বাড়িতে তুলসী গাছ আছে, এই নিয়ম মানলেই পালাবে রোগ, সুখ ফিরবে রাতারাতি

Tulsi Puja: অধিকাংশ, তুলসী মঞ্চের সামনে বা তুলসী গাছের নীচে তেল বা ঘিয়ের প্রদীপ জ্বালিয়ে থাকেন। তবে বিশেষ কিছু নিয়ম মেনে চললে,  অনেক সমস্যা থেকে রাতারাতি মুক্তি পাওয়া যায়। 

বাড়িতে তুলসী গাছ আছে, এই নিয়ম মানলেই পালাবে রোগ, সুখ ফিরবে রাতারাতি
Follow Us:
| Edited By: | Updated on: Apr 15, 2024 | 6:41 PM

তুলসী গাছে যদি রোজ নিয়ম মেনে জল নিবেদন করা হয় ও প্রদীপ জ্বালানো হয়, তাহলে সংসারে কখনও অর্থ ও সুখ-শান্তির অভাব থাকে না। সর্বদা সমৃদ্ধি ও সাফল্য লক্ষ করা যায়। হিন্দু ধর্মশাস্ত্র অনুযায়ী, তুলসী গাছে জল দিয়ে দিন শুরু করা অত্যন্ত শুভ বলে মনে করা হয়। শুধু তাই নয়, সকাল-সন্ধ্যে তুলসী গাছের কাছে প্রদীপ জ্বালানোরও নিয়ম রয়েছে। কথিত আছে, এই নিয়ম মেনে চললে, দেবী লক্ষ্মী অত্যন্ত প্রসন্ন হন, আবার ঘরে শান্তি ও সুখও বজায় থাকে। অধিকাংশ, তুলসী মঞ্চের সামনে বা তুলসী গাছের নীচে তেল বা ঘিয়ের প্রদীপ জ্বালিয়ে থাকেন। তবে বিশেষ কিছু নিয়ম মেনে চললে,  অনেক সমস্যা থেকে রাতারাতি মুক্তি পাওয়া যায়।

জেনে নিন কী সেই বিশেষ নিয়ম–

– শুকনো তুলসী কাঠ দিয়ে প্রদীপ জ্বালালে ঘর থেকে নেতিবাচক শক্তি দূর হয়। এটি জীবনে ইতিবাচকতা নিয়ে আসে।

– শুকনো তুলসী কাঠের তৈরি প্রদীপ ঘর থেকে কুনজর দূরে থাকে। এর জেরে দেবী লক্ষ্মী আপনাকে ও নিজের পরিবারকে রক্ষা করেন। এ কারণে অর্থের কোনও অভাব নেই।

– বাড়িতে এই প্রদীপ জ্বালালে রোগ থেকে মুক্তি পাওয়া যায়। ভগবান বিষ্ণুর সামনে তুলসী কাঠের প্রদীপ জ্বালান। এতে পরিবারের স্বাস্থ্য থাকে ভালই।

– এই প্রদীপ জ্বালালে দাম্পত্য জীবনকে মজবুত করে। তুলসী গাছের কাঠ দিয়ে প্রদীপ জ্বালালে সম্পর্ক আরও মজবুত হবে। এতে গ্রহ ও বাস্তু দোষ দূর হয়।