Vastu Tips: ঠাকুরের সামনে দু-তিনদিন ধরে শুকনো ফুল রাখা থাকে? বাস্তুমতে চরম মাশুল গুনতে হতে পারে

Vastu Tips: ঠাকুরের সামনে দু-তিনদিন ধরে শুকনো ফুল রাখা থাকে? বাস্তুমতে চরম মাশুল গুনতে হতে পারে

Vastu Shastra: ভগবানের সামনে শুকনো ফুল রাখা অশুভ বলে মনে করা হয়। পারিবারিক অশান্তির পাশাপাশি পেশাগত দিক থেকেও ক্ষতির শিকার হতে পারেন আপনি।

TV9 Bangla Digital

| Edited By: dipta das

May 13, 2022 | 9:52 AM

বাড়িতে বা অফিসে , যেখানেই হোক না কেন, পুজো করার সময় ঠাকুরকে ফুল দিয়ে সাজিয়ে তারপর পুজো-পাঠ করি। সকালে ভোগের পাশাপাশি ঠাকুরের মন্দিরে তাজা ফুল (Fresh Flowers) বা ফুলের মালা অর্পন করা হয়। আর সেই ফুল যতক্ষণ না শুকিয়ে (Dry Flowers) কাঠ হয়ে যায়, ততক্ষণ সেখানে পড়েই থাকে। অনেকে আবার সপ্তাহে একবার ফুলের মালা বা ফুল নিবেদন করেন। আবার অনেকে মন্দিরে বা ঠাকুরের সামনে ফুল নিবেদন করে তা সরাতে ভুলে যায়। বাস্তু অনুযায়ী (Vastu Tips), এই পদ্ধতিতে ঠাকুরের সেবা করার মানেই নেই। এর জন্য চরম মাশুল গুনতে হতে পারে আপনাকে।

বাস্তুশাস্ত্র অনুসারে, সকালে মন্দিরে দেওয়া ফুলগুলি সন্ধ্যার পরে মন্দির থেকে সরিয়ে ফেলা উচিত। কারণ সন্ধ্যার পরে এগুলি শুকিয়ে যায় এবং খারাপ দেখায়, পাশাপাশি সন্ধ্যার পর শুকনো ও পচা ফুল থেকে গন্ধও বের হতে শুরু করে। বাস্তুর নিয়ম অনুযায়ী, শুকনো বা শুকনো ফুল রাখা একেবারেই উচিত নয়। এর ফলে ঘরে নেগেটিভ ও অশুভ শক্তির প্রভাব পড়ে। ঘরে অশান্তি রোজকার ঘটনা হয়ে দাঁড়ায়। এছাড়া মন্দিরে শুকনো ফুল রাখলে অক্ষুন্ন হোন অধিষ্ঠাত্রী। তাই সন্ধ্যায় সম্ভব হলে মন্দির বা ঠাকুরের জায়গা থেকে শুকনো-পচা ফুল সরিয়ে রাখুন।

ভগবানের সামনে শুকনো ফুল রাখা অশুভ বলে মনে করা হয়। পারিবারিক অশান্তির পাশাপাশি পেশাগত দিক থেকেও ক্ষতির শিকার হতে পারেন আপনি। আর্থিক দিক থেকে কোনও রকম উন্নতি নাও ঘটতে পারে। ঘরে তাজা ফুল রাখলে পজিটিভ এনার্জি ছড়িয়ে পড়ে। চিনা বাস্তুতন্ত্র অনুযায়ী, একে ইয়াং এনার্জি বলা হয়। বিশ্বাস করা হয় যে, যেখানে তাজা ফুল থাকে, সেখানে পজিটিভ এনার্জি দিয়ে ব্যক্তিকে ভরিয়ে তোলে। অপরদিকে শুকনো ফুল নেগেটিভ শক্তি দিয়ে ঘর পূর্ণ করে তোলে। কথিত আছে, যদি কোনও ব্যক্তির স্বাস্থ্য ভালো না থাকে, তাহলে তার ঘরে তাজা ফুল রাখুন। এটি একটি প্রতিষেধক হিসাবে দারুণ কাজ করে। কিন্তু এসব ফুল শুকিয়ে কোন বিষের চেয়ে কম হয় না।

এবার প্রশ্ন , এই শুকনো ফুলগুলি দিয়ে কী করবেন

এই খবরটিও পড়ুন

মন্দির বা ঠাকুরঘরে ব্যবহৃত ফুল সাধারণত ফেলে দেওয়া হয়। সেগুলি প্রসাদ ও আশীর্বাদ হিসেবে অনেকে কাছে রেখে দেন। ভগবানের উপর বিশ্বাস রেখে বইয়ের পাতার ভাঁজে বা ব্যাগের মধ্যে রেখে দেন অনেকেই। কিন্তু এমনটা কখনও করবেন না। বাস্তু মেনে চললে তা করা একেবারেই ভুল। তাই শুকিয়ে যাওয়া ফুলগুলি গঙ্গা বা পুকুরের জলে ফেলে দিন। সবচেয়ে ভাল হয়, কোনও চলমান জলে ফেলে দিলে। এছাড়া কোনও গাছের নীচে মাটিতে পুঁতে রাখতে পারেন। শুকনো ফুল কোনও হাঁড়িতে রেখে দিতে পারেন।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA