Bengal Cricket: ‘দানা’কে হাতিয়ার করতে পারল না সিএবি, আর্জি খারিজ বিসিসিআইয়ের

Ranji Trophy 2024-25: দানার প্রভাবে কলকাতায় প্রবল বৃষ্টিপাতের সম্ভবনা রয়েছে। আর তেমনটা হলে ২৬ তারিখ থেকে শুরু হতে চলা বাংলা-কেরল ম্যাচে সমস্যা তৈরি হতে পারে। সিএবি এই পরিস্থিতিতে ম্যাচ আয়োজনে সমস্যা হতে পারে উল্লেখ করে বোর্ডকে চিঠি পাঠিয়েছিল।

Bengal Cricket: 'দানা'কে হাতিয়ার করতে পারল না সিএবি, আর্জি খারিজ বিসিসিআইয়ের
'দানা'কে হাতিয়ার করতে পারল না সিএবি, আর্জি খারিজ বিসিসিআইয়ের
Follow Us:
| Updated on: Oct 24, 2024 | 2:51 PM

কলকাতা: ঘূর্ণিঝড় দানা-কে (Dana) নিয়ে চিন্তা বাড়ছে। এই পরিস্থিতিতে কলকাতায় হতে চলা বাংলার রঞ্জি ম্যাচ পিছনোর আর্জি জানিয়ে বোর্ডের দ্বারস্থ হয়েছিল সিএবি (CAB)। এও বলা যায় চলতি রঞ্জিতে বাংলা যেহেতু ব্যাকফুটে, তাই দানাকে হাতিয়ার করতে চেয়েছিল বাংলা ক্রিকেট বোর্ড। কিন্তু সিএবির আর্জি মানল না বিসিসিআই (BCCI)। আসলে দানার প্রভাবে কলকাতায় প্রবল বৃষ্টিপাতের সম্ভবনা রয়েছে। আর তেমনটা হলে ২৬ তারিখ থেকে শুরু হতে চলা বাংলা-কেরল ম্যাচে সমস্যা তৈরি হতে পারে। সিএবি এই পরিস্থিতিতে ম্যাচ আয়োজনে সমস্যা হতে পারে উল্লেখ করে বোর্ডকে চিঠি পাঠিয়েছিল। কিন্তু বিসিসিআই সেক্রেটারি জয় শাহকে চিঠি পাঠিয়ে কোনও লাভ অবশ্য হয়নি।

রঞ্জি ট্রফির পাশাপাশি অনূর্ধ্ব-২৩ ক্রিকেটে বাংলা-রেলওয়েজ ম্যাচও পিছনোর জন্য বোর্ডকে আর্জি জানিয়েছিল সিএবি। কিন্তু সেখানে গ্রিন সিগন্যাল মেলেনি। সাইক্লোন দানার প্রভাব যাই হোক না কেন, বোর্ড বাংলা-কেরল ম্যাচ পিছিয়ে দেওয়ার পক্ষে নেই। কারণ হিসেবে বিসিসিআই জানিয়েছে, ওই ম্যাচ পিছিয়ে দেওয়া হলে রঞ্জি ট্রফির বাকি ম্যাচের সূচি বিঘ্নিত হবে। যে কারণে পূর্বনির্ধারিত সূচি মেনেই হবে ম্যাচ।

এ বারের রঞ্জি ট্রফিতে বাংলার প্রথম হোম ম্যাচ ছিল কল্যানীতে। প্রতিপক্ষ ছিল বিহার। কল্যানীতে আড়াই ঘণ্টার বৃষ্টির জেরে চার দিন ম্যাচ শুরু করা যায়নি। এক পয়েন্ট ভাগাভাগি হয়েছে। এরপর থেকে সিএবির ভূমিকা নিয়ে ময়দান নানা প্রশ্ন তুলেছে। পরিস্থিতি দেখে দানাকে হাতিয়ার করে একপ্রকার ড্যামেজ কন্ট্রোল করার চেষ্টা করেছিল সিএবি। কিন্তু বোর্ড সিএবির আর্জি খারিজ করায় সেই চেষ্টা ভেস্তে গেল।

এই খবরটিও পড়ুন