WTC FINAL : টিম নির্বাচনে ভুল ছিল না, বলছেন বিরাট

বিরাট স্পষ্ট বলেছেন, 'প্রস্তুতি ম্যাচ পাব কিনা, সেটা আমাদের হাতে নেই। আমরা খুব স্বাভাবিক ভাবেই একটা প্রথম শ্রেণির ম্যাচ পেয়েছিলাম। কিন্তু সেটা দেওয়া হয়নি। সেটা কেন, কী কারণ, তা আমি জানি না।'

WTC FINAL : টিম নির্বাচনে ভুল ছিল না, বলছেন বিরাট
বিরাটের সাফাই

 সাউদাম্পটন: নিউজিল্যান্ডের(NEWZEALAND) বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে(WTC FINAL) ভারতের(INDIA) পর হারের পর তীব্র বিতর্ক দেখা দিয়েছে টিম নির্বাচন(TEAM SELECTION) নিয়ে। বৃষ্টিতে প্রথম দিন ধুয়ে যাওয়ার পরও কেন প্রথম একাদশ নিয়ে ভাবনা চিন্তা করেনি ভারতীয় টিম ম্যানেজমেন্ট, তা নিয়ে প্রশ্ন উঠছে। বলা হচ্ছে, হনুমা বিহারীর মতো একজন বাড়তি ব্যাটসম্যানকে খেলানোর পাশাপাশি বোলার কম্বিনেশনও বদলানো উচিত ছিল বিরাটদের(VIRAT KOHLI)। মহম্মদ সিরাজের(MOHAMMED SIRAJ) মতো ফর্মে থাকা বোলারকে কেন বসানো হল, তা নিয়ে উঠছে প্রশ্ন।

ভারতের ক্যাপ্টেন কিন্তু বলছেন, সিদ্ধান্ত সঠিক ছিল। বিরাটের কথায়, ‘সাউদাম্পটনের জন্য ফাস্ট বোলিং অলরাউন্ডার কম্বিনেশ দরকার ছিল। যারা কার্যকর ভূমিকা নেবে। যে টিমটা বাছা হয়েছিল, সেটাই সেরা বলে মনে হয়েছিল আমাদের। সেই সঙ্গে ব্যাটিং গভীরতাও ছিল। খেলার মেয়াদ যদি বেশি গড়ায়, স্পিনারদের কাজে লাগবে। এটা মনে করেই এই রকম একটা টিম বাছা হয়েছিল।’ বিশ্ব টেস্ট ফাইনালের আগে ভারত কোনও প্রস্তুতি ম্যাচ পায়নি। যা নিয়ে বিতর্কে তুলে দিয়েছেন বিরাট।

সাউদাম্পটনের পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য প্রতিযোগিতামূলক প্রস্তুতি ম্যাচ দরকার ছিল। সেটা হয়নি। বাধ্য হয়ে নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ খেলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের জন্য তৈরি হয়েছিল বিরাটরা। তারই প্রভাব পড়েছে ফাইনালে। বিরাট স্পষ্ট বলেছেন, ‘প্রস্তুতি ম্যাচ পাব কিনা, সেটা আমাদের হাতে নেই। আমরা খুব স্বাভাবিক ভাবেই একটা প্রথম শ্রেণির ম্যাচ পেয়েছিলাম। কিন্তু সেটা দেওয়া হয়নি। সেটা কেন, কী কারণ, তা আমি জানি না।’ যাই বলুন না কেন, বিরাট কোহলি এবং তাঁর টিম কিন্তু বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ হেরে বেশ চাপে পড়ে গিয়েছে।

একমাস পর ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ। তার আগে এই মানসিক ধাক্কা সামলে উঠতে না পারলে কিন্তু আরও চাপে পড়ে যাবেন ভারতীয় ক্রিকেটাররা।

Click on your DTH Provider to Add TV9 Bangla