রকাশ করেছে সেখানকার ব্যবসায়ী মহল। কারণ পর্যটন শিল্পের সঙ্গে সঙ্গে জড়িয়ে রয়েছে রাজ্যের বাজার, দোকান, হোটেল ব্যবসা-সহ নানান বাণিজ্যিক প্রতিষ্ঠান। সেগুলি স্বাভাবিক হতে শুরু করার ইতোমধ্যেই অনুমতি দেওয়া হয়েছে। এছাড়া শিক্ষা প্রতিষ্ঠানগুলিও খোলার নির্দেশ দেওয়া হয়েছে। রাজ্যে সামাজিক, রাজনৈতিক, ধর্মীয় ও ক্রীড়া-সম্পর্কিত সমাবেশগুলিতে কোনও বিধিনিষেধ ছাড়াই চালিয়ে যাওয়ার অনুমতি দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এমন খুশির খবরে উচ্ছ্বসিত পর্যটকরা। ফের আগের মত স্বাভাবিক অবস্থায় সিকিমের বিভিন্ন আকর্ষণীয় স্থানগুলিতে ঘুরে দেখার সুযোগ পাবেন পর্যটকরা। তবে অতিমারি এখনও শেষ হয়ে যায়নি। তাই অসামরিক নাগরিকদের সতর্কতার সঙ্গে সবকিছু পালন করার নির্দেশ দেওয়া হয়েছে। স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রকের মতে সিকিমে বর্তমানে মোট ৫৪১টি সক্রিয় কোভিড কেস রয়েছে।

আরও পডুন: luxurious Villa in Goa: ‘গেহরাইয়াঁ’ ছবির বিলাসবহুল ভিলাটি আলিবাগে নয়, রয়েছে গোয়ায়! রিসর্টের ভাড়া কত?