Durga Puja Food: ম্যাগি দিয়ে বিরিয়ানি! ভাইরাল এই পদেই জমে উঠুক এবারের পুজো

Durga Puja Food: কী ভাবে বাড়িতেই তৈরি করে নেবেন বিরিয়ানী ম্যাগি? ২ মিনিটের ম্যাগির এই বিশেষ পদ তৈরি করতে কতক্ষণ সময় লাগে? রইল খুঁটিনাটি।

Durga Puja Food: ম্যাগি দিয়ে বিরিয়ানি! ভাইরাল এই পদেই জমে উঠুক এবারের পুজো
Image Credit source: MonishM/Moment/Getty Images
Follow Us:
| Updated on: Oct 07, 2024 | 3:48 PM

ম্যাগির আছে নানা প্রকার। ম্যাগিকে নিয়েই হয় রান্নার যত পরীক্ষা-নিরীক্ষা। চিকেন ম্যাগি, চিজ ম্যাগি, মটন ম্যাগি আছে আরও কৎ কি। এমনকি এক প্লেট ম্যাগির দাম ছাড়িয়েছে ৫০০ টাকার গন্ডিও। এমনকি পানীয় দিয়েও তৈরি করা হয়েছে ম্যাগি। বাদ যায়নি ফল, ফুচকা, আইসক্রিমও। তবে বিরিয়ানি ম্যাগির কথা শুনেছেন কখনও। কেমন খেতে সেই ম্যাগি? কী ভাবে বাড়িতেই তৈরি করে নেবেন বিরিয়ানী ম্যাগি? ২ মিনিটের ম্যাগির এই বিশেষ পদ তৈরি করতে কতক্ষণ সময় লাগে? রইল খুঁটিনাটি।

উপকরণ –

ম্যাগি – ৫ প্যাকেট পেঁয়াজ – ৩টি পেঁয়াজের বেরেস্তা – ১ কাপ গাজর – ১টি মটরশুটি – ১০টি কাঁচা লঙ্কা – ৩টি ধনে পাতা – ১/৪ কাপ পুদিনা পাতা – ১/৪ কাপ জিরা – ১ চা চামচ তেজপাতা – ১টি আদা কুঁচি – ১ টেবিল চামচ রসুন কুঁচি – ১ টেবিল চামচ আতর – ১/৪ কাপ লঙ্কা গুঁড়ো – ১ চা চামচ ধনে গুঁড়ো – ১ চা চামচ গরম মসলা গুঁড়ো – ১ চা চামচ হলুদ গুঁড়ো – ১ চা চামচ বিরিয়ানি মশলা গুঁড়ো – ১ টেবিল চামচ নুন – ১ চা চামচ কস্তুরি মেথি – ১/২ টেবিল চামচ

এই খবরটিও পড়ুন

প্রথমে গাজর, বিনস, পেঁয়াজ, লঙ্কা, কারিপাতা, ধনেপাতা কুঁচিয়ে কেটে নিন। এর পর কড়াইয়ে তেল গরম করে তাতে সব সবজি, আদা-রসুন বাটা দিয়ে দিন। সঙ্গে অল্প লঙ্কার গুঁড়ো, হলুদ গুঁড়ো, ধনে গুঁড়ো ছ়ড়িয়ে ভাল করে কষিয়ে নিন। এর পর ম্যাগি ভেঙে দিয়ে দিন। কিছু ক্ষণ নাড়াচাড়া করে জল দিয়ে সেদ্ধ করতে ঢাকা বন্ধ করে দিন। এবার ম্যাগি সেদ্ধ হয়ে এলে গেলে ঢাকা খুলে উপর থেকে বিরিয়ানি মশলা আর ধনেপাতা কুঁচি আর পেঁয়াজের বেরেস্তা ছড়িয়ে নিলেই তৈরি আপনার বিরিয়ানি ম্যাগি।