Cricket Record: ক্রিকেট দুনিয়ায় লজ্জার ইতিহাস! ১৭ বছর পর ব্রডকে বাঁচালেন ইংলিশ পেসার

Watch Video: যুবরাজ সিং ২০০৭ সালের টি-২০ বিশ্বকাপে স্ট্রুয়ার্ট ব্রডের এক ওভারে ৬ ছক্কা মেরেছিলেন। সেখান থেকে ব্রড ঘুরে দাঁড়িয়েছিলেন এবং নিজেকে বিশ্বমঞ্চে প্রমাণ করেছিলেন। এ বার ক্রিকেট দুনিয়ায় লজ্জার রেকর্ড গড়েছেন এক ইংলিশ পেসার। ১৭ বছর পর তিনি বাঁচিয়ে দিলেন স্টুয়ার্ট ব্রডকে।

Cricket Record: ক্রিকেট দুনিয়ায় লজ্জার ইতিহাস! ১৭ বছর পর ব্রডকে বাঁচালেন ইংলিশ পেসার
ক্রিকেট দুনিয়ায় লজ্জার ইতিহাস! ১৭ বছর পর ব্রডকে বাঁচালেন ইংলিশ পেসার
Follow Us:
| Updated on: Jun 26, 2024 | 6:52 PM

কলকাতা: এক ওভারে ৩৬ রানের রেকর্ড— যুবরাজ সিং, হার্শল গিবস, রবি শাস্ত্রীদের নামে বহুদিন আগে থেকেই তা রয়েছে। তাঁরা যাঁদের বিরুদ্ধে এই রেকর্ড গড়েছিলেন, সেই বোলাররা পরবর্তীতে ফিরে এসেছিলেন। তাঁদের মধ্যে সবচেয়ে চর্চিত নাম স্টুয়ার্ট ব্রড। যিনি এখন ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার। যুবরাজ সিং ২০০৭ সালের টি-২০ বিশ্বকাপে ব্রডের এক ওভারে ৬ ছক্কা মেরেছিলেন। সেখান থেকে ব্রড ঘুরে দাঁড়িয়েছিলেন এবং নিজেকে বিশ্বমঞ্চে প্রমাণ করেছিলেন। এ বার ক্রিকেট দুনিয়ায় লজ্জার রেকর্ড গড়েছেন এক ইংলিশ পেসার। ১৭ বছর পর তিনি বাঁচিয়ে দিলেন স্টুয়ার্ট ব্রডকে। কে তিনি?

কথা হচ্ছে ইংল্যান্ডের পেসার ওলি রবিনসনকে নিয়ে। তিনি কাউন্টি চ্যাম্পিয়নশিপে এক লজ্জার ইতিহাস গড়লেন। এক ওভারে সবচেয়ে বেশি রান হজম করা বোলার এখন তিনি। সাসেক্সের বিরুদ্ধে লেস্টারশায়ারের লুইস কিম্বার এক ওভারে ৪৩ রান তুলেছেন। ওই ওভারে বল করেছেন ওলি রবিনসন। প্রথম শ্রেণির ক্রিকেটে সর্বাধিক রান খরচ করা বোলার এখন তিনি।

লেস্টারশায়ারের ৫৯তম ওভারে এই অঘটন ঘটান লুইস কিম্বার। রবিনসনকে প্রথম বলে ছয় মেরে শুরুটা করেছিলেন কিম্বার। এরপর নো বলে ছয় মারেন লেস্টারশায়ারের লুইস। এরপর নিয়ম অনুযায়ী আসল দ্বিতীয় বলে আসে চার। তৃতীয় বলে ছয়। চতুর্থ বলে চার। পঞ্চম বল ফের নো বল। তাতে ছয় মারেন লুইস। নিয়ম অনুযায়ী আসল পঞ্চম বলে চার মারেন কিম্বার। ওভারের শেষ বলটিও নো বল মারেন রবিনসন। তাতেও ছয় মারেন কিম্বার। আর শেষ বলে সিঙ্গল নিয়ে মোট ৪৩ রান ঝুলিতে ভরে শতরান পূর্ণ করেন কিম্বার।