MS Dhoni : সফল অস্ত্রোপচার, আগামী মরসুমেও খেলবেন ধোনি?

IPL 2023, CSK : প্রথম ২-৩টি ম্যাচের পর মনে করা হয়েছিল, হয়তো বিশ্রাম নেবেন মহেন্দ্র সিং ধোনি। কিন্তু সেই ভাবনা তাঁর ছিল না। চোট নিয়েই কিপিং করেছেন, খেলেছেন। ব্যাটিংয়ে নেমে যেমন বড় শট খেলেছেন তেমনই খুচরো রান নিতেও দ্বিধা করেননি।

MS Dhoni : সফল অস্ত্রোপচার, আগামী মরসুমেও খেলবেন ধোনি?
Image Credit source: IPL
Follow Us:
| Edited By: | Updated on: Jun 01, 2023 | 9:45 PM

নয়াদিল্লি : টানা দু-মাস। হাঁটুর চোট নিয়েই আইপিএল খেলেছেন মহেন্দ্র সিং ধোনি। নেতৃত্বের ক্ষুরধার মস্তিষ্কে চেন্নাই সুপার কিংসকে রেকর্ড পঞ্চম বার চ্যাম্পিয়নও করেছেন। মরসুমের শুরু থেকেই অস্বস্তিতে কাটছিল তাঁর। বেশির ভাগ ম্যাচেই প্রয়োজন না পড়লে ব্যাটিংয়ে নামছিলেন না। হাঁটছিলেন খুঁড়িয়ে। প্রথম ২-৩টি ম্যাচের পর মনে করা হয়েছিল, হয়তো বিশ্রাম নেবেন মহেন্দ্র সিং ধোনি। কিন্তু সেই ভাবনা তাঁর ছিল না। চোট নিয়েই কিপিং করেছেন, খেলেছেন। ব্যাটিংয়ে নেমে যেমন বড় শট খেলেছেন তেমনই খুচরো রান নিতেও দ্বিধা করেননি। রানিং বিটউইন দ্য উইকেটও ছিল বরাবরের মতোই। আইপিএল শেষ হতেই মুম্বই গিয়েছিলেন ধোনি। সেখানেই বাঁ পায়ের হাঁটুতে অস্ত্রোপচার হল মাহির। বিস্তারিত জেনে নিন TV9Bangla Sports-এর এই প্রতিবেদনে।

গত রবিবার আইপিএল ফাইনালের দিন ছিল। যদিও বৃষ্টির কারণে ম্যাচ গড়ায় রিজার্ভ ডে-তে। টুর্নামেন্টের মাঝে হাঁটুর চোট নিয়ে তাঁকে প্রশ্ন করা হলে জানিয়েছিলেন, চোটের জন্যই বড় শট খেলায় জোর দিয়েছিলেন। যাতে খুব বেশি দৌড়তে না হয় তাঁকে। আইপিএল ফাইনাল শেষে মুম্বইতে যান ধোনি। বিসিসিআই মেডিক্যাল প্যানেলের পরিচিত অর্থোপেডিক সার্জেন ড. দীনশ পার্দিওয়ালার সঙ্গে পরামর্শ করেন। তিনিই মাহির অস্ত্রোপচার করেন। ভারতীয় ক্রিকেটারদের কাছে অতিপরিচিত এই চিকিৎসক। অতীতে ঋষভ পন্থেরও অস্ত্রোপচার করেছিলেন।

চেন্নাই সুপার কিংসের তরফে সংবাদসংস্থা পিটিআই-কে এ খবর নিশ্চিত করা হয়েছে। সিএসকে সূত্রে বলা হয়েছে, ‘মুম্বইয়ের কোকিলাবেন হাসপাতালে সফল অস্ত্রোপচার হয়েছে ধোনির। ও ক্রমশ উন্নতি করছে। দু-এক দিনের মধ্যেই ছেড়ে দেওয়া হবে। কিছু দিন বিশ্রাম নিয়ে রিহ্যাব পর্ব শুরু করবেন মাহি। আগামী আইপিএলের জন্য প্রচুর সময় রয়েছে। আশা করছি পরের মরসুমেও ধোনি খেলতে পারবে।’

এ বারের আইপিএলে অনেকেই মনে করেছিলেন এটাই ধোনির শেষ টুর্নামেন্ট। তাঁকেও বেশ কয়েক বার এই প্রশ্নের সামনে পড়তে হয়েছে। ফাইনালের পর ধোনি বলেন, ‘পরিস্থিতি বলছে, এখনই সেরা সময় অবসর ঘোষণা করার। কিন্তু এত ভালোবাসা দেখে মন বলছে, বিশ্রাম নিয়ে আরও একটা মরসুম খেলি। মাঝে অনেকটা সময় রয়েছে ভাবার জন্য।’