Suresh Raina: ক্যানসারের কাছে হেরে গেলেন সুরেশ রায়নার বাবা

পিতৃহারা হলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার সুরেশ রায়না (Suresh Raina)।

Suresh Raina: ক্যানসারের কাছে হেরে গেলেন সুরেশ রায়নার বাবা
Suresh Raina: ক্যানসারের কাছে হেরে গেলেন সুরেশ রায়নার বাবা (ছবি-টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 06, 2022 | 4:55 PM

নয়াদিল্লি: পিতৃহারা হলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার সুরেশ রায়না (Suresh Raina)। ক্যানসারের (cancer) সঙ্গে লড়াই করছিলেন সুরেশ রায়নার বাবা ত্রিলোকচাঁদ রায়না (Trilokchand Raina)। রবিবার গাজিয়াবাদের বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন রায়নার বাবা। নানা সাক্ষাৎকারে একাধিকবার রায়না জানিয়েছিলেন, তাঁর খেলার পিছনে বড় অবদান রয়েছে তাঁর বাবার। রবিবার সকালে সুরসম্রাজ্ঞী লতা মঙ্গেশকরের প্রয়াণের খবরে, শ্রদ্ধা জানিয়ে টুইটও করেছিলেন সুরেশ রায়না। কিন্তু তখনও হয়তো তিনি ভাবেননি, আজ তিনিও পিতৃহারা হতে চলেছেন।

রায়নার বাবার মৃত্যুতে শ্রদ্ধা জানিয়ে টুইট করেছেন রায়নার সতীর্থ হরভজন সিং। ভাজ্জি টুইটারে লেখেন, “সুরেশ রায়নার বাবার খবর জানতে পেরে ভীষণ খারাপ লাগছে। শান্তিতে থাকুন চাচাজি”

ভারতের প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীরও টুইটারে সুরেশ রায়নার বাবার মৃত্যুতে শ্রদ্ধা জানিয়েছেন। গৌতি টুইটারে লেখেন, “সুরেশ রায়নার বাবার প্রয়াণের খবর শুনে ভীষণ দুঃখ পেলাম। ঈশ্বর ওর পরিবার ও প্রিয়জনদের শক্তি দিন।”

সুরেশ রায়নার বাবার পৈত্রিক গ্রাম হল জম্মু ও কাশ্মীরের ‘রায়নাওয়াড়ি’। ১৯৯০ এর দশকে কাশ্মীরি পণ্ডিতদের হত্যার পর রায়নার বাবা সেই গ্রাম ছেড়ে চলে আসেন। এর পর তিনি পরিবার নিয়ে মুরাদনগর গ্রামে বসবাস করা শুরু করেন। সুরেশ রায়নার বাবা ১০ হাজার টাকা বেতনের চাকরি করতেন। সেই সময় তিনি সুরেশের ক্রিকেট খেলার কোচিংয়ের টাকাও জোগাড় করতেন পারতেন না।

এর পর রায়না ১৯৯৮ সালে লখনউয়ে গুরু গোবিন্দ সিংহ স্পোর্টস কলেজে ভর্তি হন। রায়না এক সময় জানিয়েছিলেন, কাশ্মীরে দুঃখের দিনগুলির কথা যাতে তাঁর বাবার না মনে পড়ে যায় সেই ব্যাপাররে তিনি সব সময় সচেতন থাকতেন।

সুরেশ রায়না দেশের হয়ে ১৮টি টেস্ট, ২২৬টি ওয়ান ডে ও ৭৮টি টি-২০ ম্যাচে খেলেছেন। ২০২০ সালে তিনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন।

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা

আরও পড়ুন: India vs West Indies Live Score, 1st ODI 2022: হোল্ডারকে ফেরালেন প্রসিধ, ন’নম্বর উইকেট হারাল ওয়েস্ট ইন্ডিজ