Eden Gardens: সেমিফাইনালের আগেই বড় খবর, বদলে যাচ্ছে ইডেনের চেহারা!

ICC World Cup, Eden Gardens Renovation: পরিস্থিতি যে দিকে, তাতে আইপিএলের সময়েই নতুন ইডেনে বসে নাইটদের ম্যাচ দেখতে পারবেন দর্শকরা। প্রসঙ্গত, চলতি ওডিআই বিশ্বকাপের আগেও ক্লাবহাউস থেকে বেশ কিছু ব্লকে সংস্কারের কাজ হয়েছে। ক্লাবহাউসের অন্দর থেকে অফিস, প্রেস কনফারেন্স রুম একেবারে খোলনলচে বদল করা হয়েছে। এ বার দর্শকদের কথা ভেবে, আবার বদলাতে চলেছে ক্রিকেটের নন্দনকানন।

Eden Gardens: সেমিফাইনালের আগেই বড় খবর, বদলে যাচ্ছে ইডেনের চেহারা!
Image Credit source: OWN Photograph
Follow Us:
| Edited By: | Updated on: Nov 12, 2023 | 8:00 AM

রক্তিম ঘোষ

কলকাতা: বিশ্বকাপের আরও একটি ম্যাচ বাকি ইডেন গার্ডেন্সে। সেটা অবশ্যই গুরুত্বপূর্ণ ম্যাচ। বিশ্বকাপের সেমিফাইনাল বলে কথা। মুখোমুখি হবে অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা। তার প্রস্তুতি চলছে জোরকদমে। সিএবি কর্তারা চরম ব্যস্ত। তার মধ্যে এল খবর। আবার বদলাচ্ছে ইডেন গার্ডেন্স। দর্শকদের স্বাচ্ছন্দ্যের কথা ভেবেই আবার খোলনলচে বদলাচ্ছে ইডেন। কাজ শুরু হবে বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালের পরেই। কী বদল হচ্ছে ক্রিকেটের নন্দনকাননে? বিস্তারিত জেনে নিন TV9Bangla Sports-এর এই প্রতিবেদনে।

ইডেনের এফ, জি, এইচ ব্লকে এ বার বসবে শেড। এতদিন পর্যন্ত ক্লাবহাউস, বি, সি, কে, এল ব্লক ছিল আচ্ছাদনের তলায়। গরমে ম্যাচ হলে বা ম্যাচের মাঝে বৃষ্টি হলে সমস্যা তেমন পোয়াতে হত না ইডেনে আসা দর্শকদের। বাকি ডি, ই, এফ, জি, এইচ ব্লকে এতদিন কোনও আচ্ছাদন বা শেডের ব্যবস্থা ছিল না। ফলে দিনের বেলায় ম্যাচ হলে সূর্যের তেজ থেকে রেহাই পেতেন না দর্শকরা। এ বার সেই ব্লকে টিকিট পাওয়া দর্শকদের জন্য সুখবর। আপাতত এফ, জি, এইচ ব্লকে আচ্ছাদন বা শেড তৈরির সিদ্ধান্ত গ্রহণ করেছে সিএবি।

শনিবার ইংল্যান্ড-পাকিস্তান ম্যাচ শেষে সিএবি সভাপতি স্নেহাশিস গঙ্গোপাধ্যায় জানান, তাঁদের পরিকল্পনা চূড়ান্ত। কী ভাবে শেডের কাজ দেওয়া হবে, তার নীল নকশাও তৈরি হয়ে গিয়েছে। এই শীতেই শুরু হবে এই ব্লকগুলির আচ্ছাদনের কাজ। এই ব্লকগুলি মূলত বাবুঘাট থেকে হাইকোর্ট পর্যন্ত বিস্তৃত। এত বিস্তৃত ব্লকগুলি আচ্ছাদনের তলায় চলে এলে সুবিধা হবে ক্রিকেটপ্রেমী দর্শকদের। সিএবি সভাপতির কথায়, ডিসেম্বর-জানুয়ারি মাস নাগাদ শুরু হবে কাজ।

এতগুলো ব্লক জুড়ে বসবে আচ্ছাদন। সময়সাপেক্ষ। আগামী বছরের আইপিএলের আগে কাজ শেষ হবে? সিএবি সভাপতির দাবি, আইপিএলের ম্যাচ আয়োজন করতে সমস্যা হবে না। সেক্ষেত্রে যে ব্লকে কাজ চলবে, সেখানে দর্শক নিয়ন্ত্রিত হবে। সিএবির ভাবনা, আইপিএলের ম্যাচ শুরু হলে যে ব্লকে তখন কাজ চলবে, ঠিক সেই ব্লকেই দর্শক নিয়ন্ত্রিত হবে। বাকি ব্লকে সমস্যা হবে না। সিএবির আর এক সূত্রের খবর, কাজ আইপিএলের আগে শেষ করার চেষ্টা হবে প্রাণপন।

পরিস্থিতি যে দিকে, তাতে আইপিএলের সময়েই ‘নতুন ইডেনে’ বসে নাইটদের ম্যাচ দেখবেন দর্শকরা। প্রসঙ্গত, চলতি বিশ্বকাপের আগেও ক্লাবহাউস থেকে বেশ কিছু ব্লকে সংস্কারের কাজ হয়েছে। ক্লাবহাউসের অন্দর থেকে অফিস, প্রেস কনফারেন্স রুম একেবারে খোলনলচে বদল করা হয়েছে। এ বার দর্শকদের কথা ভেবে, আবার বদলাতে চলেছে ক্রিকেটের নন্দনকানন।