Powerful Mantras: নিয়ম মেনে এই শক্তিশালী মন্ত্রগুলি জপ করলে যে কোনও পরীক্ষায় পাবেন দারুণ সাফল্য!

Chanting Saraswati Mantra: অধ্যয়নের ক্ষেত্রে কঠোর পরিশ্রম এবং অনুশীলন ছাড়া কোনও সমাধান নেই, তবুও এই সাধারণ মন্ত্রটি আপনাকে পড়াশোনায় সহায়তা করবে।

Powerful Mantras: নিয়ম মেনে এই শক্তিশালী মন্ত্রগুলি জপ করলে যে কোনও পরীক্ষায় পাবেন দারুণ সাফল্য!
Follow Us:
| Edited By: | Updated on: Mar 11, 2022 | 7:21 AM

শক্তিশালী দেবী (লক্ষ্মী, পার্বতী এবং সরস্বতী), দেবী সরস্বতী হলেন সঙ্গীত, শিল্প ও নৈপুণ্য, জ্ঞান, প্রজ্ঞা এবং সমস্ত বেদের মাতৃদেবী। বলা হয় যদি আপনি সম্পূর্ণ নিবেদন ও সততার সঙ্গে বিশুদ্ধতম আবেগ এবং সত্যিকারের হৃদয় দিয়ে দেবীর আরাধনা করেন তবে তিনি আপনার শিক্ষা এবং কর্মজীবনে যে কোনও বাধা অতিক্রম করার শক্তি প্রদান করবেন। কিছু বিশেষ মন্ত্র রয়েছে যা আপনাকে সমস্যাগুলি কাটিয়ে উঠতে এবং জিনিসগুলি মুখস্থ করা এবং পরীক্ষার প্রস্তুতির জন্য বাধাগুলি দূর করতে সহায়তা করতে পারে। যদিও অধ্যয়নের ক্ষেত্রে কঠোর পরিশ্রম এবং অনুশীলন ছাড়া কোনও সমাধান নেই, তবুও এই সাধারণ মন্ত্রটি আপনাকে পড়াশোনায় সহায়তা করবে।

বিজ মন্ত্র

ওঁ অং মহাসরস্বত্যায় নমঃ।।

-প্রতিদিন সকালে বা পড়াশোনায় বসার আগে এই মন্ত্রটি ৪৫ বার জপ করুন। -এই মন্ত্রটি পড়াশোনায় মনোযোগ দিতে এবং পরীক্ষায় ভাল স্কোর করতে সাহায্য করে। -শিক্ষার্থীর একাগ্রতা শক্তির উন্নতির পাশাপাশি অত্যন্ত কার্যকরী। – ভাল ফলাফলের জন্য আপনি সন্ধ্যায় মন্ত্রটি জপ করতে পারেন। – এই মন্ত্রটি জপ করার পরে ভক্ত সতেজ এবং পড়াশোনার প্রতি ইতিবাচক বোধ করবেন।

ছাত্রদের জন্য বিদ্যা মন্ত্র

সরস্বতী নমস্তুভ্যাম বরদে কামরূপিণী বিদ্যারম্ভম করিষ্যামিসিদ্ধির বাবথুমে সাধা।।

যে শিক্ষার্থী বিষয়গুলি মুখস্থ করার জন্য সংগ্রাম করে এবং পাশাপাশি পড়াশোনায় সঠিকভাবে মনোযোগ দিতে পারে না এই মন্ত্রটি এই সমস্যাগুলির জন্য শক্তিশালী এবং সবচেয়ে কার্যকর। এই মন্ত্রটি আপনার চিন্তার প্রক্রিয়া বিকাশ করতে এবং কেরিয়ারের জন্য পজিটিভিটি তৈরি করতে পরিচিত।

-পরিষ্কার জামাকাপড় পরে একটি সাদা মাদুরের উপর বসুন। -মা সরস্বতীর পূজা শুরু করুন এবং আপনার পরীক্ষার আগে এক মাস প্রতিদিন 102 বার এই মন্ত্রটি পাঠ করুন। -আরও ভাল ফলাফলের জন্য, আপনি এমন একটি জায়গা বেছে নিতে পারেন যেখানে আপনি ধ্যান অনুশীলনের পাশাপাশি আপনার ফোকাসকে আরও স্পষ্ট করতে পারেন। -মা সরস্বতীর আশীর্বাদ পাওয়ার জন্য,আপনার পড়াশোনার সরঞ্জাম এবং সমস্ত বইকে সম্মান করতে হবে।

পরীক্ষার জন্য মা সরস্বতী মন্ত্র

শুক্লাম ব্রহ্মবিচার সার পরমাদ্যম জগদ্ব্যপিনেম বীণা পুষ্টক ধরিন্নেভময় দাম জাদ ইয়াপন্ধকারাপহম। দ্রুত স্ফটিক মালিকাম বিধাতেম পরমাসনে সংস্থিতাম বন্দে তম পরমেশ্বরেম ভগবতীম বুদ্ধি প্রদাম শরদম।।

এই মন্ত্রটি সেই সমস্ত ছাত্রদের জন্য যারা পড়াশোনায় দুর্বল বা উচ্চশিক্ষায় আগ্রহী।

-অধ্যয়নের আগে এটি প্রতিদিন ২১ বার পাঠ করা উচিত। – এই মন্ত্রটি আত্মবিশ্বাস বাড়ায় এবং ক্যারিয়ারের সমস্ত সিদ্ধান্ত এবং পরীক্ষায় সাফল্য নিশ্চিত করে। -এই মন্ত্রটি পাঠ করার জন্য আপনার অধ্যয়নের স্থানটি বেছে নিন এবং সেই জায়গাটি সুন্দরভাবে পরিষ্কার করুন। -মা সরস্বতীর প্রতি শ্রদ্ধা প্রদর্শনের জন্য আপনার বইগুলিকে যথাযথভাবে রাখুন। -অনেক সময় শিক্ষার্থীরা সত্যিই কঠোর পরিশ্রম করে, কিন্তু পরীক্ষার হলে সবকিছু ভুলে যায়। যারা কম ঘনত্বে ভুগছেন তাদের জন্য এই মন্ত্রটি নিখুঁত নিরাময়।

কর্মজীবনে সাফল্যের মন্ত্র

ওঁম আইম হ্রিম ক্লিম মহা সরস্বতী দেবায় নমঃ।।

– কর্মজীবনে বৃদ্ধি এবং শিক্ষায় সাফল্যের জন্য মা সরস্বতীর আশীর্বাদ পেতে এই মন্ত্রটি জপ করা হয়। – এই মন্ত্রটি প্রতিদিন ৪৫ বার পাঠ করুন এবং বই দিয়ে মা সরস্বতীর পূজা করুন। – ইতিবাচক স্পন্দন এবং একাগ্রতার জন্য স্নানের পরে প্রতিদিন একটি ঘি প্রদীপ জ্বালান। – এই মন্ত্রটি আপনার কর্মজীবন এবং উন্নত শিক্ষার পাশাপাশি বৃদ্ধিতে ফোকাস করার আরও শক্তি প্রদান করে। – এই মন্ত্রটি সরস্বতীর গায়ত্রী নামেও পরিচিত।

আরও পড়ুন: Bijli Mahadev temple: এ এক অবিশ্বাস্য ঘটনা! প্রতি ১২ বছর অন্তর এই শিবমন্দিরে ভয়াবহ বাজ পড়ে