Moles: গোপানাঙ্গে তিল থাকলে কী হয়? শরীরে তিলের অবস্থানই জানান দেয় আপনি কেমন

Samudrik Sashtra: আঁচিলের রং কালো হলে যা শুভ ও অশুভ ফল দেয়। যদিও শরীরে লাল রঙের তিল থাকা শুভ ও ফলদায়ক। লাল তিল সম্পদ, সমৃদ্ধি এবং সুখের প্রাপ্তি নির্দেশ করে।

Moles: গোপানাঙ্গে তিল থাকলে কী হয়? শরীরে তিলের অবস্থানই জানান দেয় আপনি কেমন
ছবিটি প্রতীকী
Follow Us:
| Edited By: | Updated on: Feb 09, 2023 | 12:17 PM

সমুদ্রশাস্ত্রে (Samudrik Sashtra), আপনার শরীরের গঠন এবং শরীরে উপস্থিত চিহ্নগুলি দেখে একজন ব্যক্তির জীবন সম্পর্কে অনেক কিছু বলে দেওয়া সম্ভব। সামুদ্রিক শাস্ত্রেও শরীরে তিলের (Moles) গুরুত্ব ব্যাখ্যা করা হয়েছে। শরীরে অবস্থিত কিছু তিল একজন মানুষকে ভাগ্যবান করে তোলে আবার কিছু তিল আপনার জন্য অশুভ বলে মনে করা হয়। শরীরে কোথায় তিল থাকলে তা অশুভ, তা জেনে নিন এখানে…

তিলের রঙ ও এর অর্থ

দেহে থাকা তিল সম্পর্কে সামুদ্রিক শাস্ত্রে বলা হয়েছে যে আঁচিলের রং কালো হলে যা শুভ ও অশুভ ফল দেয়। যদিও শরীরে লাল রঙের তিল থাকা শুভ ও ফলদায়ক। লাল তিল সম্পদ, সমৃদ্ধি এবং সুখের প্রাপ্তি নির্দেশ করে।

কপালে তিল

কপালের বাম দিকে তিল থাকলে সমুদ্র শাস্ত্র অনুসারে তা অশুভ। বিশ্বাস করা হয় যে কপালে তিল থাকলে ওই ব্যক্তি কেবল নিজের সম্পর্কেই ভাবেন। এই ধরনের লোকেরা অন্যের কথা ভাবার আগে নিজের কথা চিন্তা করেন। অর্থাত তাদের মধ্যে স্বার্থপর মনোভাব বেশি থাকে, যার কারণে অনেক সময় পরিবারের সদস্যদের কাছে অপ্রিয় হয়ে ওঠেন। কর্মক্ষেত্রে অপমান সহ্য করতে হয়।

ভ্রুর বাম পাশে তিল

সামুদ্রিক শাস্ত্রে বলা হয়েছে যে ব্যক্তির কপালের বাম দিকে তিল থাকে তাদের ব্যবসা এবং চাকরি উভয় ক্ষেত্রেই সমস্যায় পড়তে হতে পারে। সাফল্য পেতে তাদের বারবার চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয়। সংগ্রাম করতে হয় বহুক্ষেত্রে। কখনও কখনও, কর্মক্ষেত্রে প্রতিশোধ নিয়ে উদ্বিগ্ন হতে হয়।

ঠোঁটে তিল

যদি কোনও ব্যক্তির ঠোঁটে তিল থাকে তবে তাকে তার স্বাস্থ্যের প্রতি যত্নবান হতে হবে। সমুদ্র শাস্ত্র অনুসারে, এই ধরনের ব্য়ক্তিদের স্থূলতা এবং স্বাস্থ্য সমস্যার সম্মুখীন হতে হয়। ঠোঁটে তিলের উপস্থিতি ওই ব্যক্তিকে রোমান্টিক ও যৌন চাহিদার ইচ্ছা বেশি থাকে।

নাক এবং চোখের উপর তিল

সামুদ্রিক শাস্ত্রে বলা হয়েছে যে, যদি কোনও ব্যক্তির নাকে ও বাম চোখে তিল থাকে, তাহলে সেই ব্যক্তি আত্মমর্যাদাশীল। এরা নিজেকে বিশ্বের সামনে তুলে ধরতে পছন্দ করেন। নিজেদের মধ্যে ভাবতে থাকে যে তাদের চেয়ে বেশি কারোর কিছু থাকতে পারে না। মানে এরা সবকিছুতেই নাক উঁচু করার চেষ্টা করে। চোখে তিল থাকার বিষয়েও বলা হয় যে ব্যক্তি অবশ্যই পূর্বজন্মে সাপের যোনিতে বাস করেছিলেন।

পিঠে তিল

সামুদ্রিক শাস্ত্র অনুসারে, যদি কোনও ব্যক্তির কাঁধের নীচে তিল থাকে, তাহলে সামুদ্রিক শাস্ত্র অনুসারে তা অশুভ। এমন ব্যক্তিকে জীবনে অনেক সংগ্রাম করতে হয়। ছোটখাটো সাফল্য পেতেও অনেক সংগ্রাম করতে হয়। পিঠে তিল থাকলে কিছুটা অলসও হতে পারেন। এই ধরনের লোকেরা একটু দেরি করে কাজ করতে ও বিশ্রাম পছন্দ করে।

(Disclaimer: এখানে উপলব্ধ তথ্য শুধুমাত্র বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। এখানে উল্লেখ করা গুরুত্বপূর্ণ যে টিভিনাইন বাংলা কোনও বিশ্বাস বা তথ্য নিশ্চিত করে না। কোনও তথ্য বা বিশ্বাস অনুশীলন করার আগে একজন বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করুন।)