Vastu Tips: আয়না শুধু আপনার রূপ প্রতিফলিত করে না, বাস্তু দোষ এড়াতে এর ভূমিকা অনেক

Vastu Tips: আয়না শুধু আপনার রূপ প্রতিফলিত করে না, বাস্তু দোষ এড়াতে এর ভূমিকা অনেক
আয়না বাস্তু দোষ এড়াতে সাহায্য করে

বাস্তু শাস্ত্রে, আয়না কেনা এবং বসানোর জন্য অনেকগুলি নিয়ম বলা হয়েছে, যেমন ঘরে কোথায় আয়না বসানো উচিত নয় এবং কোন দিকে রাখা উচিত ইত্যাদি।

TV9 Bangla Digital

| Edited By: megha

Jan 27, 2022 | 2:07 PM

আপনার বাড়ির অভ্যন্তরে সমৃদ্ধি এবং ইতিবাচকতা (Positivity) বজায় রাখতে ‘বাস্তু’ (Vastu) একটি বিশাল ভূমিকা পালন করে। আপনার বাড়ি থেকে আর্থিক বাধা দূর করতে, ইতিবাচক শক্তি বাড়াতে, বিয়ে বা কোনও সম্পর্কের বিচ্ছেদ এড়াতে আপনি অনেকগুলি বাস্তু টিপস অনুসরণ করতে পারেন। এগুলো সব সমস্যা থেকে মুক্তি পেতে সাহায্য করবে। বাস্তুতেও আয়নাও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। বাস্তু শাস্ত্রে, আয়না (Mirror) কেনা এবং বসানোর জন্য অনেকগুলি নিয়ম বলা হয়েছে, যেমন ঘরে কোথায় আয়না বসানো উচিত নয় এবং কোন দিকে রাখা উচিত ইত্যাদি। চলুন জেনে নেওয়া যাক জীবনের ঝামেলা থেকে মুক্তি পেতে আয়না কীভাবে সাহায্য করতে পারে।

বাড়িতে যে ভাবে আয়না রাখবেন-

-কাচ এবং আয়নার বস্তু সবসময় উত্তর বা পূর্ব দেয়ালে রাখতে হবে। এই দিকগুলিতে আয়না লাগালে অর্থ সংক্রান্ত সমস্যা দূর হয়।

-রান্নাঘরে আয়না রাখা উচিত নয়। বিশেষ করে যদি গ্যাসের সামনে বা রান্নার জায়গা প্রতিফলিত হয় এমন জায়গায় আয়না রাখা উচিত নয়।

-আয়নাটি মাটির উপরে কমপক্ষে ৪-৫ ফুট দূরত্বে রাখুন। আয়না কখনই বাঁকিয়ে রাখা উচিত নয় এবং সর্বদা সমান হওয়া উচিত।

-আয়নার ফ্রেম ধাতুর পরিবর্তে কাঠের তৈরি করা উচিত।

-আয়নাকে সবসময় আপনার অধ্যয়নের টেবিল থেকে দূরে রাখুন কারণ এটি আপনার পড়ায় মনোযোগ কেড়ে নিতে পারে এবং আপনার কাজের চাপ বাড়িয়ে তুলতে পারে।

-প্রতিদিনের ভিত্তিতে আপনার আয়না পরিষ্কার করা দরকার যাতে এটি সর্বদা আপনার একটি পরিষ্কার চিত্র প্রতিফলিত করতে পারে।

-আপনার নিজের ব্যবসা থাকলে, আপনার কর্মস্থলের নগদ লকারের সামনে একটি আয়না রাখুন। এটা বিশ্বাস করা হয় যে এটি অর্থ আকর্ষণ করে এবং আপনার আর্থিক অবস্থাকে দ্বিগুণ করে তোলে। একটি আয়নাও লকারের ভিতরে রাখতে পারেন।

-আয়না কেনার সময়, সবসময় মনে রাখবেন যে এটি সঠিক ফর্ম দেখাচ্ছে। আপনি যদি আপনার শরীরকে চিকন বা মোটা বা অন্য কিছু দেখায়, তবে এটি বাস্তু দোষের কারণ হয়।

-বাস্তু মতে, বাড়ির প্রধান ফটকের সামনে কখনই আয়না রাখবেন না। এতে পরিবারে বসবাসকারী সদস্যদের মধ্যে সমস্যা বাড়ে।

-পরিবারে কোনও সমস্যা হলে শোবার ঘরের দরজার ঠিক সামনে আয়না লাগাতে পারেন। এই কারণে পরিবারে চলমান সমস্যাগুলো ধীরে ধীরে শেষ হয়ে যায়।

-বাস্তুশাস্ত্র অনুসারে, আপনি যদি জীবনে অর্থ সংক্রান্ত সমস্যার সম্মুখীন হন, তবে আপনার খাবার টেবিলের সামনে একটি আয়না রাখা উচিত। ডাইনিং টেবিল এর মধ্যে দৃশ্যমান হওয়া উচিত। এতে জীবনে অর্থ ও শস্যের অভাব হয় না।

আরও পড়ুন: বিদ্যার দেবী সরস্বতীর জন্ম কীভাবে? পুরাণ মতে রয়েছে নানান কাহিনি

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA