India vs England: ইংল্যান্ড সিরিজের আগে প্রস্তুতি ম্যাচ খেলতে ইচ্ছুক বিরাটরা, ইসিবি-র কাছে সাহায্য চাইবে বিসিসিআই

করোনার জন্যই WTC ফাইনালের আগে ভারতকে প্রস্তুতি ম্যাচ খেলার অনুমতি দেওয়া হয়নি। তাঁরা নিজেদের মধ্যে একটি অনুশীলন ম্যাচ খেলেন। তাই এ বারও বিরাটরা ইংল্যান্ডের বিরুদ্ধে খেলার আগে প্রস্তুতি ম্যাচে খেলতে পারবেন কিনা তা নিয়ে সংশয় রয়েছে।

India vs England: ইংল্যান্ড সিরিজের আগে প্রস্তুতি ম্যাচ খেলতে ইচ্ছুক বিরাটরা, ইসিবি-র কাছে সাহায্য চাইবে বিসিসিআই
ইংল্যান্ড সিরিজের আগে প্রস্তুতি ম্যাচ খেলতে ইচ্ছুক বিরাটরা, ইসিবি-র কাছে সাহায্য চাইবে বিসিসিআই (সৌজন্যে-টুইটার)

নয়াদিল্লি: WTC ফাইনালের আগে কোনও প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পাননি বিরাট কোহলিরা। অনেকের আশঙ্কা ছিল, প্রস্তুতি ম্যাচে না খেলে সরাসরি টেস্ট ফাইনাল খেলার খেসারত দিতে হতে পারে টিম ইন্ডিয়াকে (Team India)। আর হলও সেটাই। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের নিউজিল্যান্ডের কাছে হারতে হল ভারতকে। এ বার ৪ অগস্ট থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে ৫ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে কোহলিরা। সেখানে যেন এই প্রস্তুতি ম্যাচ না খেলার সমস্যা না হয়, তার জন্য উঠে পড়ে আসরে নেমেছে ভারতীয় বোর্ড (BCCI)।

জো রুটদের বিরুদ্ধে লাল বলের ক্রিকেট খেলার আগে, ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের (ECB) কাছে বিসিসিআই দুটি প্রস্তুতি ম্যাচ খেলার অনুরোধ করবে বলে জানা গেছে। বিসিসিআইয়ের কোষাধ্যক্ষ অরুণ ধামাল এক সাক্ষাৎকারে বলেছেন, “বিসিসিআইয়ের তরফে জয় শাহ ইসিবি এবং প্রধান কার্যনির্বাহী কর্তা টম হ্যারিসনের সঙ্গে এই বিষয়ে কথা বলবেন। পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের আগে দুটি প্রস্তুতি ম্যাচ আয়োজন করার অনুরোধও করা হবে। বিসিসিআই সচিব মনে করেন যে, অন্তত দুটি প্রস্তুতি ম্যাচ খেললে দল সিরিজের আগে সঠিকভাবে প্রস্তুত হতে পারবে।”

তবে করোনার জন্যই WTC ফাইনালের আগে ভারতকে প্রস্তুতি ম্যাচ খেলার অনুমতি দেওয়া হয়নি। তাঁরা নিজেদের মধ্যে একটি অনুশীলন ম্যাচ খেলেন। তাই এ বারও বিরাটরা ইংল্যান্ডের বিরুদ্ধে খেলার আগে প্রস্তুতি ম্যাচে খেলতে পারবেন কিনা তা নিয়ে সংশয় রয়েছে।

আরও পড়ুন: WTC FINAL : টিম নির্বাচনে ভুল ছিল না, বলছেন বিরাট

Click on your DTH Provider to Add TV9 Bangla