২০ উইকেট নেওয়াটাই টার্নিং পয়েন্ট : রাহানে

ঋষভ পন্থ আর ওয়াশিংটন সুন্দর বাকি ম্যাচটা পরিকল্পনা মাফিক এগিয়ে নিয়ে গিয়েছিলেন। এই দু'জনের ভূয়সী প্রশংসা করেছেন রাহানে।

২০ উইকেট নেওয়াটাই টার্নিং পয়েন্ট : রাহানে
দলের সাফল্যে গর্বিত অধিনায়ক রাহানে। ছবি সৌজন্যে : বিসিসিআই
Follow Us:
| Updated on: Jan 19, 2021 | 4:59 PM

ব্রিসবেন: ভারতের সেরা ব্যাটসম্যান বিরাট কোহলির না থাকলেও ভারত জিততে পারে? পরবর্তী প্রজন্ম তৈরি ভারতের। ক্যাপ্টেন কোহলিকে ছাড়াই টেস্টে জিততে পারে ভারত? অজিঙ্ক রাহানে নামক নতুন বিকল্প জন্ম নিল অস্ট্রেলিয়ায়। এই নিয়ে যখন ব্য়াপক চর্চা চলছে টুইটারে, সোশ্যাল মিডিয়ায়, তখন রাহানে স্মিথ-ওয়ার্নারদের দেশে টেস্ট সিরিজ জয়ের উত্‍সবে মজে। পুরস্কার বিতড়নী অনুষ্ঠানে রাহানে বলেওছেন, এই টেস্ট সিরিজে জয়টা তাঁর কাছে বিরাট প্রাপ্তি। কী ভাবে ব্যাখ্যা করবেন, বুঝতে পারছেন না। অ্য়াডিলেড টেস্টে বিপর্যয়ের পর পুরো টিম অসম্ভব দায়বদ্ধতা দেখিয়েছে। এই জয় তারই ফসল।

গাব্বায় পঞ্চম দিনের শুরুতে ভারত ধীরেসুস্থে এগোতে চেয়েছিল। শুভমন গিলের ৯১ রানের ইনিংসটা যে সময় চাপ কাটিয়ে দিয়েছিল। লাঞ্চের পর পরিকল্পনাই ছিল পাল্টা আক্রমণের পথে হাঁটা। জেতার ভাবনা নিয়ে ব্যাট করতে নেমেছিলেন রাহানে। বলেছেন, তিনি আর পূজারা সাজিয়ে নিয়েছিলেন পরিকল্পনা। ঠিক করেছিলেন, পূজারা নিজের মতো ব্যাট করবেন, পাল্টা মারবেন রাহানে। পূজারার প্রশংসা করে ভারতের অন্তর্বর্তীকালীন ক্যাপ্টেন বলেছেন, আসল চাপটা পূজারাই সামলে দিয়েছিলেন।

আরও পড়ুন: জীবনের সেরা, দলকে জিতিয়ে বললেন ঋষভ পন্থ

ঋষভ পন্থ আর ওয়াশিংটন সুন্দর বাকি ম্যাচটা পরিকল্পনা মাফিক এগিয়ে নিয়ে গিয়েছিলেন। এই দু’জনের ভূয়সী প্রশংসা করেছেন রাহানে। পাশাপাশি বলেছেন, ভারতীয় বোলাররা যে ভাবে অস্ট্রলিয়ার ২০ উইকেট নিয়েছিল, সেটাই ব্রিসবেন টেস্টের টার্নিং পয়েন্ট। ক্যাপ্টেন রাহানের কথায়, সিরাজ, শার্দূল, সুন্দররা এই ম্য়াচে চমত্‍কার পারফর্ম করেছেন।