CWG 2022: বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে পদকজয়ী ভারতীয় অ্যাথলিটদের সঙ্গে সাক্ষাৎ মোদীর

এর আগে কমনওয়েলথ গেমস চলাকালীন পদকজয়ীদের সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা জানিয়েছিলেন নরেন্দ্র মোদী। এ বার তাঁদের সঙ্গে সামনা সামনি কথা বললেন। এবং তাঁদের শুভেচ্ছাবার্তা দেওয়ার পাশাপাশি সংবর্ধনাও জানালেন তিনি।

CWG 2022: বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে পদকজয়ী ভারতীয় অ্যাথলিটদের সঙ্গে সাক্ষাৎ মোদীর
বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে পদকজয়ী ভারতীয় অ্যাথলিটদের সঙ্গে সাক্ষাৎ মোদীর
Image Credit source: Narendra Modi Twitter
TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Aug 13, 2022 | 5:05 PM

নয়াদিল্লি: বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমস (Commonwealth Games 2022) থেকে ভারতকে (India) এ বার ৬১টি পদক এনে দিয়েছেন দেশের অ্যাথলিটরা। আজ শনিবার, কমনওয়েলথ গেমস থেকে পদক এনে দেওয়া ভারতীয় অ্যাথলিটদের সঙ্গে দেখা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। নিজের বাসভবনে মীরাবাঈ চানু-পিভি সিন্ধুদের সঙ্গে দেখা করে সংবর্ধনা জানালেন মোদী। এ বারের কমনওয়েলথ গেমস থেকে ২২টি সোনা, ১৬টি রুপো এবং ২৩টি ব্রোঞ্জ জিতেছেন ভারতীয় অ্যাথলিটরা।

এর আগে কমনওয়েলথ গেমস চলাকালীন পদকজয়ীদের সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা জানিয়েছিলেন নরেন্দ্র মোদী। এ বার তাঁদের সঙ্গে সামনা সামনি কথা বললেন। এবং তাঁদের শুভেচ্ছাবার্তা দেওয়ার পাশাপাশি সংবর্ধনাও জানালেন তিনি। উল্লেখ্য, বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমস শুরু হওয়ার আগে ভারতের অ্যাথলিটদের পেপটক দিয়েছিলেন মোদী।

আজ, প্রধানমন্ত্রীর বাসভবনে উপস্থিত ছিলেন এ বারের কমনওয়েলথ গেমস থেকে ভারতকে পদক এনে দেওয়া অ্যাথলিটরা। মোদী তাঁদের উদেশ্যে বলেন, “পদক সংখ্যা দিয়ে আমাদের অ্যাথলিটদের পারফরম্যান্স মাপা যাবে না। আমাদের দেশের অ্যাথলিটরা কড়া টক্কর দিয়েছে। ১ সেকেন্ড বা ১ সেমির পার্থক্য থাকতে পারে। তবে আমরা সব বাঁধা পেরিয়ে যাব, এই ব্যপারে আমি আত্মবিশ্বাসী।”

ভারতীয় অ্যাথলিটদের কমনওয়েলথ গেমসের সাফল্যের কথা উল্লেখ করে মোদী বলেন, “এটা একটা শুভ সূচনা। তবে আমরা শুধু চুপচাপ বসে থাকব না, ভারতীয় ক্রীড়ার সুবর্ণ সময় দরজায় কড়া নাড়ছে। আমাদের দায়িত্ব, এমন একটি ক্রীড়া ব্যবস্থা তৈরি করার, যা বিশ্বের সেরা, অন্তর্ভুক্তিমূলক, বৈচিত্র্যময় এবং গতিশীল। কোনও প্রতিভাকে বাদ দেওয়া উচিত নয়, কারণ তাঁরা সকলেই সম্পদ।”

ব্যাডমিন্টন, কুস্তি, ভারোত্তোলনের পাশাপাশি অ্যাথলেটিক্স, জুডো, লন বলেও এ বার পদক জিতেছেন ভারতীয় অ্যাথলিটরা। মোদী বলেন, “গত বারের পর থেকে এ বার আমরা চারটি নতুন খেলায় পদক জিতেছি। লন বল থেকে অ্যাথলেটিক্সে আমাদের পারফরম্যান্স ছিল নজরকাড়া। হকিতে আমরা আমাদের দাপট দেখানোর সুযোগ পেয়েছি। এই পারফরম্যান্স তরুণদের নতুন খেলাধুলার প্রতি আগ্রহ বাড়াতে সাহায্য করবে। নতুন খেলায় আমাদের পারফরম্যান্সের উন্নতিও করতে হবে।”

মোদী বিশেষ উল্লেখ করেন ভারতের মহিলা অ্যাথলিটদের সাফল্যের কথা। কুস্তিতে ব্রোঞ্জ পাওয়ার জন্য দেশবাসীর কাছে ক্ষমা চেয়েছিলেন পূজা গেহলট। সেই কুস্তিগিরকে সান্ত্বনা দিয়েছিলেন মোদী। এ বার তাঁর কথা উল্লেখ করে তিনি বলেন, “আমাদের দেশের মেয়েদের কমনওয়েলথের প্রদর্শন দেখে সকলেই গর্বিত। পূজার ও আবেগী ভিডিও দেখে সোশ্যাল মিডিয়া মারফত আমি ওর সঙ্গে কথা বলেছিলাম, যে তোমার ক্ষমা চাওয়ার কোনও মানেই হয় না। নিজে কখনও পরিশ্রম করা বন্ধ করবে না। এবং সৎ থাকবে। অলিম্পিকের পর বিনেশকেও আমি এটাই বলেছিলাম। এবং আমি খুশি ও হতাশা কাটিয়ে এখানে নিজের সেরা পারফরম্যান্স দেখিয়েছে। বক্সিং, জুডো, কুস্তি সব জায়গাতেই আমাদের মেয়েরা যা পারফরম্যান্স দেখিয়েছে তা অসাধারণ। হরমনপ্রীতের নেতৃত্বে এই প্রথম বার ভারত ক্রিকেটেও দারুণ দাপট দেখিয়েছে। সকল অ্যাথলিটদের পারফরম্যান্সই প্রশংসা পাওয়ার মতো।”

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla