Vastu Tips: কর্মক্ষেত্রে পরিশ্রম করেও ফল পাচ্ছেন না! বাড়িতেই মানিপ্ল্যান্ট এইভাবে রাখলে লক্ষ্মীলাভ নিশ্চিত

Vastu Tips: কর্মক্ষেত্রে পরিশ্রম  করেও ফল পাচ্ছেন না! বাড়িতেই মানিপ্ল্যান্ট এইভাবে রাখলে লক্ষ্মীলাভ নিশ্চিত

Money Plant: বাস্তুশাস্ত্র অনুসারে, মানি প্ল্যান্টে যে জল রাখবেন তাতে কয়েক ফোঁটা কাঁচা দুধ দিন। এমন অবস্থায় মানি প্ল্যান্ট যত তাড়াতাড়ি গজাবে, ঠিক একই ভাবে লক্ষ্মীর কৃপা আপনার উপর বজায় থাকবে।

TV9 Bangla Digital

| Edited By: dipta das

May 07, 2022 | 5:43 PM

সুন্দর করে ঘর সাজিয়ে রাখতে অনেকেই বাহারি গাছপালা ব্যবহার করেন। তবে কিছু গাছ রয়েছে যেগুলি শুধুমাত্র ঘর সাজাবার জন্যই ভাল। কিন্তু অনেক গাছ যেমন আছে, যেগুলি বাস্তুমতে না রাখলে বা যত্ন না করলে বিপরীত ফল পেতে পারেন। ঘরে সুখ ও শান্তি নিয়ে আসার জন্য মানি প্ল্যান্ট গাছের (Money Plant) নাম সবার আগে আসে। অনেক বাড়িতেই দেখে যায় এমন গাছ। লতাযুক্ত গাছটিকে কেউ মাটিতে আবার কেউ জলের মধ্যে রেখে দেন। বাস্তুমতে (Vastu Sashtra) মানিপ্ল্যান্টের অনেক গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। বিশ্বাস করা হয় যে বাড়িতে মানি প্ল্যান্ট সঠিক দিকে রাখলে নেগেটিভ শক্তির ধারেকাছে ঘেঁষতে পারে না।

বাড়িতে সব সদস্যের জীবনে পজিটিভ প্রভাব ফেলতে মানি প্ল্যান্টের দারুণ সুনাম রয়েছে। চাকরি, ব্যবসায় সুবিধা পাওয়ার পাশাপাশি আপনাকে কখনওই আর্থিক অনটনের সম্মুখীন হতে হবে না। বাস্তুশাস্ত্র অনুসারে মানি প্ল্যান্ট কুবের এবং বুধ গ্রহের সাথে সম্পর্কিত। এই কারণে এটি ঘরে লাগালে সুখ ও সমৃদ্ধি ফিরে আসে। সেই সঙ্গে এই গাছ বাড়িতে রাখা হলে, বাস্তুমতে অনেক নিয়ম মেনে চলতে হবে। বিশেষ কিছু নিয়ম মেনে চললেই তবেই ঘরে সমৃদ্ধি আসে। সেই প্রতিকারগুলিই কী, জেনে নিন…

মানি প্ল্যান্ট এবং দুধ

বাস্তুমতে মানি প্ল্যান্টে দুধ ঢালা খুবই শুভ বলে মনে করা হয়। কারণ দেবী লক্ষ্মী দুধ সবচেয়ে বেশি পছন্দ করেন। এমতাবস্থায় মানি প্ল্যান্টে কিছু পরিমাণ দুধ যোগ করলে তা দ্রুত গতিতে বাড়তে থাকে। একইভাবে ব্যক্তির আয়ও বাড়ে। পাশাপাশি যে বাড়িতে এই নিয়ম মেনে ব্যবহার করা হয়, পরিবারের প্রতিটি সদস্যের ভাগ্যেই সুফল দেখা যাবে।

বাস্তুশাস্ত্র অনুসারে, মানি প্ল্যান্টে যে জল রাখবেন তাতে কয়েক ফোঁটা কাঁচা দুধ দিন। এমন অবস্থায় মানি প্ল্যান্ট যত তাড়াতাড়ি গজাবে, ঠিক একই ভাবে লক্ষ্মীর কৃপা আপনার উপর বজায় থাকবে।

মানিপ্ল্যান্টকে সঠিক জায়গায় রাখুন

বাস্তুমতে, মানি প্ল্যান্টকে সঠিক জায়গায় রাখা খুবই জরুরি। মানিপ্ল্যান্টকে দক্ষিণ-পূর্ব দিকে অর্থাৎ অগ্নির কোণে রাখা শুভ বলে মনে করা হয়। এই দিকে রাখলে আর্থিক অবস্থার উন্নতি হয়।

মানিপ্ল্যান্ট সম্পর্কে কয়েকটি জিনিস মাথায় রাখবেন

– বাস্তু অনুসারে, মানি প্ল্যান্টকে সম্পদ বৃদ্ধির সহায়ক হিসাবে বিবেচনা করা হয়। তাই মানিপ্ল্যান্ট কখনওই বাড়ির বাইরে বসানো উচিত নয়। খারাপ দৃষ্টির কারণে এটি দ্রুত শুকিয়ে যেতে পারে।

– মানিপ্ল্যান্টের শাখা দ্রুত বৃদ্ধি পায়। মনে রাখবেন এটা যেন মাটিতে না ছড়িয়ে পড়ে। শুধু তাই না, মাটিতে নেমে লতিয়ে উপর দিকে যাতে না বেড়ে চলে তা লক্ষ রাখবেন। বিশ্বাস করা হয় যে মানিপ্ল্যান্টের লতা মাটিতে ছড়িয়ে পড়লে তা পরিবারের উপর অশুভ প্রভাব পড়ে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA