Jhulan Goswami-Mithali Raj: নতুন ভূমিকায় প্রাক্তন সতীর্থ, কী বললেন ঝুলন-মিতালি?

WPL 2023: একজন মেয়েদের আন্তর্জাতিক ওয়ান ডে সর্বাধিক রান সংগ্রাহক, আর একজন সর্বাধিক উইকেট শিকারী। উইমেন্স প্রিমিয়ার লিগে দু-জন দুই শিবিরে। গুজরাট জায়ান্টসের কোচিং টিমে মিতালি রাজ, ঝুলন গোস্বামী মুম্বই ইন্ডিয়ান্সে।

Jhulan Goswami-Mithali Raj: নতুন ভূমিকায় প্রাক্তন সতীর্থ, কী বললেন ঝুলন-মিতালি?
Image Credit source: twitter
Follow Us:
| Edited By: | Updated on: Feb 14, 2023 | 3:37 AM

কলকাতা : একটা সময় কাঁধে কাঁধে মিলিয়ে জাতীয় দলের হয়ে খেলেছেন। এখন তাঁরা সাময়িক প্রতিপক্ষ। ক্রিকেটের বাইরেও মিতালি রাজ এবং ঝুলন গোস্বামীর বন্ধুত্ব কারও অজানা নয়। মেয়েদের ক্রিকেটে শুধুমাত্র ভারতেই নয়, সারা বিশ্বেই কিংবদন্তি। একজন মেয়েদের আন্তর্জাতিক ওয়ান ডে সর্বাধিক রান সংগ্রাহক, আর একজন সর্বাধিক উইকেট শিকারী। উইমেন্স প্রিমিয়ার লিগে দু-জন দুই শিবিরে। গুজরাট জায়ান্টসের কোচিং টিমে মিতালি রাজ, ঝুলন গোস্বামী মুম্বই ইন্ডিয়ান্সে। উদ্বোধনী উইমেন্স প্রিমিয়ার লিগের নিলামের পর সাংবাদিকদের সঙ্গে নতুন ভূমিকা এবং অভিজ্ঞতা ভাগ করে নিলেন ভারতীয় ক্রিকেটের কিংবদন্তি জুটি। বিস্তারিত TV9Bangla-য়।

মুম্বই ইন্ডিয়ান্স দলে নিয়েছে হরমনপ্রীত কৌর, ইংল্য়ান্ড অলরাউন্ডার নাতালি সিবারকে। অকশন টেবলে ছিলেন মুম্বই ইন্ডিয়ান্সের বোলিং কোচ তথা মেন্টর ঝুলন গোস্বামী। অকশন শেষে ঝুলন বলেন, ‘ম্যাচের দিনও এমন নার্ভাস থাকিনি কোনওদিন। কিছু প্লেয়ারকে নেওয়ার বিশেষ পরিকল্পনা ছিল। দিন শেষে আমরা যাঁদের পেয়েছি, খুবই খুশি।’ ঝুলনের প্রাক্তন সতীর্থ মিতালি রাজও স্কোয়াড বাছাই নিয়ে খুশি।

গুজরাট জায়ান্টসের মেন্টর মিতালি রাজ। তারা অ্যাশলে গার্ডনারের মতো অলরাউন্ডারকে ৩.২ কোটিতে দলে নিয়ে চমক নিয়েছে। দু-বারের বিশ্বকাপজয়ী বেথ মুনি এবং হরলিন দেওয়েলর মতো আলরাউন্ডারকেও। নিলাম শেষে মিতালি রাজ বলেন, ‘অনবদ্য অনুভূতি নিয়ে নিলামের টেবল ছেড়েছি। স্কোয়াডে যাদের পেয়েছি, আমি খুবই খুশি। সব দিক থেকেই আমাদের দল কমপ্লিট। টুর্নামেন্টের প্রস্তুতি যেন এখান থেকেই শুরু।’

একটা সময় দেখা যেত অনেক মেয়েই খেলা শুরু করে, কিন্তু একটা সময় পর আর খেলা চালিয়ে যেতে পারে না। এগনোর সুযোগ কম থাকত। জাতীয় দল, রাজ্য দলে প্রত্য়েকেই খেলার সুযোগ পাবেন তা নয়। তবে এ বার উইমেন্স প্রিমিয়ার লিগের সৌজন্য়ে প্রতিটি উঠতি ক্রিকেটারের কাছে বিকল্প বাড়ল, এমনটাই মনে করেন মিতালি। আর যাই হোক, এখন আর কেউ সুযোগের অপেক্ষায় হাল ছেড়ে দেবে না, এমনটাই মনে করেন গুজরাটের মেন্টর।