কোচ আর ক্যাপ্টেনকেই সাফল্যের কৃতিত্ব দিচ্ছেন সাকারিয়া

গত বছর বিরাট কোহলির (Virat Kohli) আরসিবির (RCB) নেট বোলার ছিলেন তিনি। সেই চেতন (Chetan Sakaria) তাঁর উঠে আসার গল্প বলতে গিয়ে কৃতিত্ব দিয়েছেন রাজস্থান (Rajasthan Royals) ক্যাপ্টেন সঞ্জু স্যামসন ও কোচ কুমার সঙ্গকারাকে।

কোচ আর ক্যাপ্টেনকেই সাফল্যের কৃতিত্ব দিচ্ছেন সাকারিয়া
অভিষেকেই চমক সাকারিয়ার। ছবি: টুইটার
Follow Us:
| Updated on: Apr 14, 2021 | 3:42 PM

নয়াদিল্লি: আইপিএলের (IPL) দুনিয়ায় এখন সবচেয়ে আলোচিত ক্রিকেটারের নাম চেতন সাকারিয়া (Chetan Sakaria)। অভিষেকেই যিনি চমকে দেওয়া পারফরম্যান্স করেছেন। বাবা টেম্পো চালান। দাদা কয়েক মাস আগে আত্মহত্যা করেছেন। এক মামার জন্য ক্রিকেট আর পড়াশোনা চালানোর সুযোগ পেয়েছিলেন চেতন (Chetan Sakaria)। অন্ধকারে হাঁটতে হাঁটতে সেই তিনিই এখন আলোর মঞ্চে। পঞ্জাবের বিরুদ্ধে আইপিএলের প্রথম ম্যাচে হেরে গেলেও রাজস্থানের হয়ে চেনতের উত্থান রীতিমতো ‘টক অফ দ্য আইপিএল’ (IPL)!

আরও পড়ুন: IPL 2021: ভালো বোলিং করছেন, বুঝতেই পারছিলেন না রাহুল

গত বছর বিরাট কোহলির (Virat Kohli) আরসিবির (RCB) নেট বোলার ছিলেন তিনি। সেই চেতন (Chetan Sakaria) তাঁর উঠে আসার গল্প বলতে গিয়ে কৃতিত্ব দিয়েছেন রাজস্থান (Rajasthan Royals) ক্যাপ্টেন সঞ্জু স্যামসন ও কোচ কুমার সঙ্গকারাকে। তাঁর কথায়, ‘সঙ্গকারা স্যার আমাকে বলেছেন, বিপক্ষ ব্যাটসম্যানকে বুঝে বল করার চেষ্টা করতে হবে। আর সব সময় নিজের উপর আস্থা রেখো। যদি বল ঠিক জায়গায় রাখতে পারো, সমস্ত কৃতিত্ব তোমার। না পারলে তার দায়ও নিতে হবে। সঞ্জুভাইও আমাকে স্বাধীনতা দিয়েছে। বলেছে, তোমার পছন্দ মতো ফিল্ডিং দেবো। তুমি শুধু সেরাটা দাও।’

আরও পড়ুন: বিরাটকে সরিয়ে শীর্ষে বাবর

ম্যাচের আগে তিনি জানতেন না যে পঞ্জাব ম্যাচে অভিষেক হতে চলেছে। রাজস্থানের ওয়েবসাইটে দেওয়া ভিডিয়ো সাক্ষাত্‍কারে চেতন বলেছেন, ‘ম্যাচের আগে টিম মিটিংয়ে আমাকে বলা হয়েছিল, তুমি ম্যাচটা খেলছ। তখন থেকেই নিজেকে মানসিক ভাবে তৈরি করার চেষ্টা করেছিলাম। প্রথম বলটা করার সময় চাপ অনুভব করছিলাম। তার পর কিন্তু পুরোটাই স্বাভাবিক হয়ে গিয়েছিল। লোকেশ রাহুলের (KL Rahul) উইকেটটা আমার কাছে স্পেশাল।’ শুধু বল হাতে ৩ উইকেটই নয়, নিকোলাস পুরানের দুরন্ত ক্যাচও নিয়েছেন। যা নিয়ে চেতন (Chetan Sakaria) বলেছেন, ‘আমার কোচ আমাকে বলেছেন, যে কোনও ক্যাচের জন্য তৈরি থাকতে। আমি তা-ই ছিলামও। ক্যাচটা হাতে জমে গিয়েছিল।’ প্রথম ম্যাচে হার মানতে কষ্ট হয়েছে চেতন সাকারিয়ার। শেষ বলে সঞ্জু ছয় মারতে গিয়ে আউট হয়েছিলেন। ‘এত কাছে গিয়ে এমন ম্যাচ হারলে কেউই সেটা মানতে পারে না। এই হারটা থেকে শিক্ষা নিয়েছি। পরের ম্যাচটা জেতার জন্যই নামব। তবে পঞ্জাব ম্যাচে কিন্তু সঞ্জুভাই দারুণ ব্যাট করেছে।