COPA AMERICA 2021: জয় দিয়ে শুরু ব্রাজিলের, নায়ক সেই নেইমার

ম্যাচের ৬৪ মিনিটে ড্যানিলোকে নিজেদের বক্সে ফেলে দেন  লুই মার্টিনেজ। পেনাল্টি পায় ব্রাজিল। গোল করতে ভুল করেননি নেইমার। গ্যারিঞ্চার নামাঙ্কিত স্টেডিয়ামে তখন যেন শুধুই হলুদ ঝড়।

COPA AMERICA 2021: জয় দিয়ে শুরু ব্রাজিলের, নায়ক সেই নেইমার
গোল করলেন ও করালেন। ম্যাচ জুড়ে নেইমারের হরেকরকম সেলিব্রেশন
Follow Us:
| Updated on: Jun 14, 2021 | 5:10 AM

ব্রাজিল- ভেনেজুয়েলা

   ৩      –     ০

(মারকুইনোস Marquinhos ২৩’, নেইমার NEYMAR ৬৪’, বারবোসা ৮৯’)

ব্রাসিলিয়াঃ অদম্য লড়াই। বিপক্ষকে কোনঠাসা করে একপেশে জয়।লাতিন আমেরিকার সেরার সেরা ফুটবল শক্তি তাঁরা কেন, সেটা আরও একবার গোটা বিশ্বকে জানিয়ে দেওয়া। ঠিক এইভাবেই তো কোপা আমেরিকার (COPA AMERICA)অভিযান শুরু করার কথা ছিল ব্রাজিলের(BRAZIL)। আর ঠিক তেমনভাবেই রবিবার রাতে মাঠ জুড়ে হলুদ জার্সির দাপট। কোপা আমেরিকার প্রথম ম্যাচেই ভেনেজুয়েলাকে(VENEZUELA) ৩-০ গোলে উড়িয়ে দিলেন নেইমাররা। সাম্বার দেশে ফের একবার ফুটবল সাম্বা।

ভারত তো রবিবাসরীয় রাত জেগেছিল তাঁকে দেখার জন্য। নিরাশ করলেন না নেইমার। ইউরোতে রোনাল্ডো। আর কোপাতে মেসি-নেইমার। এরজন্য তো রাতের পর রাত জাগতে তৈরি থাকে বিশ্বের যে কোনও প্রান্তের ফুটবলপ্রেমীরা।  এদিন ভেনেজুয়েলার বিরুদ্ধে একেবারে চেনা ছন্দে নেইমার। প্রতিপক্ষ ভেনেজুয়েলা এমনিতেই ম্যাচ শুরুর আগে জেরবার করোনায়। দলের ফুটবলার ও সাপোর্টিং স্টাফ মিলিয়ে মোট ১২জন করোনা আক্রান্ত। দল গড়তেই এদিন হিমশিম অবস্থা ছিল ভেনেজুয়েলার। তারউপর প্রথম ম্যাচেই প্রতিপক্ষ হেভিওয়েট ব্রাজিল। নেইমাররা শুরু থেকেই পথ নিয়েছিল অ্যাটাকিং ফুটবলের। যাই হয়ে যাক, আক্রমণ থেকে তাঁরা সরবেন না। কোচ তিতে যেন পণ করে নিয়েছিলেন। আর ম্যাচের শুরু থেকেই নেইমারের চেনা ঝলক। দুটি গোল করালেন ও একটি গোল করলেন।

এদিন ম্যাচের ২৩ মিনিটে নেইমারের কর্নার থেকে পা ছুইঁয়ে গোল করে ব্রাজিলকে প্রথমে এগিয়ে দেন মারকুইনোস। প্রথমার্ধে এক গোলেই এগিয়ে থাকে ব্রাজিল। দ্বিতীয়ার্ধে আক্রমণের আরও ঝাঁঝ বাড়ে সেলেকাওদের। ম্যাচের ৬৪ মিনিটে ড্যানিলোকে নিজেদের বক্সে ফেলে দেন  লুই মার্টিনেজ। পেনাল্টি পায় ব্রাজিল। গোল করতে ভুল করেননি নেইমার। গ্যারিঞ্চার নামাঙ্কিত স্টেডিয়ামে তখন যেন শুধুই হলুদ ঝড়। প্রতিপক্ষের ডিফেন্স নিয়ে ছেলে খেলা করছেন ক্যাসিমেরো-গ্যাব্রিয়েল জেসুস, নেইমাররা। ভেনেজুয়েলাও পাল্টা আক্রমণ করছিল ঠিকই। কিন্তু উইং প্লেতেই সব আক্রমণ শেষ হতে থাকে তাঁদের।

ম্যাচের ৮৯ মিনিটে স্বপ্নের পাসিং ফুটবল। ম্যাচের ৬৫ মিনিটে পরিবর্ত হিসেবে নামা গ্যাব্রিয়েল বারবোসার সঙ্গে পাস খেলে বিপক্ষে বক্সে ওঠেন নেইমার। মার্কারহীন বারবোসাকে ফাইনাল পাস। সেখান থেকে গোল করতে ভুল করেননি বারবোসা। ৩-০ গোলে এগিয়ে যায় ব্রাজিল।

পেনাল্টি থেকে ১ টি গোল করলেন। গোল করালেন আরও ২টি। এই নেইমারের জন্যই তো রাত জাগতে চায় ভারতের ফুটবল দর্শকরা। আর এদিন নেইমারের পারফরম্যান্স জানিয়ে দিল, কোপার বাকি ম্যাচে আরও ম্যাজিক মজুত রয়েছে।