IPL 2022: রিঙ্কু সিংয়ের ছেলেবেলার গল্প শুনলে চোখে জল চলে আসবে

স্বপ্নপূরণের এই তালিকায় নতুন নাম রিঙ্কু সিং বেশ কয়েক বছর ধরেই কলকাতা নাইট রাইডার্সে (Kolkata Knight Riders) আছেন। মাঝে মাঝে একটা আধটা ম্যাচ খেলার সুযোগ হয়েছে। তবে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ম্যাচ জেতানো ইনিংস খেলার পর তাঁর গল্পটা বললেন রিঙ্কু (Rinku Singh)।

IPL 2022: রিঙ্কু সিংয়ের ছেলেবেলার গল্প শুনলে চোখে জল চলে আসবে
নাইট শিবিরের টিম ম্যান রিঙ্কু সিং Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: May 04, 2022 | 7:06 PM

মুম্বই: অনেকের কাছে আইপিএল (IPL 2022) একটা ক্রিকেট টুর্নামেন্ট। অনেক ক্রিকেট সমালোচক বলে থাকেন আইপিএল বা টি-২০ ক্রিকেট খেলা নয়, সার্কাস। ক্রিকেট কৌলিন্য নষ্ট করে দিচ্ছে আইপিএল। কিন্তু এই আইপিএল যে অনেকের কাছে স্বপ্নপূরণের মঞ্চ। বেশি দূর যেতে হবে না, রাজস্থান রয়্যালসের যশস্বী জয়সোয়ালের (Yashasvi Jaiswal) দিকে তাকান, ফুচকা বিক্রি করে যে ছেলেটা ক্রিকেট খেলত, গোটা বিশ্ব তাঁকে চিনল আইপিএলের মঞ্চে। উমরান মালিকের (Umran Mailk) দিকে তাকান, নেট বোলার থেকে ভারতীয় দলের দরজায় কড়া নাড়ছেন জম্মু কাশ্মীরের এক ফল বিক্রেতার ছেলে। স্বপ্নপূরণের এই তালিকায় নতুন নাম রিঙ্কু সিং বেশ কয়েক বছর ধরেই কলকাতা নাইট রাইডার্সে (Kolkata Knight Riders) আছেন। মাঝে মাঝে একটা আধটা ম্যাচ খেলার সুযোগ হয়েছে। তবে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ম্যাচ জেতানো ইনিংস খেলার পর তাঁর গল্পটা বললেন রিঙ্কু (Rinku Singh)। শুনে চোখে জল আসতেই পারে। সঙ্গে পাবেন লড়াইয়ের মন্ত্র, সাহস থাকলে স্বপ্ন দেখুন। স্বপ্ন সত্যি করা অসম্ভব নয়।

“ওরা আমাকে কাজ দেওয়ার জন্য নিয়ে গিয়েছিল, জানানো হল, বাড়ির কাজ করতে হবে। ঘর মোছা, পরিষ্কার করা এই সব। ছুটে চলে এসেছিলাম। বাড়ি ফিরে মাকে বলেছিলাম, আমি আর ওখানে যাব না। আমাকে ক্রিকেট খেলতে দাও, ক্রিকেটেই নিজের ভাগ্য পরীক্ষা করতে চাই আমি।” এটাই রিঙ্কুর গল্প। আলিগড়ের একমাত্র ক্রিকেটার যিনি আইপিএলের মঞ্চে আছেন। সাহস করে হাতে ব্যাট তুলে নিয়েছিলেন, সেই ব্যাটই এখন তাঁকে দিচ্ছে স্বপ্নপূরণের স্বাদ। এক সংবাদপত্রকে দেওয়া ইন্টারভিউয়ে জীবনের এই কথা বলেছেন রিঙ্কু সিং।

নিয়মিত দলে সুযোগ না পেলেও রিঙ্কু হার মানেননি। অনুশীলনে নিজের সেরাট দিয়েছেন সব সময়। নাইট কোচ ব্রেন্ডন ম্যাকালামের কথায়, “ওর কেরিয়ার একটা গল্পের মতো। বেশ কয়েক বছর ধরে ও আমাদের সঙ্গে আছে। ও একজন গ্রেট টিম ম্যান।” এ বারের আইপিএলে রিঙ্কু প্রথম ম্যাচ খেলেন গুজরাত টাইটান্সের বিরুদ্ধে। ২৮ বলে ৩৫ রানের ইনিংস। দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ১৬ বলে ২৩ রান আর রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ২৩ বলে অপরাজিত ৪২ রানের ইনিংস খেলেছেন রিঙ্কু। নাইট শিবির প্লে-অফের ডু অর ডাই লড়াই করছে। এই অবস্থায় রিঙ্কুর ব্যাটে লড়াইয়ের স্বপ্ন দেখছে কেকেআর। আর রিঙ্কু স্বপ্ন দেখছেন আরও, আরও বড় ক্রিকেটার হয়ে ওঠার।

আরও পড়ুন : Sunil Chhetri: খেলা ছাড়ার পর কী? ভেবে রেখেছেন সুনীল