Vastu Tips: বাস্তুমতে, রান্নার প্রয়োজনে প্রতিবেশীর থেকে হলুদ-সহ এই ৩ জিনিস একেবারেই ধার নেবেন না!

Negative Effect In Life: জ্যোতিষমতে, রান্নাঘরের কিছু জিনিসপত্র রয়েছে, যেগুলি পুরোপুরি ছেড়ে দেওয়া উচিত নয়। কাউকে ধার দেওয়াও উচিত নয়।

Vastu Tips: বাস্তুমতে, রান্নার প্রয়োজনে প্রতিবেশীর থেকে হলুদ-সহ এই ৩ জিনিস একেবারেই ধার নেবেন না!
Follow Us:
| Edited By: | Updated on: Jul 29, 2022 | 6:25 AM

রান্না করতে করতে অনেক সময় প্রয়োজনয়ী জিনিসের দরকর পড়ে, যেগুলি নিজের কাছে সেই সময় থাকে না। ওইটুকু সময়ের জন্য দোকানে না গিয়ে , যেটুকু দরকার প্রতিবেশীদের কাছে থেকে ধার হিসেবে ম্যানেজ করা হয়। ভারতীয় সংস্কৃতিতে এই ধারা এখনও বর্তমান। রান্নাঘরের টুকিটাকি যখনই দরকার পড়ে তখনই পাশের বাড়ির বা পাশের ফ্ল্যাটের কারোর কাছে থেকে চেয়ে আনা কোনও দোষের নয়। তবে এখানেও রয়েছে বাস্তুতন্ত্রের কৌশল। জ্যোতিষশাস্ত্র অনুযায়ী জীবনে শুভ প্রভাব বৃদ্ধি করতে অনেকগুলি প্রতিকার রয়েছে। একই সঙ্গে এমন কিছু সাধারণ জিনিস রয়েছে যেগুলির যত্ন নিলে গৃহের অশুভ শক্তি বা নেগেটিভিটি দূর হয়ে যায়। বাস্তুমতে, প্ত্যেক জিনিসেরই রক্ষণাবেক্ষণ ও নির্দশনার গুরুত্ব রয়েছে। জ্যোতিষমতে, রান্নাঘরের কিছু জিনিসপত্র রয়েছে, যেগুলি পুরোপুরি ছেড়ে দেওয়া উচিত নয়। কাউকে ধার দেওয়াও উচিত নয়। হিন্দুরা বিশ্বাস করেন যে হলুদ-সহ এই তিন জিনিস ধার দেওয়া হলে তা বাড়ির সব সদস্যের জন্য নেতিবাচক প্রভাব পড়ে।

রান্নাঘরের যে কোনও প্রয়োজনে কোন কোন জিনিস ধার হিসেবে গ্রহণ করবেন না, তা জেনে নিন…

হলুদ

হিন্দু শাস্ত্রে হলুদকে অত্যন্ত শুভ বলে মনে করা হয় এবং এটি পূজার পাশাপাশি বিবাহের মত শুভ কাজেও ব্যবহৃত হয়। পাশাপাশি, জ্যোতিষশাস্ত্র অনুসারে, হলুদ বৃহস্পতি গ্রহের সঙ্গে সম্পর্কিত বলে মনে করা হয়। এ কারণে কাউকে হলুদ ধার দেওয়া অশুভ ও নিষিদ্ধ। অন্যথায়, ধার নেওয়া হলে কেরিয়ার, বৈবাহিক এবং আর্থিক সমস্যার সম্মুখীন হতে হতে পারে আপনাকে।

লবণ

জ্যোতিষশাস্ত্র অনুসারে, বিশ্বাস করা হয় যে লবণ ছাড়া খাবার যেমন যে কোনও রান্না স্বাদহীন মনে হয়, ঠিক তেমনি রান্নাঘরে কখনই লবণ ফুরিয়ে যাওয়া উচিত নয়। এছাড়াও, মনে রাখবেন যে সূর্যাস্তের পরে কখনই কাউকে নুন ধার দেবেন না। এর কারণে পরিবারের সদস্যদের আর্থিক সমস্যার কারণ হতে পারে।

দুধ

জ্যোতিষশাস্ত্রে, দুধ-চন্দ্র গ্রহের সঙ্গে সম্পর্কিত। এই কারণে, সূর্যাস্তের পরে দুধ বা তা থেকে তৈরি জিনিস ধার দেওয়া শুভ বলে মনে করা হয় না।

পেঁয়াজ

পেঁয়াজ এবং রসুন কেতু গ্রহ দ্বারা শাসিত হয়। এমন পরিস্থিতিতে জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞদের মতে, সূর্যাস্তের পর রসুন-পেঁয়াজের লেনদেন করলে ঘরের সমৃদ্ধি ফিকে হয়ে যায়।