Money plant Vastu: বেডরুম নাকি বাথরুম! বাড়িতে মানি প্ল্যান্ট রাখার সেরা জায়গা কোথায়?

Money plant Vastu: বেডরুম নাকি বাথরুম! বাড়িতে মানি প্ল্যান্ট রাখার সেরা জায়গা কোথায়?

Money Plant at Home: মানি প্ল্যান্ট বাড়িতে সাজাবার জন্য এনেছেন, কিন্তু কোথায় রাখবেন তা বুঝে উঠতে পারছেন না। বাস্তুমতে (Vastu Tips) যদি রাখতে চান, তাহলে এই সুন্দর গাছটি আপনার ভাগ্যকে পরিবর্তন করে দিতে পারে।

TV9 Bangla Digital

| Edited By: dipta das

May 11, 2022 | 10:29 AM

ভারতে সবচেয়ে জনপ্রিয় ইনডোর প্ল্যান্টগুলির মধ্যে অন্যতম হল এই মানি প্ল্যান্ট (Money Plant)। কোনওরকম ঝামেলাই ছাড়াই এই লতানো গাছটি বাড়ির যে কোনও জায়গায় সাজিয়ে রাখা যায়। বাড়িতে বা অফিসের ডেস্কের সামনে মানি প্ল্যান্ট রাখতে পারেন। প্রাকৃতিকভাবে এটি বায়ু পরিশোধক আবার হার্ট শেপের পাতার আকৃতি হওয়ায় একে দীর্ঘস্থায়ী বন্ধুত্বের প্রতীক বলে মনে করা হয়। মানি প্ল্যান্ট বাড়িতে সাজাবার জন্য এনেছেন, কিন্তু কোথায় রাখবেন তা বুঝে উঠতে পারছেন না। বাস্তুমতে (Vastu Tips) যদি রাখতে চান, তাহলে এই সুন্দর গাছটি আপনার ভাগ্যকে পরিবর্তন করে দিতে পারে। বাস্তুশাস্ত্র (Vastu Shastra) মেনে মানি প্ল্যান্ট বাড়ির কোথায় রাখা উচিত জানেন? বাস্তুর নীতি অনুসারে, বাড়ির দক্ষিণ-পূর্ব দিকে বা উত্তরের প্রবেশদ্বারে স্থাপন করা উচিত।

বসার ঘর- বিভিন্ন বাস্তু বিশেষজ্ঞদের মতে, ভাগ্য ও সমৃদ্ধির জন্য ঘরের দক্ষিণ-পূর্ব কোণে মানি প্ল্যান্ট রাখা উচিত। এই দিকটি শুক্র গ্রহ এবং ভগবান গণেশ দ্বারা শাসিত, তাই উভয়ই সম্পদ এবং ভাগ্যের প্রতীক। জীবনে এর ইতিবাচক প্রভাব দেখতে মানি প্ল্যান্টের সঠিক বসানো খুবই গুরুত্বপূর্ণ। ঘরের দক্ষিণ-পূর্ব কোণে অ্যাকোয়ারিয়ামে মানি প্ল্যান্টও রাখতে পারেন।

বেডরুম- মানি প্ল্যান্ট বেডরুমের পাশাপাশি বিছানার বাম বা ডান পাশে রাখা যেতে পারে তবে ফুটরেস্ট বা হেডরেস্ট থেকে দূরে। মানি প্ল্যান্টটি বাস্তু নির্দেশিকা অনুসারে সঠিক দিকে স্থাপন করতে হবে। শোবার ঘরে মানি প্ল্যান্ট রাখা তর্ক এড়াতে সাহায্য করে এবং ঘুমের ব্যাধি কমাতেও সাহায্য করে।

কোথায় কোথায় রাখবেন না

বাস্তু অনুসারে উত্তর বা পূর্ব দেয়ালে বা উত্তর-পূর্ব কোণে মানি প্ল্যান্ট স্থাপন করা উপযুক্ত দিক নয়। কারণ এর ফলে অর্থের ক্ষতি, স্বাস্থ্য সমস্যা এবং দ্বন্দ্ব হতে পারে। এর পিছনে রয়েছে অন্য রহস্য। বৃহস্পতি এবং শুক্র উত্তর-পূর্ব দিকে যেহেতু নিয়ন্ত্রণ করে, তাই তারা একে অপরের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ নয় এবং এর ফলে ক্ষতি হওয়ার সম্ভাবনা রয়েছে।

পূর্ব-পশ্চিম দিক এড়িয়ে চলুন: মানি প্ল্যান্ট কখনই বাড়ি বা ঘরের পূর্ব-পশ্চিম দিকে রাখা উচিত নয়। এর কারণে দম্পতিদের মধ্যে আর্থিক সমস্যা, তর্ক এবং বিবাদের আকারে সমস্যা তৈরি করতে পারে।

বাস্তু অনুসারে, তীক্ষ্ণ কোণগুলি উদ্বেগ এবং নেতিবাচক দিকের উত্স। নেতিবাচক প্রভাবগুলি বাতিল করতে, মানি প্ল্যান্টগুলি কোণে স্থাপন করা যেতে পারে, যা বাড়ির নানান সমস্যা হ্রাস করতে পারে।

মানি প্ল্যান্ট যেহেতু সহজে বেড়ে উঠতে পারে, তাই বাথরুমের মতো আর্দ্র কোণে এগুলি সহজেই বেড়ে উঠে। বাস্তু অনুসারে, বাথরুমে মানি প্ল্যান্ট রাখলে কোনও ক্ষতি হবে না। তবে লক্ষ্য রাখবেন যাতে বাথরুমে যথেষ্ট পরিমাণে প্রত্যক্ষ বা পরোক্ষ সূর্যের আলো পায়।

এই খবরটিও পড়ুন

মানি প্ল্যান্টের বিকিরণ শোষণ করার ক্ষমতা রয়েছে এবং তাই টেলিভিশন বা কম্পিউটার বা ওয়াই-ফাই রাউটারের কাছে স্থাপন করা যেতে পারে। বাস্তু অনুসারে মানি প্ল্যান্ট সবসময় বাড়ির ভিতরে রাখতে হবে, বাগানে নয়।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA